ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যার ২০২২

আপনার ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হয়েছে কিনা অথবা অন্যের ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কিনা তা আপনি খুব সহজেই একটি সফটওয়্যারের মাধ্যমে চেক করে নিতে পারেন।

বিআরটিএ এর তৈরিকৃত DL Checker App টি আপনার মোবাইলে ইনস্টল করেই আপনি অনলাইনে মুহুর্তেই লাইসেন্স চেক করে নিতে পারেন। যেভাবে আপনি লাইসেন্স প্রিন্ট হয়েছে কিনা দেখবেন বা লাইসেন্স ঠিক আছে কিনা চেক করবেন।

১। প্রথমে আপনি আপনার মোবাইলের প্লে স্টোরে গিয়ে DL Checker লিখে সার্চ করুন। HSDL লেখা সহ একটি মানুষের রূপরেখা ছবি সম্ভলিত ছবি DL Checker নামে অ্যাপ পাবেন সেটিই ইনস্টল করুন সার্চের শুরুতেই আসবে। নিচে BRTA লেখ দেখে নিবেন। এই লিংক থেকে ডাউনলোড করুন।

২। অ্যাপটি ইনস্টল করার পর Open এ ক্লিক করুন। ওপেন হওয়ার সাথে সাথেই প্রথমে জন্ম তারিখ ইনপুট দিন তারপর DL No or Reference No এন্ট্রি করে Submit বাটনে চাপ দিলেই আপনার কাজ শেষ। বিআরটিএ এর সার্ভার থেকে আপনার কাঙ্খিত আইডি কার্ডটি দেখাবে ছবি সহ।

৩। ড্রাইভিং লাইসেন্সটিতে আপনার ছুটি থাকবে, নাম, জন্ম তারিখ এবং লাইসেন্স এর মেয়াদ উল্লেখ করা থাকবে। এছাড়া নবায়নের তারিখ ইস্যুকারী অফিস এবং Card Status দেখাবে।

বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্স চেক বা প্রিন্ট হয়েছে কিনা তা এখন আর অফিসে গিয়ে জানতে হয় না। খুব সহজেই নিজেই জেনে নেয়া যায়। 

(Visited 13,128 times, 1 visits today)

10 comments

  1. এই সফটওয়্যারটি এখন কি কাজ কোরছে কিনা করোর কি জানা আছে

Leave a Reply

Your email address will not be published.

close