এইচ এসসি পরীক্ষার্থী

এইচএসসি’র অ্যাসাইনমেন্ট কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক যথা নিয়মে চালুকরণ।

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু শিক্ষার্থীদের জন্য প্রণীত অ্যাসাইনমেন্টসমূহ থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্টসমূহ থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত কঠোর বিধি নিষেধের কারণে এ কার্যক্রম ১৪ জুলাই, ২০২১ পর্যন্ত স্থগিত করা হয়। এই স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক ১৫ জুলাই, ২০২১ খ্রি: থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথা নিয়মে চালু থাকবে। এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি উপেক্ষা করা যাবে না।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

শিক্ষা মন্ত্রনালয়

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর

www.dshe.gov.bd

ঢাকা

স্মারক নং: ৩৭.০২.০০০০.১০৫.০৬.০০১.২১.৪২০; তারিখ: ১৫ জুলাই ২০২১

বিষয়: ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু অ্যাসাইনমেন্ট কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক যথা নিয়মে চালুকরণ।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টদের অবহিত করা যাচ্ছে যে, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু শিক্ষার্থীদের জন্য প্রণীত অ্যাসাইনমেন্টসমূহ থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্টসমূহ থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত কঠোর বিধি নিষেধের কারণে এ কার্যক্রম ১৪ জুলাই, ২০২১ পর্যন্ত স্থগিত করা হয়। এই স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক ১৫ জুলাই, ২০২১ খ্রি: থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথা নিয়মে চালু থাকবে। এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি উপেক্ষা করা যাবে না।

অতএব কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি যথাযথভাবে প্রতিপালনপূর্বক অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনায় প্রয়োজনয়ি ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রফেসর মো: শাহেদুল খবির চৌধুরী

পরিচালক

এইচএসসি’র অ্যাসাইনমেন্ট কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক যথা নিয়মে চালুকরণ: ডাউনলোড

(Visited 83 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *