গৃহ নির্মাণ সুদধারীদের অক্টোবর/২১ মাসের বিল সাবমিট করা যাচ্ছে না।

Pay bill Submission Error message – ibas++ can’t save october’21 month pay bill – Bill Submission Problem

গৃহ নির্মাণ ঋণের সুদ যাদের কর্তন চলমান আছে তাদের বেতন বিল অনলাইনে আইবাস++ এর মাধ্যমে দাখিল করা যাচ্ছে না। আইবাস++ এর এলগারিদমগত কারণে ডাবল কিস্তি কর্তন হচ্ছে। আইবাস++ নতুন আপডেট আনায় এটি আর ডাবল সুদ কর্তনের আওতায় থাকছে না।

এ সমস্যা সমাধানে প্রথমত আপনাকে সুদ সংক্রান্ত তথ্যাদি ০০ করে অক্টোবর/২১ মাসের বেতন বিল দাখিল করতে হবে। অন্যদিকে কর্মচারিদের গৃহ নির্মাণ ঋণ সংক্রান্ত তথ্যাদি পুরোপুরি মুছে দিতে পারবেন না। House Loan Remove অপশন এটি অনুমোদন করে না। আপনি চাইলে সুদ সংক্রান্ত তথ্য মুছে দিতে পারেন। যাদের সুদ কর্তন দু বা এক কিস্তি বাকী আছে তাদের সুদ কর্তন তথ্য মুছে সাবমিট করুন এবং কিস্তির টাকা ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দিন।

কর্মকর্তাদের ক্ষেত্রে এটি স্থানীয় হিসাবরক্ষণ অফিসও সমাধান করতে পারছে না। অনেক সময় গৃহ নির্মাণ অগ্রিম বা এ সংক্রান্ত অগ্রিমের তথ্যাদি সঠিকভাবে ইনপুর করা না থাকায় এমনটি হচ্ছে। কিছু হিসাবরক্ষণ অফিসার দক্ষ থাকায় স্থানীয়ভাবে এটি সমাধান করা যাচ্ছে। তবে শেষ পর্যন্ত আইবাস++ ঢাকা অফিসে যোগাযোগ করা হলে এটি খুব সহজেই সমাধান করা যাচ্ছে। প্রথমত মোবাইলে যোগাযো, দ্বিতীয়ত ইমেইলে যোগযোগ এবং তৃতীয়ত আইবাস++ হেল্প ডেক্স এ Problem Submission । শেষ পর্যন্ত কোন সমাধান না পেতে মানুয়ালি বা ফিজিক্যালি আইবাস++ অফিসে যোগাযোগ করা হলে এ সমস্যার সমাধন পাওয়া যায়।

Data Load Failed-1-Error -00001-unique constraint / bill submission problem from ibas++

Staff and officer all kind of house loan interest related problem is showing below / Actually Loan Adv Sub Ledger problem make the error.

ibas++ bill submission problem

Caption: Loan advance constraint / Loan related sub ledger problem 

How to get solution ibas++data load failed problem in ibas++

  1. First try to solve yourself by inputting loan related information correctly.
  2. Secondly Go to local accounts office.
  3. Thirdly submit problem to help desk from ibas++ menu.
  4. call ibas++ help line.
  5. email them by writing problem in details with screenshot.
  6. Go to physical to ibas++ team, Accounts office Segunbagicha, Dhaka.

Does it required to solve all problem by everyone NID?

No – This is a central problem, if account office solve the problem of DDO ID, it will solve all the problem officers and staff. গৃহ নির্মাণ সুদের লেজার সমস্যাদি ডিডিও আইডি’র একটি সমস্যা, ডিডিও আইডিতে এটি ঠিক করে দিলে অফিসার এবং কর্মচারীদের সকলের অগ্রিমের সুদ প্রদানের সমস্যাজনিত বেতন বিল দাখিল সমস্যা সমাধান হয়ে যাবে।

ibas++: Data Load failed, Pay Bill Submission Error

(Visited 250 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published.

close