BEFTN

Sonali e wallet থেকে BEFTN এর মাধ্যমে টাকা বিকাশে !

BEFTN মানে Bangladesh Electronic Funds Transfer Network. সোনালী ই ওয়ালেটের মাধ্যমে বিকাশে টাকা ট্রান্সফার করার সিস্টেম থাকলেও এখনও পর্যন্ত সোনালী ই ওয়ালেট অ্যাপ থেকে বিকাশে টাকা পাঠানো সফল হচ্ছে না। হয়তো অ্যাপটি এ নিয়ে কাজ করছে।

সোনালী ই ওয়ালেট কিংবা ব্যাংক টু ব্যাংক BEFTN

আপনি খুব সহজেই ব্যাংক টু ব্যাংক BEFTN এর মাধ্যমে ঘরে বসেই টাকা ট্রান্সফার করতে পারেন। এক্ষেত্রে আপনাকে ব্যাংক গিয়ে টাকা ক্যাশ করে বা ট্রান্সফার ভাউচার পূরণপূর্বক সোনালি ব্যাংক হতে অন্য ব্যাংকে টাকা ট্রান্সফার করতে হবে না। সেটা আপনি এখন সোনালী ই ওয়ালেট কিংবা ব্যাংক টু ব্যাংক টাকা ট্রান্সফার করতে পারেন।

সোনালী ই ওয়ালেট টু বিকাশ টাকা ট্রান্সফার

সোনালী ই ওয়ালেট টু বিকাশে ট্রান্সফার করার অপশন সোনালী ই ওয়ালেটে রয়েছে। কিন্তু এটি এখনও কার্যকর দেখা যাচ্ছে না। আপনি খুব সহজেই আপনার বিকাশ একাউন্ট এর সাথে আপনার ব্যাংক একাউন্টের লিংক করে নিতে পারেন এক্ষেত্রে আপনি আপনার বিকাশ একাউন্ট হতে ব্যালেন্স সোনালী ব্যাংক হিসাবে জমা করতে পারেন কিংবা সোনালী ব্যাংক হতে অ্যাড মানি করে বিকাশে টাকা আনতে পারেন।

সোনালী ই ওয়ালেটে বিদ্যুৎ বিল, পানির বিল ও অন্যান্য বিল যুক্ত হচ্ছে

সোনালী ই ওয়ালেট একটি আধুনিক অ্যাপ যা ব্যাংকিংকে করেছে খুবই সহজ। বিদ্যুৎ বিল, পানির বিল ও অন্যান্য বিল পরিশোধের অপশন খুব শিগ্রই চালু হচ্ছে। আপনি আপনার নিকটস্থ ব্যাংক শাখা বা পূর্নাঙ্গ তথ্য দিয়ে ঘরে বসে সোনালী ই ওয়ালেটটি Active করে নিতে পারেন। এক্ষেত্রে সোনালী ব্যাংক শাখাটি একাউন্টধারীর বয়স বেশি হলে অ্যাপটি সচল করে দিচ্ছে না এটি হয়তো নিরাপত্তা জনিত করণে তবে আপনি যদি টেকনোলজি বিষয়ে যথেষ্ট জ্ঞান রাখেন তবে অবশ্যই ব্যাংক অ্যাপটি অনুমোদন করে দিবে।

প্রশ্নোত্তর:

১। সোনালী ই ওয়ালেট টু বিকাশে টাকা BEFTN করেছি এখনও টাকা আসেনি করনীয়?

উত্তর: এটি এখনও চালু হয়নি, আপনার টাকা ৭২ ঘন্টার মধ্যে আপনার একাউন্টে ফেরত আসবে। আপনি আপনার বিকাশ অ্যাপের সাথে ব্যাংক লিংক করে বিকাশ টু ব্যাংক বা ব্যাংক টু বিকাশ লেনদেন করুন।

(Visited 2,832 times, 2 visits today)

24 comments

  1. সোনালী ই ওয়ালেট থেকে বিকাশ করার অপশন টি কবে নাগাদ চালু হবে? এই সেবা টি চালু করতে এত সময় লাগছে কেন?

  2. আমি BEFTN এর মাধ্যমে সোনালী ব্যাংক থেকে আইএফআইসিতে টাকা ট্রান্সফার করেছিলাম পরপর দুবার। দ্বিতীয়বার ট্রান্সফার করা টাকা ঠিকই চলে আসছে কিন্তু প্রথমবার করা এমাউন্ট না আসার কারণ কি?

  3. টাকা কি আবার সোনালী ব্যাংকের একাউন্টে ফেরত আসবে?

    1. অবশ্যই। আপনার একাউন্টেই ফেরত আসবে। যদি না যেখানে ট্রান্সফার করতে চেয়েছিলেন সেখানে ট্রান্সফার হয়ে না থাকে।

      1. আমি যেখানে ট্রান্সফার করেছিলাম সেটাও আমার একাউন্ট। সেখানে শুধুমাত্র একটি ট্রানজেকশনের টাকা ঢুকেছে। টাকা উত্তোলনে কার্ডের সুবিধা পাওয়ার জন্যই এই ঝামেলাটা হলো।

  4. সোনালী ব্যাংক ই ওয়াল থেকে ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠালে ডাচ বাংলা ব্যাংকে টাকা ঢুকতে কত সময় লাগে?

  5. সোনালী ব্যাংক ই ওয়াল থেকে ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারে টাকা পাঠালে ডাচ বাংলা ব্যাংকে টাকা ঢুকতে কত সময় লাগে?

    ঈদের বাজারে সুবিধা নিতে গিয়ে বিপদে পড়লাম নাকি?

    1. বুঝতে পারছি। সকাল ১১-৪ টার মধ্যে পাঠালে তাৎক্ষনিক ঢুকবে। এই সময়ের বাহিরে হলে এক কর্মদিবস অপেক্ষা করতে হবে। যদি ব্যাংক হিসাব বা রাউটিং নম্বর অথবা কোন তথ্য ভুল দিয়ে থাকেন তবে আপনাকে টাকা ফেরত পেতে ৭ কর্মদিবস অপেক্ষা করতে হবে।

  6. Ami o Sonali e wallet theke BEFTN kori agrani bank account a but 12 hours hoye gelo akhono taka send hoyni .. but Sonali bank account theke taka kata hoyese akhon Amar koroniyo ki?

    1. কিছুই করতে হবে না। ১২ ঘন্টা বড় কথা নয়। কথা হচ্ছে যদি আপনি ১১-৪ টার বাহিরে টাকা পাঠিয়ে থাকেন তবে আপনাকে ১ কর্মদিবস অপেক্ষা করতে হবে। যদি ব্যাংক ডিটেলস ভুল দিয়ে থাকেন তবে আপনাকে টাকা ফেরত পেতে ৭ কর্মদিবস অপেক্ষা করতে হবে।

  7. আমি সোনালী ই ওয়ালেট থেকে অন্য একটি অগ্রণী ব্যাংকের একাউন্টে BEFTN করি, টাকা এখনও অগ্রণী ব্যাংকের একাউন্টে জমা হয়নি কিন্তু আমার সোনালী একাউন্ট থেকে টাকা ঠিকই কর্তন করা হয়েছে।এখন আমার করনীয় কি?

    1. ভয়ের কিছু নেই। যদি ব্রাঞ্চ এবং ব্যাংক ডিটেলস ভুল দিয়ে থাকেন তবে ৭ কর্ম দিবসের মধ্যে ফেরত আসবে। সকাল ১১-৪ টা এই সময়ের মধ্যে যদি আপনি টাকা পাঠিয়ে থাকেন তবে সাথে সাথে যাবে। কিন্তু যদি ১১টার আগে বা ৪টার পরে পাঠিয়ে থাকেন তবে ১ কর্মদিবস অপেক্ষা করতে হবে।

  8. BFTN এর মাধ্যমে টাকা ট্রান্সফরমার করেছি গতোকাল এখনো টাকা যায় নায়, কিন্তু একাউন্ট হতে টাকা কাটছে ,কবে নাগাদ টাকা যাবে না টাকা ফেরত আসবে

    1. ১১০-৪ টার মধ্যে ট্রান্সফার করলে সাথে সাথে ট্রান্সফার হবে। পরে বা আগে করলে পরদিন ট্রান্সফার হবে। অপেক্ষা করুন।

    1. অনেক সময় ৩-৭ কর্মদিবস লাগে। অপেক্ষা করুন চলে আসবে। যদি বিকাশে নাও আসে একাউন্টে ফেরত যাবে ৭ কর্মদিবস পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *