স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২২ । শিক্ষা সহায়তার অনলাইন আবেদনের সময় বৃদ্ধি

স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২২ । শিক্ষা সহায়তার অনলাইন আবেদনের সময় বৃদ্ধি

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে অনলাইন আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে – আরও ৭ দিন পর্যন্ত আবেদন করতে পারবেন – স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২২

শিক্ষা সহায়তার সময় বাড়লো –প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়/কলেজ/মাদ্রাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদানের অনলাইন আবেদনের সময় আগামী ০৬ অক্টোবর ২০২২ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২২ । ১০,০০০ টাকা পর্যন্ত ভর্তি সহায়তা নিয়ে নিন

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করে থাকে। বর্তমানে মাধ্যমিক পর্যায়ে ৫,০০০ টাকা, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৮,০০০ টাকা এবং স্নাতক ও সমমান পর্যায়ে ১০,০০০ টাকা হারে ভর্তি সহায়তা প্রদান করা হচ্ছে। বিস্তারিত

শিক্ষার্থীদের ভর্তির জন্য আর্থিক সহায়তা– প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়/কলেজ/মাদ্রাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা প্রদান করা হবে। ইতােমধ্যে সকল বিশ্ববিদ্যালয়/কলেজ/মাদ্রাসায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রায় সম্পন্ন হয়েছে। ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে (http://www.eservice.pmeat.gov.bd/admission) লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।

উপবৃত্তি শাখা আবেদনের সময় বৃদ্ধি করিল / শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি সহায়তার জন্য আবেদনের সময় আর ৭ দিন বৃদ্ধি করা হয়েছে।

আবেদন সহজেই সম্পন্ন করতে সকাল ও রাত ১০টার পরে চেষ্টা করুন। এ সময় সার্ভার ফ্রি থাকে।

স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি সহায়তা ২০২২ । শিক্ষা সহায়তার অনলাইন আবেদনের সময় বৃদ্ধি

স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের ২০২২-২৩ অর্থবছরে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে
ভর্তি সহায়তার অনলাইন আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে।

অনলাইনে স্নাতক পর্যায়ের স্টুডেন্টদের শিক্ষা সহায়তা প্রাপ্তির আবেদন পদ্ধতি ২০২২

  1. ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য। শিক্ষার্থীকে http://www.eservice.pmeat.gov.bd/admission-লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে।
  2. ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়ােজনীয় কাগজপত্র আপলােড করে শিক্ষার্থীকে আগামী ০৬ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত সিস্টেম ব্যবহার করে স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের আবেদন করতে হবে।
  3. এ আবেদনে যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন রয়েছে।

শিক্ষা সহায়তার আবেদনের সময় বৃদ্ধির কারণ কি?

আবেদনের সময়সীমা বৃদ্ধি- সার্ভার সমস্যার কারণে অনেকেই আবেদন করতে পারে নাই। সকলের আবেদন নিশ্চিত করার জন্য মূলত সময় বৃদ্ধি করা হয়। যদিও কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। কোন ছাত্র বা ছাত্রীর আবেদন বা প্রমানক যদি উপযুক্ত না হয় তবে আবেদন বাতিল হতে পারে। আবেদন করবেন মানেই আপনি ভর্তির শিক্ষা সহায়তা পেয়ে যাবেন ব্যাপারটি এমন নয়। আবেদন ও প্রমানক বিবেচনায় নিয়ে কমিটি যে সিদ্ধান্ত নিবে বা কারও আবেদন বাতিল করলে সে ভর্তি সহায়তা পাবেন না।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট । স্নাতক ও সমমান শিক্ষার্থীদের ভর্তি সহায়তার জন্য আবেদন

(Visited 135 times, 2 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *