ভোটার আইডি কার্ড ডাউনলোড, এনআইডি কার্ড, Online NID bd, এনআইডি চেক, Nid service বাংলাদেশ, ভোটার তথ্য,

NID card check বাংলাদেশ । ভোটার এরিয়া ও স্মার্ট কার্ড বিতরণ ঠিকানা দেখে নিন।

NID ভূয়া নাকি সঠিক চেক করে নিন – ভোটারের জেলা উপজেলা দেখে নিন– স্মার্ট কার্ড বিতরণ স্ট্যাটাস চেক করার নিয়ম ২০২২

স্মার্ট কার্ড কবে পাবেন দেখে নিন – আপনার স্মার্ট কার্ড বিতরণ হয়েছে কি হয়নি বা কবে পাবেন স্মার্ট কার্ড তা কিন্তু অনলাইনেই চেক করা যায়। তাছাড়া ভোটার আইডি বা জাতীয় পরিচয়পত্রটি সঠিক কিনা তাও আপনি বুঝে নিতে পারেন। বর্তমান কম্পিউটারের যুগে ভুয়া আইডি কার্ড তৈরি করা কোন ব্যাপারই না, তাই কারও এনআইডি পেলে উপজেলা ও জেলা এবং ভোটার এলাকা চেক করে নিশ্চিত হউন।

এনআইডি ভূয়া কিনা তা শনাক্ত করা খুবই সহজ-প্রথমে আপনি services.nidw.gov.bd/nid-pub/card-status এই লিংকে প্রবেশ করবেন। অতপর আপনার ফর্ম নম্বর বা জাতীয় পরিচয়পত্র লিখবেন অথবা যার তথ্য ভেরিফাই করে দেখতে চান তার জাতীয় পরিচয়পত্র নম্বর ইনপুট দিবে এবং জন্ম তারিখ এন্ট্রি করবেন। এলোমেলো লেখা বা ক্যাপচাটি এন্ট্রি করে সাবমিট ক্লিক করলেই ভোটার এলাকা, উপজেলা জেলা ও নির্বাচন কেন্দ্র দেখাবে, হার্ড কপির সাথে মিল আছে কিনা যাচাই করে দেখবেন। আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check national id card bd

যদি ভূয়া থাকে তবে কোন কিছুই দেখাবে না। মেসেজ দেখাবে “জাতীয় পরিচয়পত্র নম্বর / ফর্ম নম্বর / জন্মতারিখ ভুল দিয়েছেন” তখন বুঝবেন জাতীয় পরিচয়পত্রটি ভূয়া বা অনলাইনে এন্ট্রি করাই নাই। আবার যদি হার্ড কপির তথ্য এবং অনলাইন তথ্য ভিন্ন হয় তবে বুঝবেন এনআইডি কার্ডটি ভূয়া। তাই কোন এনআইডি কার্ড গ্রহণের সময় অবশ্যই যাচাই করে নিবেন।

জাতীয় পরিচয়পত্র অনলাইনে যাচাই করার নিয়ম ২০২২ / জেনে নিন জেলা, উপজেলা ঠিক আছে কিনা।

“জাতীয় পরিচয়পত্র নম্বর / ফর্ম নম্বর / জন্মতারিখ ভুল দিয়েছেন” এই মেসেজ দিলে বুঝবেন অনলাইনে তথ্য নাই অথবা এনআইডি কার্ডটি ভূয়া অথবা আপনি নতুন ভোটার হলে তথ্য এন্ট্রি হতে সময় লাগবে।

আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check national id card bd

Caption: NID Check Online / nid check online

স্মার্ট কার্ড স্ট্যাটাস বা বিতরণ কেন্দ্র চেক করার নিয়ম ২০২২

  1. প্রথমে services.nidw.gov.bd/nid-pub/card-status লিংকে ক্লিক করে নির্বাচন কমিশন ওয়েবসাইটটি ভিজিট করুন। ক্লিক করলেই একটি ফর্ম আসবে।
  2. ফর্মে আপনার ভোটার হওয়ার স্লিপ বা এনআইডি বা জাতীয় পরিচয়পত্র নম্বরটি লিখুন এবং আপনার জন্ম তারিখ সতর্কতার সাথে টাইপ করুন।
  3. এলোমেলো আবছা ইংরেজী লেখাগুলো নিচের বক্সে টাইপ করুন। উপরের দেখানো চিত্রের মতো করেই।
  4. সব ঠিক থাকলে সাবমিট বাটনে ক্লিক করুন। ব্যাস কাজ শেষ।

স্মার্ট কার্ড কবে পাবেন এবং কোথা হতে সংগ্রহ করবেন?

জি। অনলাইনেই জানতে পারবেন আপনার স্মার্ট কার্ড স্ট্যাটাস। আপনি কোথায় যাবেন স্মার্ট কার্ড সংগ্রহ করতে এবং স্মার্ট কার্ডটি রেডি কিনা তা অনলাইনেই যাচাই করা যাবে। এছাড়া আপনি যে কারও এনআইডি অনলাইনে চেক করতে পারবেন সহজেই। ভূয়া এনআইডি শনাক্ত এবং নিজের এনআইডি তথ্য আপনি অনলাইনে যাচাই করতে পারবেন।

আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check national id card bd

(Visited 42,878 times, 5 visits today)

3 comments

  1. সবার NID no এর মেসেজ আসছে আমারটা ভুলে ডিলেট করে দেয়া হইসে এক্ষেত্রে আমার করণীয় কি?

    1. 105 এ কল দিন। অথবা স্থানীয় নির্বাচন কমিশন অফিসে মোবাইল নম্বর দিন। তারা বের করে দিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *