Ekpay । একপে বাংলাদেশের বৃহত্তম ডিজিটাল পেমেন্ট সিস্টেম । Ekpay helpline number

Ekpay । একপে বাংলাদেশের বৃহত্তম ডিজিটাল পেমেন্ট সিস্টেম । Ekpay helpline number

Ek Pay-একপে বাংলাদেশের বৃহত্তম পেমেন্ট প্রসেসর যা গ্রাহকদের এবং ব্যবসায়ীদের জন্য সম্পূর্ণ বিল পেমেন্ট সেবা প্রদান করবে।

Ek Pay – “ডিজিটাল বাংলাদেশ: এর মূল ধারণা হচ্ছে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারী সেবাকে নাগরিকদের জন্য সহজলভ্য করা। একপে পেমেন্ট প্রসেসর এর সাথে ৫০+এর বেশি সেবা সহায়তাকারী এজেন্ট, ৫০০০০+ সিন্ডিকেটেড এজেন্ট, ১৫+ ব্যাংক এবং ৩০+ সেবা প্রদানকারী সংস্থা সংযুক্ত, যা গ্রাহকদের ডেবিট/ক্রেডিট কার্ড, ব্যাংক অ্যাকাউন্ট, ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে বিল প্রদানের ক্ষেত্রে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করবে ।

উল্লেখ্য যে, A2i একটি কেন্দ্রীয় ই-পেমেন্ট সিস্টেম বা একটি পি টু জি (জনগণ থেকে সরকার) প্ল্যাটফর্ম প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছে। Partnering with versatility একপে বাংলাদেশের বৃহত্তম পেমেন্ট প্রসেসর যা গ্রাহকদের এবং ব্যবসায়ীদের জন্য সম্পূর্ণ বিল পেমেন্ট সেবা প্রদান করবে।

ডিজিটাল বাংলাদেশ’ এর মূল ধারণা হচ্ছে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারী সেবাকে নাগরিকদের জন্য সহজলভ্য করা। একপে পেমেন্ট প্রসেসর এর সাথে ৫০+এর বেশি সেবা সহায়তাকারী এজেন্ট, ৫০০০০+ সিন্ডিকেটেড এজেন্ট, ১৫+ ব্যাংক এবং ৩০+ সেবা প্রদানকারী সংস্থা সংযুক্ত, যা গ্রাহকদের ডেবিট/ক্রেডিট কার্ড, ব্যাংক অ্যাকাউন্ট, ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে বিল প্রদানের ক্ষেত্রে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করবে ।

উল্লেখ্য যে, A2i একটি কেন্দ্রীয় ই-পেমেন্ট সিস্টেম বা একটি পি টু জি (জনগণ থেকে সরকার) প্ল্যাটফর্ম প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছে।

Ek Pay-ekpay.gov.bd / একটি নিরাপদ পেমেন্ট গেইটওয়ে

এক পে সরকারি পোর্টালের মাধ্যমে আপনি পানি, বিদ্যুৎ, গ্যাস ইত্যাদি বিলগুলো সহজেই দিয়ে ফেলতে পারবেন।

Ek Pay এক পে নিরাপদ পেমেন্ট

Caption: ONE STOP SOLUTION TO PAY YOUR BILL & GOVT. SERVICES

What Kind of Service you can avail from ekpay.gov.bd

  1. বিদ্যুৎ বিল
  2. পানি বিল
  3. গ্যাস বিল
  4. ইন্টারনেট বিল
  5. টেলিফোন বিল
  6. ই-সার্ভিস
  7. ল্যান্ড ট্যাক্স
  8. ইত্যাদি বিল বিকাশ, নগদ, রকেট সহ যে কোন মোবাইল ব্যাংকিং সেবা সহ ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে নিরাপদে পেমেন্ট করুন।

এক পে তে পেমেন্ট নিয়ে ঝামেলায় পড়লে কোথায় যোগাযোগ করবো?

এক পে- সহায়তার জন্য কল করুন – আমাদের সাহায্যকারী ব্যক্তি আপনাকে সহযোগিতার জন্য সর্বদা অপেক্ষমান। গ্রাহকের সাহায্যার্থে নম্বর: +8801567813977, ই-মেইল: ekpay@a2i.gov.bd, অভিযোগ- আপনার অভিযোগ ফাইল করুন এবং আপনার অভিযোগের অবস্থা পরীক্ষা করুন। প্রথমে এই লিংকে সমস্যা দাখিল করুন-https://ekpay.gov.bd/#/payment/raise-complaint

 

অনলাই‌নে আ‌বেদন নিষ্প‌ত্তির জন্য “eksheba” চালু হ‌য়ে‌ছে।

40 comments

  1. Taka payment kete nilo but passport office a payment show korche nah ami Thursday complain dilam but kono solutions pailam nah

  2. আমি গত ২৩/০১/২০২৩ ইং তারিখে নগদ একাউন্টস থেকে ই- পাসপোর্ট এর পেমেন্ট করি কিন্তু আজ অবধি ই-চালান পেলাম না ।এখন শুধু অপেক্ষার পালা । কবে পাব জানিনা ।

  3. Dpdc 36180641 receipt number 5927187 24/1/2022 Amount 1572.00tk এই বিলটি স্যার পেমেন্ট হয়নি ডিপিডিসি থেকে আমাকে জানিয়ে দেওয়া হয়েছে এখন কি করনীয় আমাকে জানান ekpayথেকে পেমেন্ট করেছিলাম

    1. ৭ কর্মদিবসে রিটার্ণ আসার কথা। আপনি সংশ্লিষ্ট ব্যাংকে যোগাযোগ করুন।

  4. Taka payment kete nilo but passport office a payment show korche nah ami Thursday complain dilam but kono solutions pailam nah

    1. ৭ কর্ম দিবসে টাকা রিটার্ণ হয়। কোন কোন সময়ে আপডেট হতে দেরি হয়। অপেক্ষা করুন।

  5. আমি হ্লাচিংমং মারমা। আমি গত ২৫/০১/২০২৩ খ্রি. তারিখে পাসপোর্ট আবেদন ফি অনলাইনে বিকাশের মাধ্যমে পেমেন্ট করেছি। কিন্তু ekpayতে পেমেন্ট সম্পন্ন (Transaction Clearance) হতে দেরি হয় ১৬/০২/২০২৩ প্রায় ২১ দিন অতিক্রম করার পর আমার পেমেন্ট স্লীপগুলো ডাউনলোড করতে পেরেছি কিন্তু ইতোমধ্যে পাসপোর্ট নিয়ম অনুসার আবেদনের ২১ দিন পর তথ্যপূরণ ডাটা গুলো সাভার থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়।তাই রাঙ্গামাটি পাসপোর্ট অফিসে জমা দিতে গিয়ে আমার পেমেন্ট স্লীপটি সার্ভারে উক্ত নামে কোন তথ্য পাওয়া যায়নি(পাসপোর্ট কর্তৃপক্ষ ভাষ্য মতে) তারা বলেছেন, নতুন করে আবেদন করতে হবে। তাই আমার পেমেনন্ট করা টাকা গুলো ফেরত পাওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। অথবা অন্য আইডি পেমেন্ট ট্রান্সফার করে দেওয়ার জন্য অনুরোধ করছি।

    1. চালান বা সরকারি কোষাগারে জমাকৃত অর্থ ফেরত পাওয়া জটিল প্রক্রিয়া। আপনি সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসে যোগাযোগ করুন। পুনরায় আবেদন সম্পন্ন করে। প্রয়োজনে পাসপোর্ট অধিদপ্তরের ঢাকা অফিসে টেলিফোনিক সাহায্য নিন।

      1. ভাই জমাকৃত অর্থ ফেরত পাওয়া জটিল এই কথা বলে আপনারা দায়সারাতে পারেন না কারণ জনগন অনেক কষ্ঠ করে আপনাদের একপেকে বিশ্বাস করে পাসপোর্ট আবেদন করে, পাসপোর্ট আবেদন কোন একবার ভুল হলে আপনাদের ঐ চালান সংশোধন করা নতুন পাসপোর্ট এর সাথে জমা দেওয়া যায় না এবং রিফান্ডের কোন ব্যবস্থাও আপনাদের নেই এই অবস্থায় থাকলে একদিন জনগন একপের কার্য্যক্রম হতে মুখ ফিরে নিবেন। থার্টপাটি অটোমোটেড চালান যেইভাবে রিফান্ডের ব্যবস্থা রেখেছেন এবং বর্তমানে তারা আপনাদের একপের দূর্বলতা কাজে লাগিয়েছে। আপনারা সরকারের সাথে রিফান্ড বিষয়ে কথা বলেন, আমি একজন ভুক্তভুগি আমি আমার মেয়ের পাসপোর্টে বয়সের সংশোধনের জন্য আবেদন করলে পাসপোর্ট অফিস আবেদনটি ডিলিট করে দেন। আমি নতুন করে আবেদন করে জমা দিতে গেলে তারা অনলাইন চালান নাকি একবার ব্যাবহার করা যায় পরবর্তীতে অফলাইনে অটোমোটেড চালানের মাধ্যমে টাকা জমা দিয়ে আবেদন পত্র জমা দিলাম। রিফান্ড পাওয়ার কোন ব্যবস্থা থাকলে জানালে উপক্রিত হব। ধন্যবাদ

        1. বিষয়টি খুবই দু:খজনক। এই পদ্ধতিটি অনেক পুরাতন যে, অর্থ মন্ত্রণালয়ের আদেশ ছাড়া ট্রেজারিতে জমা দেওয়া টাকা উত্তোলন করা যায় না। যেহেতু অনলাইন চলে এসেছে এ বিধির পরিবর্তন হওয়া জরুরি।

  6. আমি ২৭/০২/২০২৩ তারিখে সকাল ১০ টা ১৬ মিনিটে ডেসকো প্রি পেইড বিল দেই। বিল দেয়ার পর বিল রশিদ এসেছে কিন্তু প্রি পেইড কার্ডে টাকা যুক্ত হয় নাই। এবং SMS বা E-Mail আসে নাই কিন্তু টাকা বিকাশ থেকে কেটে নিয়েছে। বিলের Transaction IDঃ N230227101334955। এবং বিলেরReceipt Number : 6361983

    1. ৭ কর্মদিবস অপেক্ষা করে সমাধান না পেলে বিকাশে যোগাযোগ করুন।

  7. আমি০২/০৩/২০২৩ তারিখে সকাল ১১ টা ৫০ মিনিটে ডেসকো প্রি পেইড বিল দেই। বিল দেয়ার পর বিল রশিদ এসেছে কিন্তু প্রি পেইড কার্ডে টাকা যুক্ত হয় নাই। এবং SMS বা E-Mail আসে নাই কিন্তু টাকা বিকাশ থেকে কেটে নিয়েছে। বিলের Transaction ID N0- 911C685E7D4F47689D0D8B9E7CEFFBB1
    । এবং বিলেরReceipt Number : 6393545
    Bcash number 01670080315.

    1. আপনি বিকাশের হেল্প লাইনে ফোন দেন। অথবা অপেক্ষা করুন।

      1. আমি গত 20/03/2023 ইং তারিখ পাসপোর্ট
        ফি প্রদান করেছি কিন্তু নগদ একাউন্ট থেকে টাকা কেটে নিয়েছে। চালান ফরম পেলাম না আবার পেমেন্ট করতে বলছে পেমেন্ট ফেল্ড ডেকাচ্ছে। নগদ অফিসে যোগাযোগ করেছি তারা বলছে ekpay অফিসের সাথে যোগাযোগ করতে। ekpay অফিসের হটলাইন নাম্বারে গত ৩ দিন থেকে মোবাইল করে পাইনা। এখন করনীয় কি?
        নগদ একাউন্ট নাম্বারঃ ০১৩০৩৩৮১৭৬৬

        1. ৭ কর্মদিবস পর টাকা রিটার্ণ আসবে অথবা পেমেন্ট দেখাবে।

  8. ৩০/০৪/২০২৩ এ এক পে র মাধ্যমে ডি সি আর ফি পেমেন্ট করেছি, কিন্তু এখনো পেমেন্ট সম্পন্ন হয় নি। ইমেইল এ অ ডকুমেন্টস গুলি পাঠাইছি।

    1. ৭ কর্ম দিবস পর্যন্ত অপেক্ষা করুন। যে মাধ্যমে পেমেন্ট করেছেন ৭কর্মদিবস পর ঐ মাধ্যমের হেল্প লাইনে যোগাযোগ করুন।

  9. আমি ই পাসপোর্ট এর টাকা বিকাশের মাধ্যমে দিয়ে ছি কিন্তু পেমেন্ট হয়নাই বিকাশের অফিসে কথাবল্লাম তারা আমাকে একটা নাম্বার দিছে সেটা বন্ধ এখন আমি কিকরতে পারি

  10. আমি গত ৩১/৫/২৩ ইং রাতে ভিসা কার্ডের মাধ্যমে ই-পাসপোর্ট ফি পরিশোধ করি, মানি রিসিপটে আমার নামটা ভুল আসায় আঞ্চলিক পাসপোর্ট অফিস আমার কোন ফরম জমা নেয় নি, পরামর্শ দিয়েছে এই যে, যদি পাসপোর্টে কোথাও ভুল হয় তা সংশোধন করা যাবে। কিন্তু অনলাইন চালান কপিতে নামের পরিবর্তন দরকার। তা না হলে পুরো ই-পাসপোর্ট আবেদন কেনসেল করে আবার নতুন করে ফি জমা দিয়ে আবেদন করতে হবে। আমি ekpay তে মেইল করেছি, ফোনে সমস্যার কথা উল্লেখ করেছি। আমাকে যদি কোনভাবে সাহায্য করা যায় আমি কৃতজ্ঞ থাকিব।

    1. যে গেইটওয়েটে টাকা পরিশোধ করেছি তাদের মাধ্যমেই সংশোধনের চেষ্টা করতে হবে। সম্পূর্ণ নাম যদি ভিন্ন হয়ে থাকে তবে তা সংশোধন হবে না এবং চালানের টাকা ভুলক্রমে জমা হলে তা ফেরত পাওয়া যায় না। যদি খুব বেশি পরিমাণ টাকা হয় তবে অর্থমন্ত্রণালয়ের মঞ্জুরীক্রমে ফেরত পাওয়া যায়।

  11. আমি গত 20/7/23 তারিখে সিটি ব্যাংক অমেক্স কার্ড এর মাধ্যমে পেমেন্ট করেছি কিন্তু পাসপোর্ট অফিস 23/7/23 তারিখে গিয়ে দেখলাম কোনো টাকা জমা হয়নি !!! এক্ষেত্রে করণীয় কি???
    এবং আপনাদের হেল্প লাইন নম্বর কল করে ও কাউকে reach করা jachhena, এই মুহূর্তে আমার করণীয় কি ? কিভাবে টাকা তা রিফান্ড পেতে পারি ???

    Online Application আইডি OID1015620696
    নাম MD.HABIBUR RAHMAN JONY
    মোবাইল +88017111***
    ইমেইল hr.jony95@gmail.com
    পরিসেবা নাম epassport
    লেনদেন আইডি 2307201131055594b
    Payment তারিখ সময় 07-20-2023 11:31
    Passport পরিমাণ 5000
    Passport Challan নম্বর P032628708
    ভ্যাট পরিমাণ 750
    ভ্যাট Challan নম্বর P032628709
    পেমেন্ট প্রবেশপথ চার্জ 57.5
    পেমেন্ট টাইপ City Bank
    মোট পরিশোধিত পরিমাণ 5821.3

    1. প্রথমত সিটি ব্যাংকে হেল্প লাইনে জানিয়ে রাখুন। টাকা জমা হতে সময় লাগবে। জমা না হলে ৭ কর্ম দিবসের মধ্যে ফেরত আসবে টাকা।

  12. আমি পাসপোর্টপর জন্য বিকাশের মাধ্যমে ৫৭৫০ টাকা পেমেন্ট করেছিলাম। এখন আবেদন ক্যন্সেল করতে হচ্ছে। এই টাকা ফেরত পাবার কোনো পদ্ধতি আছে?

    1. না ফেরত পাবেন না। তবে পরবর্তী আবেদনে সমন্বয় করতে পারবেন।

  13. Ami jante chai eta ekta govt. Project hobar por man eto kharap keno. Apnader kothao kono address nai jei customer care number dewa seta theke aj porjonto kaw phone dhorlona.

    1. সরকারি অফিস গুলোতে সেবা পেতে একটু ভোগান্তি পোহাতে হয়।

  14. আমি পাসপোর্ট এর ফি জমা দিয়েছি কিন্তু ,আমার পাসপোর্ট আর কিছু ভুল হওয়াতে টাকাটা রিফান্ড চাচ্ছি আমার receipt number OID1018047732
    সেক্ষেত্রে কি করতে পারি। kindly জানাবেন।

    1. চালানের টাকা রিফান্ড পাওয়া যায় না। আপনি সঠিকভাবে আবেদন করে। উক্ত টাকা পরিশোধিত দেখাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *