রাইডশেয়ারিং সংক্রান্ত

রাইডশেয়ারিং সার্ভিস গ্রহণে সতর্কীকরণ বিজ্ঞপ্তি

রাইডশেয়ারিং সার্ভিস নীতিমালা, ২০১৭ এর বিধান লঙ্ঘন করে চুক্তিভিত্তিক মােটরযান পরিচালনাসহ অতিরিক্ত ভাড়া আদায় করলে সংশ্লিষ্ট রাইডশেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান, মােটরযান মালিক, মােটরযান চালক এবং সেবাগ্রহণকারীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)

বিআরটিএ ভবন

নতুন বিমানবন্দর সড়ক, বনানী, ঢাকা-১২১২। 

রাইডশেয়ারিং সার্ভিসে অ্যাপ ব্যবহার ব্যতীত চুক্তিভিত্তিক যাত্রী পরিবহন এবং অতিরিক্ত ভাড়া আদায় সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি 

এতদ্বারা রাইডশেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান, রাইডশেয়ারিং সেবাদানকারী মােটরযান মালিক, মােটরযান চালক এবং রাইডশেয়ারিং এর সেবাগ্রহণকারীদের অবহিত করা যাচ্ছে যে, অ্যাপস ভিত্তিক রাইডশেয়ারিং সেবা প্রদান এবং গ্রহণের জন্য সরকার কর্তৃক রাইডশেয়ারিং সার্ভিস নীতিমালা, ২০১৭ প্রবর্তন করা হয়েছে। উক্ত নীতিমালা অনুযায়ী বিআরটিএ থেকে রাইডশেয়ারিং এনলিস্টমেন্ট সাটিফিকেট গ্রহণ করত: রাইডশেয়ারিং অ্যাপ্লিকেশন ব্যবহার করে সংশ্লিষ্ট সেবা প্রদান ও গ্রহণ এবং সুনির্দিষ্ট পরিমাণ ভাড়া আদায় করার শর্ত রয়েছে।

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কতিপয় মােটরযান চালক কর্তৃক উক্ত নীতিমালা’র শর্তাদি প্রতিপালন না করে চুক্তিভিত্তিক রাইডশেয়ারিং সেবা প্রদান এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে, যা রাইডশেয়ারিং সার্ভিস নীতিমালা, ২০১৭ এর পরিপন্থি। এছাড়াও অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিতে রাইডশেয়ারিং সেবা গ্রহণ না করার জন্য সেবাগ্রহণকারীগণকে বিরত থাকতে অনুরােধ করা যাচ্ছে। 

এমতাবস্থায়, রাইডশেয়ারিং সার্ভিস নীতিমালা, ২০১৭ এর বিধান লঙ্ঘন করে চুক্তিভিত্তিক মােটরযান পরিচালনাসহ অতিরিক্ত ভাড়া আদায় করলে সংশ্লিষ্ট রাইডশেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান, মােটরযান মালিক, মােটরযান চালক এবং সেবাগ্রহণকারীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চুক্তিভিত্তিক যাত্রী পরিবহন ও অতিরিক্ত ভাড়া আদায় সংক্রান্ত যেকোনাে অভিযােগ সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং, রাইডশেয়ারিং শাখা, বিআরটিএ, সদর কার্যালয়, বনানী, ঢাকা-১২১২, মােবাইল নম্বর: ০১৭১৪৫৫৬৫৭০, ফোন নম্বরঃ ০২-৫৫০৪০৭৪৫, ইমেইল: ade ride@brta.gov.bd বরাবর দাখিল করার অনুরােধ করা যাচ্ছে।

(শীতাংশু শের বিশ্বাস) 

পরিচালক (ইঞ্জিনিয়ারিং) 

ফোনঃ ৫৫০৪০৭১৬

 

রাইডশেয়ারিং সার্ভিস গ্রহণে সতর্কীকরণ বিজ্ঞপ্তি: ডাউনলোড

(Visited 64 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *