ভোটার আইডি কার্ড যাচাই পদ্ধতি ২০২২ । ছবি সহ যে কারও জাতীয় পরিচয়পত্র যাচাই করুন

ভোটার আইডি কার্ড যাচাই পদ্ধতি ২০২৩ । ছবি সহ যে কারও জাতীয় পরিচয়পত্র যাচাই করুন

ভোটার আইডি কার্ড একটি প্রয়োজনীয় ডকুমেন্ট – বাসা ভাড়া, গাড়ি ভাড়া এপার্টমেন্ট ক্রয় বিক্রয় সহ যেকোন কাজে এখন জাতীয় পরিচয়পত্র লাগে– ভোটার আইডি কার্ড যাচাই পদ্ধতি

ধোকাবাজির হাত থেকে রক্ষা পেতে আইডি কার্ড যাচাই করুন – নাগরিক অধিকার ও সুবিধা সমূহ, ড্রাইভিং লাইসেন্স, মটর যান রেজিস্ট্রেশন, পাসপোর্ট, জমি ক্রয় ও বিক্রয়, ব্যাংক হিসাব খুলতে, ব্যাংক ঋণ নিতে, টিন নাম্বার, মোবাইল সিম পেতে, সরকারি অনুদান ও ভাতা পেতে, চাকরির আবেদন করতেও এখন জাতীয় পরিচয়পত্র প্রয়োজন হয়। তাই এনআইডি’কে রেফারেন্স হিসেবে গ্রহণ করার পূর্বে অবশ্যই ডকুমেন্ট সত্যতা অনলাইনে যাচাই করে নিন।

স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করতে www.nidw.gov.bd লিংকে প্রবেশ করে Smart Card Status স্ট্যাটাস মেন্যু বা লিংকে ক্লিক করলেই একটি পেইজ আসবে সেখানে এনআইডি নম্বর এবং জন্ম তারিখ ইনপুট দিয়ে ক্যাপচা টাইপ করে সাবমিটে ক্লিক করলেই ঠিকানা দেখাবে। যদি ভুয়া এনআইডি হয় তবে কোন তথ্য দেখাবে না বা আপনার হাতে পাওয়া এনআইডি’র সাথে কোন মিল পাবেন না। আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check national id card bd

জাতীয় পরিচয়পত্র বা এনআইডি কার্ড চেক করতে হলে প্রথমে মোবাইল অথবা কম্পিউটার থেকে যে কোন একটি ব্রাউজার (ক্রোম বা মজিলা ফায়ারফক্স ওপেন করে ভিজিট করতে হবে land.gov.bd এই ওযেবসাইট টি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রনালয়ের ওয়েবসাইট। এখান থেকে জমি খারিজ, ভূমি উন্নয়ন কর পরিশোধ, মিউটেশন সংক্রান্ত সেবা পাওয়া যায়। এই ওয়েবসাইট (NID Service) অর্থাৎ services.nidw.gov.bd ওয়েবসাইটের ডাটাবেজের সাথে যুক্ত বা কানেক্টেড করা আছে। আপনি land.gov.bd লিংকে ঢুকে ভূমি উন্নয়ন কর ক্লিক করে আবার ভূমি উন্নয়ন করে ক্লিক করে আবার অনলাইন ভূমি উন্নয়ন কর ক্লিক করে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সিস্টেম এ যান অথবা সরাসরি এখানে ldtax.gov.bd/citizen/register এখানে ক্লিক করে যে কোন একটি মোবাইল নম্বর, এনআইডি নম্বর এবং জন্ম তারিখ এন্ট্রি করে পরবর্তী পদক্ষেপ ক্লিক করলেই ছবি সহ পিতা মাতার নাম দেখাবে।

ছবিসহ ভোটার আইডি কার্ড চেক করার উপায় / ছবি সহ যে কারও জাতীয় পরিচয়পত্র যাচাই করুন

সরাসরি এখানে ldtax.gov.bd/citizen/register এখানে ক্লিক করে যে কোন একটি মোবাইল নম্বর, এনআইডি নম্বর এবং জন্ম তারিখ এন্ট্রি করে পরবর্তী পদক্ষেপ ক্লিক করলেই ছবি সহ পিতা মাতার নাম দেখাবে। মোবাইল নম্বর যে কোন একটি দিলেই হবে, তবে ভোটার আইডি নম্বর এবং জন্ম তারিখ ঠিকঠাক মত দিতে হবে।

ছবিসহ ভোটার আইডি কার্ড চেক করার উপায় ২০২২

Caption: NID Card Verify with Photo by ldtax.gov.bd/citizen/register

How to verify NID card from ldtax.gov.bd/citizen/register?

  1. Just Login to land.gov.bd
  2. Click ভূমি উন্নয়ন কর
  3. Then Click অনলাইন ভূমি উন্নয়ন কর
  4. In anyone মোবাইল নম্বর (যে কারও একটি দিলেই হল), জাতীয় পরিচয়পত্র নম্বর এবং জন্ম তারিখ লিখুন
  5. Then Click পরবর্তী পদক্ষেপ
  6. Then You will See Father and mother name with Photo
  7. done

ভোটার তথ্য যাচাইয়ের আর কোন উপায় নাই?

আছে – জাতীয় পরিচয়পত্র ধারীকে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে লগিন করে দেখাতে বলুন। অথবা আপনি services.nidw.gov.bd লিংকে গিয়ে এনআইডি এবং জন্ম তারিখ এন্ট্রি দিয়ে দি কোন তথ্য যেমন, ভোটার এলাকা জেলা ইত্যাদি দেখায় তবে বুঝবেন এনআইডি টি সঠিক।  তবে আপনি যদি নির্বাচন কমিশনের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে লগিন করেন তবে অবশ্যই উক্ত ব্যক্তির ফেস ভেরিফিকেশন নিতে হবে।

ভোটার নং দিয়ে NID Card বের করার নিয়ম ২০২৩ । জাতীয় পরিচয়পত্র ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *