সোনালী ব্যাংক ই-ওয়ালেট

সোনালী ব্যাংকের সোনালী ই ওয়ালেট ২০২৪ । Sonali E wallet ব্যবহার ও এ সংক্রান্ত প্রশ্নোত্তর দেখুন

সোনালী ই ওয়ালেট খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। সেজন্য প্রথমে গুগল প্লে স্টোরে প্রবেশ করতে হবে আপনার মোবাইল হতে এবং Sonali e wallet লিখে সার্চ করতে হবে।

সোনালী ই ওয়ালেট কেন ব্যবহার করবেন? কোন চার্জ ছাড়াই এটি ব্যবহার করা যায়। সোনালী ব্যাংকের এক হিসাব হতে অন্য হিসাবে টাকা স্থানান্তর করা যায়। BEFTN এর মাধ্যমে অন্য যে কোন ব্যাংকের হিসাবে ব্যালেন্স ট্রান্সফার করা যায়। ওয়ালেট হিসাব হতে অন্য ওয়ালেট হিসাবে ব্যালেন্স ট্রান্সফার করা যায়। মোবাইল রিচার্জ করা যায়। নিজ একাউন্টের ব্যালেন্স চেক করা এবং ব্যাংক স্ট্যাটমেন্ট চেক করা যায়। ইউটিলিটি বিল প্রদান করা যায়। চার্জ ছাড়াই যেকোনো ব্যাংকের ক্রেডিট কার্ড এর বিল প্রদান করা যায়। ডিপোজিট স্কিম হিসাবে কিস্তি জমাকরণসহ নানাকিছু করা যায়।

সোনালী ই ওয়ালেট ব্যবহার করলে কি কোন চার্জ কাটবে? না – ব্যাংক ব্যালেন্স দেখতে কোন চার্জ কাটে না। একই সাথে আপনি ব্যাংক স্টেটমেন্ট দেখতে পারবেন তাতেও কোন চার্জ কাটবে না। আপনি যদি এক ব্যাংক হতে অন্য ব্যাংক বিএফটিএন করে টাকা পাঠান তবুও কোন টাকা কাটবে না। সোনালী ই ওয়ালেটে Wallet Balance ব্যবহার করে পরিষেবা পেতে পারেন তাতেও কোন চার্জ নাই। বিএফটিএন এ যদিও কোন চার্জ কাটে না ভবিষ্যতে ১০ টাকা চার্জ কাটতে পারে প্রতি লেনদেনে সেই আবাস পূর্বেই পাওয়া গেছে।

ADD Beneficiary করার নিয়ম কি? – সোনালী ই-ওয়ালেট নতুন আপডেটে ADD Beneficiary অপশন ক্রিয়েট করা হয়েছে। সহজভাবে বলতে গেলে, আপনি যে হিসাবগুলোতে মাঝে মধ্যেই লেনদেন করেন সেই হিসাবগুলো এখন থেকে এই খানে Save করে রাখতে পারবেন। সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং ২০২২ । লেনদেন সহজীকরণে সোনালী ব্যাংক এজেন্ট এখন হাতের কাছেই এবং পরবর্তী ট্রাঞ্জেকশন এর সময় আপনি শুধু সিলেক্ট করে লেনদেন করতে পারবেন। আপনাকে আর বার বার তথ্য দিতে হবে না। ধরুন প্রতি মাসে আপনি আপনার DPS এর টাকা জমা দেন। আগে আপনাকে কী করতে হতো? প্রতিবার জমা দেয়ার সময় আপনাকে DPS একাউন্টটি লিখে জমা দিতেন।

সোনালী ই ওয়ালেট ব্যবহার করে কিভাবে ব্যালেন্স চেক করবেন?

  1. প্রথমে আপনি গুগল প্লে স্টোর থেকে Sonali e wallet ইনস্টল করবেন।
  2. Signup ব্যবহার করে Application সম্পন্ন করবেন যেখানে ব্যাংক একাউন্ট নম্বর, এনআইডি, মোবাইল নম্বর, রাউটিং নম্বর ও ব্রাঞ্চ সিলেক্ট করে ৬ সংখ্যার পাসওয়ার্ড দিবেন।
  3. ব্যাংক হতে ম্যানুয়ালি বা সরাসরি যোগযোগ করে অ্যাপ আবেদন অনুমোদন করাবেন।
  4. এখন আপনি অ্যাপ মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করবেন।
  5. One Click on Bank Balance
  6. আপনাকে ব্যাংক ব্যালেন্স দেখানো হবে।
  7. যেহেতু এক হাজার টাকা ব্যালেন্স রাখতে হয় তাই এক হাজার টাকা কম দেখাবে।
ফেসবুক বা যে কোন সোস্যাল মিডিয়া অ্যাপ যেমন, হোয়াটসঅ্যাপ বা ইমু রেজিস্ট্রেশনের মতই নাম ঠিকানা, ব্যাংক হিসাব, মোবাইল নম্বর, এনআইডি ইত্যাদি ব্যবহার করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে একটি বিষয় মনে রাখতে হবে যে, কোন

১। Apps কোথা থেকে ইন্সটল করব???
উত্তর: গুগল প্লে স্টোর ও অ্যাপ্স স্টোর

২। রেজিস্ট্রেশন করার পরবর্তী কাজ কি??
উত্তর: আপনার ব্রাঞ্চে থেকে ওয়ালেট টি অ্যাপ্রুভ করতে হবে।

৩। আগের মোবাইল হারিয়ে গেছে নতুন মোবাইলে ইন্সটল করেছি/আনইন্সটল করে আবার ইন্সটল করেছি অ্যাপস কাজ করছে না??উত্তর: শাখা থেকে নতুন করে অ্যাপস ও নতুন মোবাইল বাইন্ড করে নিন।

৪। বি ই এফ টি এন (BEFTN) আউট ওয়ার্ড করেছিলাম টাকা পৌঁছে নি।
উত্তর: আশা করি পরবর্তী কর্মদিবসের মধ্যে ফেরত পাবেন তদুপরি সাপোর্টে মেইল করতে পারেন

৫। মোবাইল রিচার্জ ফেল হয়েছে??
উত্তর: ই ওয়ালেট এ টাকা ব্যাক আসবে। স্কিটো সিমে রিচার্জ আপাতত হচ্ছে না’।

৬।  পাসওয়ার্ড ভুলে গেছি??

উত্তর: সাপোট এ মেইল করুন(support.ewallet@sonalibank.com.bd) বা ব্রাঞ্চে গিয়ে রিসেট করুন।

সোনালী ব্যাংক ই ওয়ালেট এ ডিজিটাল ব্যাংকিং সেবা উপভোগ করুন।

প্রশ্নোত্তর পর্ব

প্রশ্ন: ভুল নম্বরে বিএফটিএন করেছেন?
উত্তর: টাকা ফেরত আসবে। ঐ নম্বরে ঐ নামে একাউন্ট থাকলে না থাকলে টাকা ফেরত আসবে।
ডিজিটাল বাংলাদেশ স্মার্ট ব্যাংকিং সোনালী ব্যাংকে টাকা উত্তোলন এখন ঝামেলাহীন।
https://technicalalamin.com/sonali-e-wallet-download-%e0%a5%a4-%e0%a6%b8%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b2%e0%a7%80-%e0%a6%87-%e0%a6%93%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87%e0%a6%9f%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8/

77 comments

  1. সোনালী ই ওয়ালটার রেজিষ্ট্রেশন করলে টাকা খরচ হয় কি। আমার একাউন্টে ১০০০/- কম দেখিতেছি এর কারন কি?

    1. না। সোনালী ব্যাংক ১ হাজার টাকা হাইড করে রাখে। আপনার একাউন্ট হতে আপনি কোন সময়ই একহাজার টাকা সর্বশেষ উঠাতে পারবেন না। মোট ব্যালেন্স ম্যাসেজে এক হাজার টাকা ঠিকই বেশি দেখাবে। চিন্তার কারণ নাই।

      1. আমার ই-ওয়ালেটে আমি লগইন করতে পারতেছি না।
        “no wallet found” লেখা আসে… কি করবো??

        1. আমি প্রায় ১ সপ্তাহ আগে রেজিস্ট্রেশন করেছি কিন্তু এখনো এপ্রুভ হয়নি। যে ব্রাঞ্চে একাউন্ট করেছি সেটা থেকেও বেশ দূরে । কি করা যায় এখন?

  2. BEFTN এর মাধ্যমে বিকাশে টাকা সেন্ড করলাম আসেনি।আবার ওয়ালেট থেকেও কেটে নিলো।এখন কি করবো?

    1. চিন্তার কিছু নেই টাকা আপনার একাউন্টে ফেরত আসবে। বিকাশ অ্যাপ থেকে আপনার একাউন্টের সাথে বিকাশ একাউন্ট্ লিংক করে টাকা এড করতে পারতেন

    1. অনুগ্রহ করে আপনার ব্যাংকের ব্রাঞ্চে যোগাযোগ করুন।

      1. ই ওয়ালেট দিয়ে কি পল্লী বিদ্যুৎ বিল দেওয়া যায়???

    2. 72 hours হোল-+ তবু sonaliewallet approved হযনি কি করব?

      1. অটো অনুমোদন হয় খুব কম ব্রাঞ্চেই। সাধারণ আপনার ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে ম্যানুয়ালী কোন অফিসার দিয়ে অনুমোদন করিয়ে নিতে হবে। মোবাইল পরিবর্তন করলেও অনুমোদন করে নিতে হবে।

  3. ওয়ালেট ব্যবহার করে DPS এর কিস্তি অর্থাৎ মাসিক সঞ্চয় জমা দিলে কি কোন চার্জ কাটবে?

  4. অ্যাপস রেজিঃ এর জন্য প্রথম স্টেপ কমপ্লিট করার পরে ওটিপি আসছে কিন্তু,তার নিচে সাবমিট অপশন আসছে না।সাবমিট করতে পারছি না।

  5. রেজিস্ট্রেশন করার পর আমার অ্যাকাউন্ট থেকে 10011 টাকা 50 পয়সা কেটে নিয়ে গেছে এটা কারণ কি সোনালী e-wallet রেজিস্ট্রেশন করতে কত টাকার প্রয়োজন হয়

    1. রেজিস্ট্রেশন করতে কোন ব্যয় হয়না। ১০০০ টাকা কম দেখায় ব্যালেন্সে কারণ উক্ত টাকা আপনি উত্তোলন করতে পারবেন না, এটি একাউন্ট খোলার সময় জমা নিয়েছে।
      10011 টাকা 50 পয়সা টাকা কেটে থাকলে ট্রানজেকশন হিস্ট্রি চেক করুন।

  6. আমার একাউন্টটি জন্ম নিবন্ধন দিয়ে খোলা। আমার এখনও জাতীয় পরিচয় পত্র আসেনি। আমি কিভাবে ই-ওয়ালেট এ রেজিস্ট্রেশন করবো?

  7. আমার 500 টাকা অন্য নম্বরে চলে গেছে।আমি 01641296630 রিচাজ করতে চেয়ে ছিলাম তা ভূল করে 01741296630 নম্বরে চলে যায় আমি কি করব। আর ওটাত গ্রামিন আমিত এয়ারটেল অপারেটর সিলেট করলাম তাতে আমার টাকা গেল কেন

    1. টাকা যদি রিচার্জ না হয়ে থাকে। ৭ দিনের মধ্যে অর্থ ফেরত আসবে।

      1. আমি অ্যাপসটি অন্য ডিভাইসে ব্যবহার করতে চাচ্ছি।
        এক্ষেত্রে করণীয় কী

  8. আমার ও আমার মায়ের হিসাব নম্বরে আমার NID দিয়ে রেজি: করা একই মোবাইল নম্বর দেয়া আছে। ইতোমধ্যেই আমি e wallet ব্যবহার করছি কিন্তু আমার মায়ের হিসাব নম্বরের জন্য আমি ই ওয়ালেট রেজিষ্ট্রেশন করতে গেলে দেখাচ্ছে এই ওয়ালেটটি অলরেডি রেজিষ্ট্রেশনকৃত। আমার এখন করনীয় কি?

    1. একটি মোবাইল নম্বর দিয়ে দুইটি ই ওয়ালেট একাউন্ট খোলা যাবে না।

  9. Acc activate hoiche 06-07-2021 tarikhe, but ekhon “login failed” dekhay. Karon ki?

  10. আমি ই-ওয়ালেট রেজিস্ট্রেশন করেছি এন্ড্রোয়েট মোবাইল দিয়ে। কিন্তু, এখন আমি আইফোনে এই এপ্স ব্যবহার করতে পারছিনা দয়া করে সঠিক পারামর্শ ও সমাধান দেন দ্রুত। ধন্যবাদ

  11. প্রিয় মহোদয়, আমি বেশ কিছুদিন যাবত সন্তোষজনক ভাবেই সোনালী ই ওয়ালেট ব্যবহার করছিলাম। হটাৎ গত ২৯/০৭/২০২১ তারিখে লেনদেন করার সময় অসাবধানতা বশতঃ ৩ বার ভুল পিন নম্বর দেয়ার কারণে ই ওয়ালেটটি স্থগিত করা হয়েছে। বিষয়টি আমি পুঠিয়া শাখার ম্যানেজার মহোদয়কে অবহিত করছি। তিনি জানান যে ঢাকায় ম্যাসেজ পাঠানো হয়েছে, ওখান থেকে আমাকে নতুন পিন নম্বর পাঠানো হবে। কিন্তু আমি এখন পর্যন্তও কোন সমাধান পাইনি। এখন আমার করণীয় কি? অনুগ্রহ করে নতুন পিন নম্বর/ করণীয় জানানো হলে উপকৃত/কৃতজ্ঞ হব। আপনার বিশ্বস্ত- বিষ্ণু পদ সাহা, হিসাব নম্বরঃ ৪৬১৬০০২০৪৫০১৯। মোবাইল নম্বরঃ ০১৭১৫০০৮৩৫১

  12. First Ami aj k sonali ewallet diye 15,000/- BEFTN er mardhome taka pathaichi Dutch bangla bang ltd a …aj Thursday ata hoy to robi bar pabo…but submit korar por jante parlam j district er thana ba sadar a account kora hoyeche sei account dite hbe…ami Nilphamari saidpur thana te account krchilam,akhn thakurgaon te thaki, tai vul kore thakurgaon branch diye dichi…akhon ki amr tk posting hobe???? R jodi na hoy tahole ki taka ferot pabo?? Jdi ferot pai tahole koto din somoy lagte pare ferot aste…plz give me ans as early as possible…

  13. আমার ই-ওয়ালেট এর পিন নম্বর ভুলে গিয়েছিলাম। তিনবার চেষ্টা করেছি সম্ভাব্য নম্বর দিয়ে । এখন দেখাচ্ছে আমার একাউন্ট লক হয়েছে। এখন আমার করণীয় কী

    1. আজ বিকাল আনুমানিক পৌনে তিন টার সময় আমার ছেলের কাছে ইসলামী ব্যাংক খুলনা শাখায় ১০০০০ টাকাsonali e- walletমাধ্যমে BEFTN করতে গিয়ে ভুল করে জেলা বাগেরহাট এবংঐ সাথে শাখা বাগেরহাট সিলেক্ট করেছি। এখন এর সমাধান কি? আমি কি টাকা ফেরত পাব।

  14. ই ওয়ালেট থেকে BEFTN এর মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট এ বা অগ্রণী ব্যাংকের একাউন্টে বা ইসলামী ব্যাংকের একাউন্টে কি টাকা ট্রান্সফার করা যাবে? গেলে তার খরচ কত?

  15. Sonali e-wallet আমি নিউ রেজিষ্ট্রেশন করতে চাই, কিন্তু নাম,একাউন্ট নাম্বার , এনআইডি,ইমেইল, সব দিয়েছি opt নাম্বার আসেনা, সাবমিটও হয় না।একাউন্ট কত ব্যালেস থাকতে হবে। কিভাবে রেজিষ্ট্রেশন করতে পারবো,বললে উপকৃত হবো।

  16. I am not getting any otp after fill out the form in my iPhone 7. Tried many times. Please help.

  17. ভাই ই ওয়ালেট এর ট্রান্সফার মানি চার্জ বিল পে চার্জ সহ অন্যান্য চার্জ সমূহ কত???

    1. এখনও কার্যকর হয়নি। ১০ টাকা করে কাটবে প্রতি ট্রানজেকশনে।

      1. ই ওয়ালেট দিয়ে পল্লী বিদ্যুৎ বিল দেওয়া যায় কি????

  18. গত ৪ জানুয়ারি ২০২২, আমি BEFTN এর মাধ্যমে ইসলামি ব্যাংকে ৮০০০/ টাকা পাঠিয়েছিলাম। কিন্তু আজ অবধি টাকা ক্রেডিট হয় নি। কিংবা আমার একাউন্টে টাকা ফেরত আসে নি। একাউন্ট নম্বর সঠিক ছিল। আমি কয়েকবার আপনাদের হেল্পলাইনে যোগাযোগ করেছিলাম কিন্ত অতীব দুঃখের বিষয় কেউ কোন সমাধান দিতে পারি নি। আমি আপনাদের ইমেইল এ মেইল করেছিলাম। কিন্ত রেস্পন্স পাই নি।প্লিজ বিষয়টি দেখবেন।

    1. সাত কর্মদিবস সময় লাগে। অনেকক্ষেত্রে আরও বেশি লাগে। অনুগ্রহ করে অপেক্ষা করুন। চলে আসবে অবশ্যই।

      1. আমার একাউন্ট নাম্বার ভুলে 12 সংখ্যার ভুল নাম্বারে ই ওয়ালেট থেকে টাকা পাঠািই যহেতু ভুল নম্বরে টাকা ডেবিট হইছ টাকা কি একাউন্টে ফেরত আসবে।

  19. ই ওয়ালেট ব্যবহারে কোন চার্জ কি কাটে?

  20. ব্রাঞ্চে না গিয়ে কি ই-ওয়ালেট এপ্রুভ করা যাবে না? অন লাইনে বা ফোনে কি এপ্রুভ করার কোন পন্থা আছে কি?
    আমার ব্রাঞ্চ সোনালী ব্যানক, বেগম রোকেয়া স্মরণী,মীরপুর, ঢাকা। শুনেছি বিশেষ কয়েকটি ব্যানকে এই ব্যাবস্থা আছে। আমার ব্রাঞ্চ-এ যদি এই ব্যাবস্থা থাকে তা’হলে কোন নাম্বারে যোগাযোগ করব?

    1. ঐ ব্রাঞ্চের নম্বরে ফোন দিন। ফোন নম্বর না থাকলে অনলাইন হতে সার্চ দিয়ে সংগ্রহ করে নিন। তবে সাধারণ ফিজিক্যালি যোগাযোগ করতে হয়। Phone No: 02-9002826

  21. ই ওয়ালেট থেকে সাপ্তাহিক ছুটির দিনে অন্য ব্যাংক হিসাবে ইএফটিএন করলে কবে টাকা জমা হবে?

    1. বিএফটিএন করতে পারবেন কিন্তু টাকা জমা হবে ওয়ার্কিং ডে তে অর্থাৎ ব্যাংক খোলার দিন লেনদেন হবে।

  22. আজ আমি সোনালী ই-ওয়ালেট থেকে বিকাশে এড মানি করতে গিয়ে দেখি আমার ব্যাংক হিসাব নম্বর ব্যালান্স ডেবিট দেখানো হয়েছে অথচ বিকাশে সেই ডেবিট হওয়া ব্যালান্স আসেনি। এখন আমার করণীয় কী? অভিজ্ঞজনদের মতামত চাচ্ছি।অগ্রিম ধন্যবাদ।

    1. ৭ কর্মদিবস অপেক্ষা করুন। এড না হতে টাকা ফেরত আসবে।

  23. আমি গত 25/03/2023ইং তারিখে সোনালী ই সেবা এ্যাপস থেকে বিইএফটিএন এর মাধ্যমে ট্রাষ্ট ব্যাংক হবিগঞ্জ শাখায় MD HARUN MIA- 0087-0310009529 এ্যাকাউন্ট নাম্বারের পরিবর্তে ভূলে 03100095296 এ্যাকাউন্টে 6200 টাকা পাঠিয়েছি। যদি এই শাখায় 03100095296 এই এ্যাকাউন্ট নাম্বার না থাকে তবে কি আমার টাকা ফেরত পাবো। পেতে হলে করনীয় কি? দয়া করে জানাবেন।

    1. হ্যাঁ। ফেরত আসবে। নাম এবং একাউন্ট নম্বর এবং শাখা না মিললে সেই একাউন্ট ক্রেডিট হবে না। ৭ কর্মদিবস অপেক্ষা করুন।

  24. আমার মায়ের নামে একাউন্ট ওনি অসুস্হ, হাঠা চলা করতে পারে না।৷ রেজিষ্ট্রেশন করতে কি ওনাকেও সাথে নিয়ে যেতে হবে ব্রাঞ্চে?

    1. ভিডিও কলে সম্মতি নিতে পারবে। এছাড়া একটি কাগজে অথরাইজ করলেও হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *