জন্ম নিবন্ধন সংশোধন আবেদন অবস্থা, জন্ম নিবন্ধন যাচাই 19860915428117351, জন্ম নিবন্ধন অনলাইন যাচাই, জন্ম নিবন্ধন অনলাইন আবেদন, জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট, জন্ম নিবন্ধন হেল্পলাইন, জন্ম নিবন্ধন যাচাই, জন্ম নিবন্ধন নতুন লিংক,

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা । Check your Birth Registration Online Status

জন্ম নিবন্ধন আবেদন কিন্তু আপনি অনলাইনে করতে পারেন – Birth Application Status Check – Check your Application Status 2022

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা – আপনি অনলাইন বা অফলাইন যেভাবেই আবেদন করুন না কেন খুব সহজেই অনলাইনেই আবেদনের অবস্থা চেক করতে পারেন। আবেদন নিষ্পত্তি হলে বা অনুমোদন হলে আপনি পরবর্তীতে যোগাযোগ করতে পারবেন।

জন্ম নিবন্ধন প্রত্যেকটি ব্যক্তির একটি স্বতন্ত্র ডকুমেন্টস এবং এই ডকুমেন্টসের মাধ্যমে বিভিন্ন ধরনের প্রাতিষ্ঠানিক কাজকর্ম করা যায়। একজন শিশু যখন জাতীয় পরিচয় পত্র হাতে পায় না ততদিন সে তার অন্যান্য কার্যক্রম জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে প্রদান করে। বিভিন্ন ধরনের অনলাইন আবেদন থেকে শুরু করে বিভিন্ন জায়গায় জন্মনিবন্ধনের সনদ এর নাম্বার আমাদেরকে প্রদান করতে হয়। কিন্তু অনেকেই এ জন্ম নিবন্ধন সনদের গুরুত্ব প্রদান করেন না।

তবে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে হলে বর্তমান সময়ের জন্ম নিবন্ধন সনদ অবশ্যই প্রদান করতে হবে। জন্ম নিবন্ধন সনদ তৈরি করার জন্য একই সময়ে অনেক মানুষ স্থানীয় সরকার বিভাগের যায় বলে এসময় ভিড় হয়। তাছাড়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করার ক্ষেত্রে যে কাগজটি সবচাইতে গুরুত্বপূর্ণ সেটি হল স্বাস্থ্যকর্মী কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন পত্র অথবা টিকা কার্ড। আপনার সন্তান যখন জন্মগ্রহণ করবে তখন সেই টিকা কার্ড আপনারা খুব সহজেই পেয়ে যাবেন এবং এ ক্ষেত্রে কোন ধরনের ঝামেলা হবে না।

জন্ম নিবন্ধনের আবেদনের অবস্থা জানুন / মৃত্যু সনদের আবেদনের অবস্থাও জানতে পারবেন।

জন্ম নিবন্ধনসম্পর্কিত যে কোন আবেদনের অবস্থা অনলাইনে জানা যাবে। যদি শুধুমাত্র অ্যাপ্লিকেশন আইডি ও জন্ম তারিখ থাকে তবে আপনি মোবাইলেও তা চেক করতে পারবেন।

জন্ম নিবন্ধনের আবেদনের অবস্থা জানুন

Caption: Check Your Application Status by using your mobile phone

What kind of birth Registration Application Status by mobilephone

  1. জন্ম তথ্য সংশোধন এর আবেদন।
  2. জন্ম নিবন্ধন আবেদন।
  3. জন্ম তথ্য সংশোধন এর আবেদন।
  4. জন্ম নিবন্ধন সার্টিফিকেট পুনর্মুদ্রণ এর আবেদন।
  5. জন্ম নিবন্ধন সার্টিফিকেট বাতিল এর আবেদন।
  6. মৃত্যু নিবন্ধন আবেদন।
  7. মৃত্যু তথ্য সংশোধন এর আবেদন।
  8. মৃত্যু নিবন্ধন সার্টিফিকেট পুনর্মুদ্রণ এর আবেদন।
  9. মৃত্যু নিবন্ধন সার্টিফিকেট বাতিল এর আবেদন।

আবেদন রিজেক্ট হলেও কি জানা যাবে?

হ্যাঁ – অনলাইন আবেদন বা অফলাইন ম্যানুয়াল আবেদন রিজেক্ট হলে তাও আপনি অনলাইনে জানতে পারবেন। তাই bdris.gov.bd/br/application/status এখানে গিয়ে আপনার আবেদনের অবস্থা জেনে নিতে পারেন। ধন্যবাদ

জন্ম নিবন্ধন আবেদনের বর্তমান অবস্থা জানার নিয়ম ২০২২

(Visited 4,514 times, 1 visits today)

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *