Gpf loan form । জিপিএফ অগ্রিমের নতুন ফরম

Gpf loan form । জিপিএফ অগ্রিমের নতুন ফরম

GPF Advance Form – GPF Loan Form for Government Employee – GPF Form

GPF Loan Form – ইএফটি-তে বেতন হওয়ার সাথে সাথে এখন বিভিন্ন ফরম পরিবর্তনের প্রয়োজন পড়ছে। তাই বিভিন্ন অফিস পুরাতন জিপিএফ ফরম পরিবর্তনের উদ্যোগও নিচ্ছে।

This GPF form is applicable for Civil Aviation Authority of Bangladesh. GPF is a government deposit scheme which is a source of taking loan by applying with a proper format form.

জিপিএফ বা সাধারণ ভবিষ্য তহবিলে কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের পর বেতন হতে সর্বনিম্ন ৫% স্থিতি রাখা বাধ্যতামূলক। জিপিএফ এ জমাকৃত অর্থ একজন সরকারী কর্মচারীর জন্য একটি ভবিষ্য তহবিল যেখান হতে বিপদে পড়লে ঋণ গ্রহণ করতে পারে। এই ঋণের উপর সাধারণত কোন সুদ প্রদান করতে হয় না। শুধুমাত্র নির্ধারিত কিস্তির হারের এক কিস্তি অতিরিক্ত প্রদান করতে হয় যা নিজের হিসাবেই জমা থাকে। নিজের জমাকৃত অর্থ আপনি আপনার বয়স ৫২ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত চূড়ান্তভাবে উত্তোলন করতে পারবেন না।

GPF Loan Form 2021 / New GPF Loan Form for taking GPF Loan

চাঁদাদাতা তার পরিবারের সদস্য নয়, এমন কোন ব্যক্তি বা ব্যক্তিবর্গকে মনোনয়ন করতে পারবনে না। চাঁদাদাতা যদি অবিবাহিত হন, তবে পিতা/মাতা/ভাই/বোনকে মনোনয়ন করতে পারবেন। তবে উক্ত কর্মচারীর পরিবার হওয়ার সংগে সংগে পরিবার বহির্ভূত ব্যক্তিকে মনোনয়ন দান সংক্রান্ত মনোনয়ন পত্র আপনা হইতে বাতিল হয়ে যাবে।

Caption: New GPF Form 2021 / GPF form for Government Employee

Inform is required to fill-up gpf new form 2021

  1. আবেদনকারীর নাম
  2. আবেদনকারীর পদবী
  3. জিপিএফ নম্বর
  4. যে দপ্তরের মাধ্যমে অগ্রীম আদায়যােগ্য
  5. অগ্রীম গ্রহণের কারণ ও প্রয়ােজনীয় কাগজপত্র
  6. (ক) অগ্রীম অর্থের পরিমাণ (টাকা) (খ) কিস্তির সংখ্যা :
  7. ব্যাংক হিসাব নম্বর
  8. ব্যাংকের নাম
  9. শাখার নাম ও রাউটিং নম্বর
  10. ই আই এন (EIN) নম্বর
  11. (চেকবইয়ের পাতা ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে)

New GPF Form পূরণ করতে যে সব নির্দেশিকা মেনে চলতে হবে?

আবেদনকারী দুই প্রস্থ ফরমের অংশ-ক পূরণ করবেন ও নিজ দপ্তরের হিসাব শাখায় দাখিল করবেন। আবেনপত্র যথাযথ হলে ফরমের নির্ধারিত স্থানে হিসাব শাখা প্রধান ও নিয়ন্ত্রক কর্মকর্তা/দপ্তর প্রধান স্বাক্ষর করবেন এবং এক প্রস্থ নিজ দপ্তরের সংশ্লিষ্ট নথিতে সংরক্ষণ করবেন ও অন্য প্রস্থ জিপিএফ ট্রাস্টি বাের্ডের সভাপতির নিকট প্রেরণ
করবেন। ট্রাস্টি বাের্ড প্রাপ্ত বিধি মােতাবেক আবেদনপত্র যাচাইয়ান্তে যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন গ্রহণ করবেন ও পত্র মাধ্যমে আবেদনকারী ও সংশ্লিষ্ট দপ্তরসমূহকে অবহিত করবেন। অনুমােদিত অর্থ আবেদনকারীর ব্যাংক হিসাব নম্বরে সরাসরি ব্যাংক এডভাইসের মাধ্যমে প্রেরণ করতে হবে। জিপিএফ অগ্রিমের অর্থ বেতন বিলের মাধ্যমে প্রতিমাসে কর্তনপূর্বক সমন্বয় করতে হবে; যার রেকর্ড আবেদনকারীর পদায়নকৃত দপ্তর ও সদর দপ্তরের জিপিএফ শাখা সংরক্ষণ করবে।

Gpf loan form । জিপিএফ অগ্রিমের নতুন ফরম: ডাউনলোড

https://technicalalamin.com/gpf-advance-loan-form-%E0%A5%A4-%E0%A6%9C%E0%A6%BF%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%8F%E0%A6%AB-%E0%A6%85%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%AE-%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%B9%E0%A6%A3%E0%A7%87/

(Visited 1,434 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *