পাসপোর্ট নম্বর দিয়ে সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম ২০২২

সৌদি আরব কাজের জন্য সাধারণত আমাদের দেশ থেকে অসংখ্যা মানুষে ছেড়ে যায় জীবিকার তাগিদে। জীবিকার খোজে বিদেশ পারি দেয়া এসব মানুষ সাপ্লাই কোম্পানি খপ্পরে পড়ে শ্রম দেয় ঠিকই কিন্তু মুনাফা লুটে নেয় হার্ড পার্টি কোম্পানী। আজ আমরা দেখবো কিভাবে সৌদি আরবের ভিসা চেক করে এবং সাপ্লাই কোম্পানি চেনার উপায় ২০২২

সৌদি আরবের ভিসা চেক করার পদ্ধতি ২০২২

এখন বেশির ভাগ দেশের ভিসাই অনলাইনে চেক করা যায়। প্রতারণা থেকে বাঁচার প্রথম হাতিয়ার হচ্ছে ভিসা পাওয়ার সাথে সাথে আপনি আপনি অনলাইনে চেক করবেন যে, ভিসাটি বৈধ কিনা। যদি ভিসাটি বৈধ হয় তবে অনলাইনে তথ্য পাবেন। এজন্য আপনাকে enjazit.com.sa এই লিংকে ভিজিট করতে হবে। অতপর Individuals এ ক্লিক করতে হবে। তারপর Find Applicant Data ক্লিক করে পাসপোর্ট নম্বর দিতে হবে। Visa Type Work, Current Nationality Bangladesh, Visa Issuing Authority Dhaka, Captch Code এন্ট্রি করে Search এ ক্লিক করলেই ছবি সহ সকল তথ্য দেখাবে।

Visa Services Platform

কিভাবে বুঝবেন ভিসাটি বৈধ?

প্রথমত Sponsor name এ কোন কোম্পানি নাম থাকবে। অন্যদিকে আপনার নামে যদি ভিসা ইস্যু হয়ে না থাকে তবে কোন তথ্যই দেখাবে না। এখন আসুন Sponsor নেইম তো আরবীতে থাকবে, তাহলে কোম্পানি নাম কিভাবে দেখবো? আপনি খুব সহজেই গুগল ট্রান্সলেটর ব্যবহার করে ইংরেজী বা বাংলা ভাষায় লেখাটি দেখতে পারেন। যেমন ধরেন, شركة تأييد الرؤية للتشغيل والصيانة شركة شخص واحد কোম্পানি নামটি আমরা গুগল ট্রান্সলেটরে দেখবো। 

গুগল ট্রান্সলেটর ব্যবহার করে

গুগল ট্রান্সলেটরে আমরা দেখতে পারছি এটি Support vision Operation and Maintenance Company, one person company অর্থাৎ এটি একটি বাসা বাড়ি মেরামত বা রক্ষণাবেক্ষণ কোম্পানি। এখন আমরা এই কোম্পানির বিস্তারিত বের করতে কোম্পানি নাম দিয়ে গুগল সার্চ করবো। সার্চ রেজাল্টে প্রথমে আসা New Vision for Operation & Maintenance Co. | LinkedIn লিংক থেকে বিস্তারিত কোম্পানি তথ্য দেখে নিব। লোকেশন, কাজের ধরন, কোম্পানিটি স্থাপিত, কি ধরনের কাজ করে, ইত্যাদি সকল তথ্য অনলাইনে পাবেন। যদি কোন তথ্য খুজে না পান তবে অবশ্যই সাপ্লাই কোম্পানি যা নতুন গঠিত হয়েছে।

সৌদি আরবে কোম্পানির তথ্য

যেমন এই কোম্পানিটি প্রোপার্টি মেইনটেইন্স কোম্পানি এবং স্থাপিত ২০১১ সালে জেদ্দায় অবস্থিত ইত্যাদি তথ্য থেকে বুঝা যাচ্ছে এটি সাপ্লাই কোম্পানি নয়, এটি একটি সার্ভিস ওরিয়েন্টেড কোম্পানি।

গুগল লেন্স ব্যবহার করেও কিন্তু লেখা রিড করতে পারবেন। আপনার স্মার্ট ফোনের গুগল লেন্স চালু করে ট্রান্সলেটর ব্যবহার করে অন্য ভাষার লেখা আপনি ইংরেজী বাংলায় পড়ে নিতে পারবেন। যদি Google Lens আপনার মোবাইলে না থাকে তবে Google Play Store থেকে ডাউনলোড করে ইনস্টল করে নিন।

কোন পেশায় নিয়োগ করা হয়েছে সেটি কিভাবে জানবো?

ঠিকই পদ্ধতিতে ভাষা ট্রান্সলেটর ব্যবহার অথবা গুগল লেন্স ব্যবহার করে আপনি খুব সহজেই Occupation পড়ে দেখতে পারেন। তো শুধু ভিসা অনলাইনে আছে সেটি দেখলেই হবে না। আপনাকে সকল বিষয় খতিয়ে দেখে নিশ্চিত হতে হবে যে, এজেন্ট আপনাকে যা বলেছে ভিসাটির সাথে সমস্ত তথ্য ঠিক রয়েছে কিনা এবং যে ভিসাটি পেয়েছেন সে ভিসার সাথে অনলাইন তথ্য সব ঠিকঠাক মত আছে কিনা।

আরেকবার দেখে নিই কিভাবে সৌদি আরবের ভিসা চেক করবেন

সৌদি আরবের ভিসা চেক খুব সহজ। প্রথমে enjazit.com.sa এই ওয়েবসাইটে গিয়ে https://enjazit.com.sa>Individuals>Find Applicant Data> নিচের মত করে পাসপোর্ট নম্বর দিয়ে সমস্ত তথ্য ইনপুট দিয়ে Search চাপ দিলেই ছবি সহ সমস্ত তথ্য দেখাবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক, ঘরে বসে ভিসা চেক, সৌদি আরবে ভিসা চেক, বই পাসপোর্ট নম্বর সৌদি আরব ভিসা চেক 2022, সৌদি ভিসা বাংলা অনুবাদ, সৌদি আরব ভিসা চেক 2022, পাসপোর্ট নম্বর দ্বারা এনজাজ ভিসা চেক করা, অনলাইনে ভিসা চেক,

ভিডিও আসছে…………………

 

 

(Visited 10,106 times, 3 visits today)

2 comments

  1. Hi sir or madam how are you?i am samsul alam last six years i am working Singapore nature landscape maintenance company.now i live in bangladesh.i have a very good working experience.if you give me a chance to work.i don’t think your company will lose.give atlas one chance to work in your company and i hope you’re company will not have any problems for me insha’Allah. but i want to know how the company is developed.please give me a chance.thank you

Leave a Reply

Your email address will not be published.

close