Kuwait Visa Online Check 2024 । কুয়েত যাওয়ার আগে অনলাইনে ভিসা চেক করবেন যেভাবে

Kuwait Visa Online Check 2024 । কুয়েত যাওয়ার আগে অনলাইনে ভিসা চেক করবেন যেভাবে

কুয়েত ভিসা এপ্লিকেশন নাম্বার বা রেফারেন্স নাম্বার ও পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে  ভিসা চেক করা যায় –Kuwait Visa Online Check 2024

বিদেশ যেতে ধোকা না খেতে করণীয় কি? –কুয়েতের নতুন ভিসার জন্য আবেদন করে থাকলে, অনলাইনেই আপনার ভিসার অবস্থা যাচাই করতে পারেন। অথবা, ইতোমধ্যে যদি ভিসা পেয়ে থাকলে কুয়েত ভিসা চেক করে ভিসা সঠিক কিনা চেক করতে পারেন। যেকোন দেশে ভ্রমণের পূর্বেই অবশ্যই আমাদের ভিসা চেক করে নেয়া ‍উচিত। বাংলাদেশ থেকে প্রতি বছর অনেক লোক ভ্রমণ ও কাজের ভিসায় কুয়েত ভ্রমণ করে থাকেন।

কুয়েত ভিসা চেক করতে কি কি তথ্য লাগবে? অনলাইনে কুয়েত ভিসা চেক করতে নিচের ৩টি তথ্য প্রয়োজন হবে যেমন- ভিসা এপ্লিকেশন নাম্বার (Visa Application Number), পাসপোর্ট নাম্বার (Passport Number) এবং ভিসা রেফারেন্স নাম্বার (Visa Reference Number)। এগুলো ছাড়া কোনভাবেই ভিসা চেক করা যাবে না।

কুয়েত ভ্রমণ ই-ভিসা চেক করে কিভাবে? দ্বিতীয় ছবিতে দেখুন। ভ্রমন ভিসা অর্থাৎ কুয়েতের ই ভিসা চেক করার জন্য আপনার প্রয়োজন হবে Visa Reference Number এবং পাসপোর্ট নাম্বার। ভিসা চেক করার জন্য সরসারি ভিজিট করুন Kuwait eVisa Status Check লিংকে। এখানে আপনার ভিসার আবেদনের রেফারেন্স নাম্বার ও পাসপোর্ট নাম্বার দিয়ে Ok বাটনে ক্লিক করুন।

Kuwait visa check by passport number । Kuwait work visa check online

পৃথিবীতে এখন ভূয়া ভিসা চেক করা খুবই সহজ। অনলাইনে দুটি ক্লিকের মাধ্যমেই তথ্য যাচাই করা যায়।

Kuwait Visa Online Check 2024 । কুয়েত যাওয়ার আগে অনলাইনে ভিসা চেক করবেন যেভাবে

Caption: Check Your Visa Now

কুয়েত ভিসা চেক করার নিয়ম ২০২৪ । কিভাবে ভিসা চেক করতে হয় দেখুন

  1. প্রথমে Kuwait Visa Application Status লিংকে ক্লিক করুন।
  2. অতপর Visa Application Number টি ইংরেজিতে লিখতে হবে।
  3. এলোমেলো সংখ্যা অর্থাৎ ক্যাপচা কোডটি সঠিকভাবে লিখতে হবে।
  4. সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন।
  5. ব্যাস ভিসা আবেদনের তথ্য দেখতে পাবেন।

ভিসা কি?

ভিসা একটি অনুমতি পত্র যা একটি দেশ কোন বিদেশী নাগরিককে ঐ দেশে প্রবেশ ও অবস্থানের জন্য দিয়ে থাকে। ভিসা ছাড়া ভিন দেশে প্রবেশ ও অবস্থান অবৈধ অভিবাসন হিসাবে পরিগণিত। সাধারণত: পাসপোট বা ট্রাভেল পারমিটের কোন একটি পাতায় লিখে, সীল দিয়ে বা স্টিকার লাগিয়ে ভিসা প্রদান করা হয়। দেশের বিদেশস্থ দূতাবাসগুলি ভিসা দিয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *