শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ সার্কুলার, এসএসসি শিক্ষাবৃত্তি ২০২২, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি অনলাইন আবেদন, শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২,

sjibl scholarship 2022 । শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম –মাসিক বৃত্তি ২,০০০ টাকা ২ বছর মেয়াদী– sjibl scholarship 2022

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে এইচএসসি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তি কার্যক্রম এখন পর্যন্ত যথাযথভাবে সম্পন্ন না হওয়ায় শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক শিক্ষা বৃত্তি কর্মসূচি-২০২১ এর আবেদন ফরম গ্রহণের শেষ তারিখ ১৭ আগস্ট ২০২২ইং এর পরিবর্তে ৩১ আগস্ট ২০২২ইং তারিখ পর্যন্ত সময়সীমা বর্ধিত করা হয়েছে। সেপ্রেক্ষিতে ৩১ আগস্ট ২০২২ইং তারিখের পর কোন আবেদন ফরম গ্রহণ করা হবে না। কর্তৃপক্ষের নির্দেশক্রমে, মােঃ সামছুদ্দোহা সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিভাগীয় প্রধান জনসংযােগ বিভাগ ও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন। শিক্ষা বৃত্তির আবেদন ফরম সংগ্রহ করতে এখানে ক্লিক করুন।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২–আবেদন এর শেষ তারিখ ৩১ আগষ্ট ২০২২ । শাহজালাল ইসলামী ব্যাংকের নিয়মিত শিক্ষা বৃত্তি কার্যক্রমের আওতায় “ শাৰ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ” ২০২১ ইং সনে মাধ্যমিক / সমমান ও উচ্চ মাধ্যমিক / সমমান পরীক্ষায় উত্তীর্ণ অসচ্ছল মেধাবী ছাত্র – ছাত্রীদের ( এইচএসসি / সমমান ও ব্যাচেলর ডিগ্রী / সমমান অধ্যয়নরত শিক্ষার্থী ) মাঝে বৃত্তি প্রদানের ঘোষণা করছে ।

শাহ্জালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি র জন্য আবেদনের যোগ্যতা- বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে- বিজ্ঞান বিভাগঃ জিপিএ -৫.০০, অন্যান্য বিভাগঃ জিপিএ – ৪.৮০ এবং সিটি কর্পোরেশন এলাকার বাইরের শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে- বিজ্ঞান বিভাগঃ জিপিএ -৪.৮০ এবং অন্যান্য বিভাগঃ জিপিএ – ৪.৫০ থাকতে হবে।

শাহ্জালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি এর পরিমাণ ও সময়কাল শিক্ষার স্তর- এইচ.এস.সি. এক্ষেত্রে সময়কালঃ ২ বছর। মাসিক বৃত্তিঃ ২,০০০ টাকা। প্রাথমিক অনুদানঃ পাঠ্য উপকরণের জন্য এককালীন ৬,০০০ টাকা ও অনুষ্ঠান স্থলে আসা যাওয়ার জন্য ১,০০০ টাকা। শিক্ষার স্তরঃ স্নাতক (অনার্স, এমবিবিএস,ডিভিএম,আর্কিটেক্ট) এক্ষেত্রে সময়কালঃ ৩-৫ বছর। মাসিক বৃত্তিঃ ২,৫০০ টাকা। প্রাথমিক অনুদানঃ পাঠ্য উপকরণের জন্য এককালীন ৬,০০০ টাকা ও অনুষ্ঠান স্থলে আসা যাওয়ার জন্য ১,০০০ টাকা।

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ / Education Scholarship Program-2021

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২১ আবেদন শুরু হয়েছে ২০২২ সালে। এই আবেদন চলবে আগস্ট ৩১, ২০২২ তারিখ পর্যন্ত।

sjibl scholarship 2022 । শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

Shahjalal Islami Bank Foundation extended time upto 31st August-2022 for submitting application form under “Education Scholarship Program-2021”

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি প্রাপ্তির শর্তাবলী ২০২২

  • আবেদনপত্রের সাথে বর্তমান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান/ বিভাগীয় প্রধান কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত সংযুক্তিসমূহ দাখিল করতে হবে।
  • ক) আবেদনকারীর ৩ কপি এবং পিতামাতা অথবা অভিভাবকের ১ কপি সদ্য তােলা ছবি যথাস্থানে সঠিকভাবে সংযুক্ত করতে হবে ।
  • খ) এসএসসি/ এইচএসসি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কসিটের সত্যায়িত ফটোকপি।
  • গ) এসএসসি/ এইচএসসি পাশের টেস্টমােনিয়াল-এর সত্যায়িত ফটোকপি।
  • ঘ) এসএসসি/ এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি।
  • ঙ) ছাত্র/ ছাত্রীর বর্তমান অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রাপ্ত স্টুডেন্ট আইডি কার্ড প্রত্যয়নপত্র এবং ভর্তির রশীদের সত্যায়িত ফটোকপি।
  • চ) ছাত্র/ ছাত্রীর জন্ম নিবন্ধন সনদ অথবা জাতীয় পরিচয়পত্র (ভােটার আইডি কার্ড)-এর ফটোকপি।
  • ছ) ছাত্র-ছাত্রীর পিতা, মাতা অথবা অভিভাবক চাকুরীরত থাকলে, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা, অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর গেজেটেড অফিসার, ওয়ার্ড কমিশনার অথবা ইউপি চেয়ারম্যান থেকে আয়ের বিবরণ সনদের মূলকপি।
  • জ) সকল শিক্ষার্থীর যােগাযােগের ঠিকানা, মােবাইল, ফোন নম্বর এবং ই-মেইল ফরম-এ উল্লেখিত ঘরে নির্ভুলভাবে লিপিবদ্ধ করতে হবে।
  • মনােনীত ছাত্র-ছাত্রীদের জন্য প্রযােজ্য –
  • ক) এস.এস.সি/সমমান উত্তীর্ণ মনােনীত ছাত্র-ছাত্রীকে জনপ্রতি আনুষ্ঠানিকভাবে ৫ মাসের বৃত্তির ১০,০০০/- টাকা, বই-পুস্তক ও পােষাক ক্রয় বাবদ (এককালীন) ৬,০০০/- টাকা, অনুষ্ঠানস্থলে আসা যাওয়ার জন্য যাতায়াত ভাড়া বাবদ (এককালীন) ১,০০০/- টাকা সহ সর্বমােট ১৭,০০০/- টাকা প্রদান করা হবে। এইচ.এস.সি/সমমান অধ্যয়নরত (দুই বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,০০০/- টাকা হারে অবশিষ্ট ১৯ (উনিশ) মাস পর্যন্ত বৃত্তির টাকা প্রত্যেক ছাত্র-ছাত্রীর স্ব-স্ব ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রদান করা হবে।
  • খ) এইচ.এস.সি/সমমান উত্তীর্ণ মনােনীত ছাত্র-ছাত্রীকে জনপ্রতি ৫ মাসের বৃত্তির ১২,৫০০/- টাকা, বই-পুস্তক ও পােষাক ক্রয় বাবদ (এককালীন) ৬,০০০/- টাকা, অনুষ্ঠানস্থলে আসা যাওয়ার জন্য যাতায়াত ভাড়া বাবদ (এককালীন) ১,০০০/- টাকা সহ সর্বমােট ১৯,৫০০/- টাকা প্রদান করা হবে। স্নাতক (সম্মান) অধ্যয়নরত (৪ বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,৫০০/- টাকা হারে অবশিষ্ট ৪৩ (তেতাল্লিশ) মাস পর্যন্ত এবং ব্যাচেলর ডিগ্রী অধ্যয়নরত (৩ বছর) শিক্ষার্থীদেরকে প্রতিমাসে ২,৫০০/- টাকা হারে অবশিষ্ট ৩১ (একত্রিশ) মাস পর্যন্ত বৃত্তির টাকা প্রত্যেক ছাত্র-ছাত্রীর
    স্ব-স্ব ব্যাংক এ্যাকাউন্টের মাধ্যমে প্রদান করা হবে।
  • গ) বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অবশ্যই স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ অথবা বিভাগীয় প্রধানের নিকট থেকে প্রতি বছর অধ্যয়নরত আছে এই মর্মে প্রত্যয়ন পত্র দাখিল করতে হবে। অন্যথায় বৃত্তির ধারাবাহিকতা রক্ষা করা হবে না।
  • ঘ) বৃত্তি প্রদান অনুষ্ঠানে মনােনীত বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্তৃক প্রেরিত বৃত্তি প্রদান সম্পর্কিত পত্রটি অবশ্যই সঙ্গে আনতে হবে।
  • বিশেষ দ্রষ্টব্যঃ
  • উপরােক্ত তথ্যাবলীর কোন একটি অসম্পূর্ণ থাকলে অথবা অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বৃত্তিপ্রাপ্ত প্রমাণিত হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  • পিতা/মাতা/অভিভাবকের বাৎসরিক আয় ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার উর্ধ্বে হলে আবেদনপত্র গৃহীত হবে না।
  • ফর্মে দেয়া কোন তথ্য ভুল বা মিথ্যা প্রমাণিত হলে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীর বৃত্তি বাতিল বলে গণ্য হবে।
  • বৃত্তি প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। • সঠিকভাবে পূরণকৃত আবেদনপত্র ও প্রয়ােজনীয় কাগজপত্রাদি একসাথে স্ট্যাপল করে আগামী ১৭ আগস্ট ২০২২ইং তারিখের মধ্যে ডাককুরিয়ার যােগে অথবা সরাসরি নিম্নোক্ত ঠিকানায় পৌঁছাতে হবে। পরবর্তীতে ৩১ আগস্ট পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে।
  • হেড অব ফাউন্ডেশন শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড কর্পোরেট হেড অফিস। ‘শাহ্জালাল ইসলামী ব্যাংক টাওয়ার প্লট নং ও ৪, ব্লক ও সিডব্লিউএন(সি) গুলশান এভিনিউ, গুলশান ঢাকা-১২১২। জরী প্রয়ােজনেঃ ০২-৫৮৮১৬৫২০ (সরাসরি), ০২-২২২২৮৩৪৫৭ (হান্টিং), বর্ধিত : ৭০৬ ও ৭০৭

শাহজালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন ফরম কোথায় পাওয়া যাবে?

ম্যানুয়াল আবেদন ফরম – আবেদন ফরম জমা দেওয়ার ঠিকানাঃশাহ্জালাল ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি
সঠিকভাবে পূরণকৃত আবেদনপত্র ও অন্যান্য কাগজপত্রাদি একসাথে স্টাপল করে ডাক/কুরিয়ার যোগে অথবা সরাসরি নিম্নোক্ত ঠিকানায় পৌছাতে হবে-হেড অব ফাউন্ডেশন, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ‘শাহজালাল ইসলামী ব্যাংক টাওয়ার’ প্লট নংঃ ৪, ব্লকঃ সিডব্লিউএন(সি), গুলশান এভিনিউ, গুলশান, ঢাকা-১২১২। আবেদন ফরম ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

(Visited 3,051 times, 2 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *