এক ক্লিকেই জন্ম নিবন্ধন ভেরিফাই করুন। everify.bdris.gov.bd

everify your birth certificate by online – Check any Birth Certificate by online click – identify real Birth Certificate 2022

Find Real Birth Certificate – Check birth certificate of anyone by online process – Now If you have Birth Registration Number and Date of Birth, you can check full info for safety purpose. You can trust anyone by one click on everify.bdris.gov.bd.

আপনি যদি কাউকে ব্যবসায়িক পার্টনার বা অন্য যে কোন কাজে বিশ্বাস করতে চান তবে তার জন্ম নিবন্ধনটি সংগ্রহ করুন এবং অনলাইনে চেক করে নিন। কোন ব্যক্তিকে খুজে পাওয়া যাচ্ছে না এমন ঘটনাই ঘটবে না যদি আপনি জন্ম নিবন্ধন সনদ জমা নিয়ে নেন। জন্ম নিবন্ধন সনদ মানে তার ঠিকুচি আপনার হাতের মুঠোয়। আপনি অনলাইনে খুব সহজেই তার বাড়ি ঠিকানা, পিতা মাতার নাম ইত্যাদি সমস্ত তথ্য পেয়ে যাবেন এবং এমনকি অনলাইনে চেকও করতে পারবেন। জন্ম নিবন্ধন যদি সঠিক হয় তার পিতা মাতার এনআইডি বা জন্ম নিবন্ধন নম্বরও বের করতে পারবেন নিবন্ধকের কার্যালয় হতেই। তাই ডকুমেন্ট হিসেবে জন্ম সনদ খুবই গ্রহণযোগ্য কাগজ।

জন্ম নিবন্ধন অনলাইনে কিভাবে ভেরিভাই করবেন তাই ভাবছেন? খুবই সহজ-everify.bdris.gov.bd এই লিংকে গিয়ে আপনি জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ বসিয়ে ক্যাপচাটি পূরণ করুন। যোগ বা বিয়োগ ফল লিখে Search এ ক্লিক করুন, ব্যাস সমস্ত তথ্য চলে আসবে। জন্ম তারিখ লেখা সময় খেয়াল রাখবেন প্রথমে সাল-মাস-দিন এই ফরম্যাটে দিবেন।

জন্ম সনদ সঠিক কিনা চেক করে কিভাবে / হ্যাঁ জন্ম সনদ নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করে সমস্ত তথ্য ভেরিফাই করা যায়।

জন্ম সনদেই তো সব তথ্য দেয়া থাকে তাহলে ভেরিফাই করতে হবে কেন? যে কোন ডকুমেন্ট ম্যানুপুলেট বা নকল বানানো যায় তাই ভূয়া বা নকল জন্ম সনদ শনাক্ত করতেই সরকার এ ব্যবহার করেছে। তাই জন্ম সনদটি ভেরিফাই করে নিন এক ক্লিকেই: everify.bdris.gov.bd

https://everify.bdris.gov.bd/

Caption: Birth Certificate Statement । আপনি যাচাইকপি প্রিন্ট বা সেইভ করে রাখতে পারেন।

জন্ম সনদ বা নিবন্ধ কিভাবে যাচাই করবেন?

  1. প্রথমে everify লিখে গুগল করুন বা everify.bdris.gov.bd লিংক ভিজিট করুন।
  2. জন্ম সনদ নম্বরটি দিন এবং জন্ম তারিখ ইনপুট দিন।
  3. জন্ম তারিখ ২০১৩-১২-১৫ এই ফরম্যাটে লিখুন এবং নিচে দেখা যায় সার্চে ক্লিক করুন ক্যাপচা পূরণ না করেই। তাতে করে আপনাকে সাল ও মাস সিলেক্ট করতে অনেক সময় ব্যয় করতে হবে না।
  4. এতপর ভুল বা ইরর ম্যাসেজ আসলে ক্যাপচাটি পূরণ করুন।
  5. Search ক্লিক করুন।
  6. ব্যাস সমস্ত তথ্য ভেরিফাইয়ের জন্য স্টেটমেন্ট চলে আসবে।

জন্ম সনদ কি কি কাজে ব্যবহার হয়?

জন্ম সনদ করা এখন বাধ্যতামূলক – পাসপোর্ট ইস্যু, বিবাহ নিবন্ধন, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, সরকারী, বেসরকারী বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে নিয়োগ দান, ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ভোটার তালিকা প্রণয়ন, জমি রেজিস্ট্রেশন, জাতীয় পরিচয়পত্র, লাইফ ইন্স্যুরেন্স পলিসি ইত্যাদি। এগুলো তো এনআইডি বা জাতীয় পরিচয়পত্র দিয়েই হয়। না এগুলো করতে জাতীয় পরিচয়পত্রও লাগবে। মোট কথা জাতীয় পরিচয়পত্র করতেই এখন জন্ম সনদ লাগবে।

Birth Certificate Verification Bangladesh 2022

(Visited 727 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published.

close