evaly bike offer 2021

evaly bike offer 2021

বাইকের দুনিয়ায় ইভ্যালি একটি বড় ধরনের পরিবর্তন এনেছে। বাংলাদেশের বড় কোম্পানিগুলো রকমারি বাইকগুলো শোরুমের মাধ্যমে যেখানে পাশ্ববর্তী দেশগুলো থেকে স্বল্পমূল্যে বাইক কিনে এনে চড়ামূল্যে বিক্রি করছে, সেখানে ইভ্যালি ৪০-৫০% ডিসকাউন্টে ভোক্তা পর্যায়ে বাইক বিক্রি করছে।

ইভ্যালিতে কিভাবে বাইকের জন্য Order করতে হয়?

ইভ্যালিতে বাইকের জন্য অর্ডার করা খুবই সহজ। আপনি Evaly – Online Shopping Mall লিখে গুগল প্লে স্টোরে সার্চ করলেই অনলাইন শপিং অ্যাপটি পেয়ে যাবেন। আপনার মোবাইলে এটি ডাউনলোড করে ওপেন করে গেস্ট হিসাবে সকল প্রডাক্ট এন্ড অফার দেখতে পারবেন। সাধারণত সব সময়ই কিছু না কিছু অফার চলতে থাকে তবে বড় ধরনের ডিসকাউন্টের জন্য আপনি শুক্রবার রাতে দশটায় ইভ্যালির অ্যাপ চোখ রাখুন। জেনারেলি প্রতি শুক্রবার রাত ১০টায় ইভ্যালিতে সাইলোন Cyclone অফার চলে। সাইক্লোন অফারগুলোতে ৫০-৭০% পর্যন্ত ডিসকাউন্ট থাকে। তবে অবশ্যই মনে রাখুন যে, ইভ্যালিতে অর্ডার করতে হলে আপনাকে ফেসবুকের মত সহজ উপায়ে মোবাইল নম্বর নাম ইমেইল ইত্যাদি তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তবে কোন পন্য অর্ডার করার পূর্বে ডেলিভারি ঠিকানা সরবহরাহ করেছেন কিনা নিশ্চিত হয়ে নিন। পন্য অর্ডার করে মোবাইল ব্যাংকিং বা কার্ড/চেকের মাধ্যমে অর্ডার করা পন্যের মূল্য পরিশোধ করুন খুব সহজেই।

ইভ্যালির বিরুদ্ধে ফেসবুক এবং পত্রিকায় নেগেটিভ তথ্য পাওয়া যায়

ইভ্যালির প্রতারণা লিখে সার্চ দিলে আপনি অসংখ্য পোস্ট অনলাইনে খুজে পাবেন। তবে আপনাকে নিজের বুদ্ধি এবং বিবেচনা প্রয়োগ করে ইভ্যাদি থেকে কোন কিছু ক্রয় করতে হবে। ইভ্যালি একটি অনলাইন প্লাটফর্ম অনলাইন বা প্রযুক্তিগত জ্ঞানের অভাবেই দুপক্ষের মাঝে দ্বন্ড দেখা হয় অতিমাত্রায়। ইভ্যালি থেকে পন্য অর্ডার করে পন্য পেতে বিভিন্ন বিড়ম্ভনার শিকার হতে হয় এটি আমার কাছে সত্য মনে হয়েছে তবে আজ পর্যন্ত ইভ্যালি কারও টাকা মেরে দিছে এমন নয়। আমার অর্ডার করা ৭০টি পেমেন্ট করা অর্ডারের প্রায় ৬০টিই আমি ডেলিভারি পেয়েছে। বাকি ১০টি স্টক আউট বা Apology Cash Back সহ ফেরত পেয়েছি। মূলত ইভ্যালিতে ইনভেস্ট বা প্রডাক্ট অর্ডার করতে হলে আপনাকে ইভ্যালির নীতিমালা এবং রিফান্ড পলিসি ভাল করে পড়ে নিতে হবে। তারা মূলত অনলাইন বা পত্রিকা এজেন্সির নিকট অভিযোগ করে যারা রিফান্ড পেতে ৩-৪ মাস অপেক্ষা করেছেন অথবা পন্য অর্ডার করে ৪৫ দিনের মধ্যে না পেয়ে অস্থির হয়ে গিয়েছে। আমি আমার কোন কোন পন্য ১৫ দিনেও পেয়েছে আবার কোনটি ৯০ দিনেও পেয়েছি। ইভ্যালি যেহেতু অর্ধ কোটি গ্রাহকের প্লাটফর্ম এটি পরিপূর্ণ পেতে বাংলাদেশের প্রেক্ষাপটে আরও সময় লাগবে। তাই খোজ নিয়ে দেখুন পত্রিকা বা অনলাইনে অভিযোগ কারী পন্য ঠিকই পেয়েছেন কিন্তু পন্য পেয়ে রিভিউ পর্যন্ত দেননি। কম মূল্যে পন্য নিতে অপেক্ষা করতেই হবে। আমার জানামতে অম্যাজন বা ইভ্যালির মত প্রতিষ্ঠান গ্রাহকের কাছ থেকে নগদ অর্থ নিয়ে উৎপাদকের নিকট হতে পন্য কিনে সরবরাহ করে যা খুবই সময় সাপেক্ষ ব্যাপার। অন্য দিকে ২ মাস পর যখন উৎপাদক বলে পন্য স্টক আউট তখন গ্রাহক একটু ভোগান্তিতে পড়েন বা তাকে আরও কিছুদিন অপেক্ষা করতে হয় পন্য পেতে বা রিফান্ড পেতে।

বাইক স্টক আউট হলে MRP তে রিফান্ড

গ্রাহক একটি বাইক অর্ডার করার ৪৫-৬০ দিনের মধ্যে ইভ্যালি ডেলিভারী দিতে না পারলে পন্যের প্রকৃত মূল্যের সমপরিমাণ অর্থ গ্রাহক কে ফেরত দেয়। ধরুন, আপনি পালসার নিওন ৯১ হাজার টাকায় সাইক্লোন অফারে অর্ডার দিয়েছেন। ৬০-৮০ দিন পর আপনি বাইক না পেয়ে চেক গ্রহণের অনুরোধ জানালে ইভ্যালি আরও দু’মাসের অতিরিক্ত সময়ে দিয়ে আপনাকে ৯১ হাজার টাকা পেমেন্টে ১ লক্ষ ৫০ হাজার টাকার চেক দিচ্ছে। ক্রস চেক হওয়ায় আপনাকে অতিরিক্ত সময় সহ ৪-৫ সময়ের মধ্যে প্রায় ৬০ হাজার টাকা লাভসহ আপনার ব্যাংক হিসাবে চেকের বিপরীতে অর্থ গ্রহণ করতে পারছেন। অথচ চেক পাওয়া ব্যক্তিটিই অনলাইন গরম করে ফেলেছেন ইভ্যালি’র বিরুদ্ধে লেখালেখি করে, চেক পাওয়ার পর কিন্তু কেউ একটা পজেটিভ রিভিউও দেয় না।

পজেটিভ রিভিউ কেন দেয় না?

পন্য হতে পাওয়ার পূর্বেই একজন গ্রাহক বিরক্ত হয়ে পড়েন শুধুমাত্র কালক্ষেপনের কারণে। ব্যবসায়িক পলিসি বা পন্য স্বল্পতার কারণে গ্রাহক ৪৫ দিনের মধ্যে পন্য সময় মত না পেয়ে অনলাইনে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ইভ্যালির মা বাপ উদ্ধার করে ফেলেছেন। পন্য বা রিফান্ড হাতে পেয়ে তিনি লজ্জায় আর পজেটিভ রিভিউ বা পন্য প্রাপ্তি স্বীকার পর্যন্ত করতে পারে না। তাই নেগেটিভ রিভিউ অনলাইনেই থেকে যায় কিন্তু পজেটিভ রিভিউ আরও স্যোসাল মিডিয়ায় প্রকাশ হয় না। অন্য দিকে অনেক রিসেলার আছেন পন্য প্রাপ্তির রিভিউ দেয় না এই কারণে যে, তার বন্ধবান্ধব রিভিউটি দেখতে তার কাছ থেকে পন্যটি MRP মূল্যে বা ক্রয়মূল্যের থেকে বেশি দাম দিয়ে কিনতে চাইবে না। অনেক রিসেলার আছেন যারা পন্য তাদের আত্মীয়স্বজনের নিকট বিক্রি করে থাকেন। নতুন কিছু রিসেলারও পন্য সময় মত হাতে না পেয়ে অনলাইনে ইভ্যালির বিরুদ্ধে রীতিমত গর্জে উঠেন কিন্তু পন্য পাওয়ার পর সঠিক মূল্যটি বন্ধুবন্ধব জেনে যাবে এই ভয়ে একটি প্রাপ্তি স্বীকার রিভিউ পর্যন্ত দেন না। অথচ অনলাইন বা পত্রিকায় ইভ্যালির বিরুদ্ধে ইন্টারভিউ দিয়ে যখন পন্য বা রিফান্ড পাচ্ছেন সে তার পজেটিভ রিভিউ প্রকাশ করে না। শুধু তাই নয়, সে কিন্তু পর পর অনবরত প্রডাক্ট অর্ডার করতেই থাকে কিন্তু পজেটিভ রিভিউ দেয় না। পজেটিভ রিভিউ না দেওয়ার মনস্তাত্ত্বিক একটি কারণ হচ্ছে আমরা নেগেটিভ কিছু হলে হাজারও গ্রুপ বা মিডিয়াতে তুলে ধরি কিন্তু পজেটিভ কিছু হলে কোন প্রচার বা বিজ্ঞাপন করিনা শুধুমাত্র নিজের লাভের কারণে।

তাহলে কি ইভ্যালি থেকে পন্য ক্রয় করা যেতে পারে?

হ্যাঁ, আমার ব্যক্তিগত মতামতে ইভ্যালি থেকে নিশ্চিন্তভাবে পন্য ক্রয় করতে পারেন। তবে আপনি যদি সত্যির কোন ভাবে প্রতারিত হন তাহলে এই পোস্টদাতা তার জন্য দায়ী নয়। আমি ইভ্যালি কোন কর্মকর্তা বা পক্ষের লোক নই আমি একজন আপনার মতই গ্রাহক মাত্র। আপনি আপনাকে ইভ্যালি হতে পন্য কিনতে অনুপ্রানিত বা আগ্রহী করে তুলছিনা। আমি মূলত বোঝাতে চাচ্ছি ইভ্যালি মত আরও কিছু অনলাইন প্লাটফর্ম বাংলাদেশের গড়ে উঠা উচিৎ যাতে করে মধ্যসত্ত্বা ভোগীদের দৌড়াত্ম কমে যাবে। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

evaly bike offer 2021

evaly bike offer 2021, ইভ্যালি বাইক অফার, Evaly আজকের অফার, Evaly, Evaly Bike Offer 2021, E-valy Mobile Offer, evaly.com.bd registration, ইভ্যালি বাইক অফার ২০২১, Evaly Cyclone offer,

(Visited 486 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *