আইবাস++ হেল্প লাইন

iBAS++ Helpline Number

আইবাস++ হেল্প লাইন – বাজেট এন্ড একাউন্টিং সিস্টেম– Ibas Helpline

ibas++ help line – প্রায়ই আমরা আইবাস++ ব্যবহার নিয়ে সমস্যায় পড়ি। আইবাস++ বর্তমানে সরকারি বাজেট প্রস্তুত এবং বেতন ভাতাদি প্রদানে আইবাস++ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

প্রথমত আইবাস++ সমস্যা সমাধানে প্রথমে আপনার সহকর্মীর সাহায্য নিন এবং অন্য দপ্তরের ইউজারের কাজে সমস্যাটি শেয়ার করতে পারেন কারণ আইবাস++ নিচের হেল্পলাইনগুলোতে কল করলেই যে সমাধান তাৎক্ষনিক পাবেন এমনটি নয়। তাছাড়া সার্ভার সমস্যা একটি নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে।

দ্বিতীয়ত, আপনি আইবাস++ সমস্যা ও সমাধান সংক্রান্ত ফেসবুক গ্রুপের সাহায্য নিয়েও আপনার সমস্যা সমাধাণ করতে পারেন। iBAS++ Problems and Solutions (আইবাস++ সমস্যা ও সমাধান) গ্রুপের কমেন্টসগুলোও আপনার সমস্যা সমাধানে হেল্প করবে।

আইবাস++ সমস্যা ও সমাধানে করণীয়/ আইবাস++ হেল্প লাইন

নিচের আইবাস++ হেল্প লাইন ব্যবহার করে আপনি আপনার সমস্যাটি সমাধান করতে পারেন।

iBAS++ Helpline Number

Caption: Ibas++ phone number / ibas++ help number to communicate

Helpline for possible solution for ibas++ problems

  1. First of All Try yourself-Such as Check Data Entry, Check GPF Installment Starting Date, Loan and Advance Installment check
  2. Make sure server is ok. Server is working well
  3. Check Possible solution manual
  4. আইবাস++ নিয়ে প্রশ্নগুলো দেখুন সেখানে সমাধান পান কিনা
  5. Submit your problems from ibas++ help desk from your ibas++ user id
  6. Rather than you can post your problem in iBAS++ Problems and Solutions (আইবাস++ সমস্যা ও সমাধান)

আইবাস++ সমস্যার সমাধান সংক্রান্ত কি কোন বই আছে?

সিজিএ অফিসের একজন অডিটর তিনি আইবাস++ সংক্রান্ত একটি বই লিখেছেন সেটি ক্রয় করেই আপনি সমস্যার সমাধান করা যেতে পারে। আইবাস++ একটি ডায়নামিক সফটওয়্যার যার নতুন নতুন সমস্যার উদ্ভব হবে। এগুলো সমাধানে ইউজারকে অনেক বেশি সচেতন এবং এ সংক্রান্ত জ্ঞান থাকা জরুরী। চাইলে আপনি সর্বশেষ আপনার সমস্যার লিখে এবং স্ক্রীন সর্ট দিয়ে alaminmia.tangail@gmail.com এ মেইল করতে পাবেন।

(Visited 2,549 times, 1 visits today)

31 comments

    1. হিসাবরক্ষণ অফিসের মাধ্যমে আইবাস++ টিমের সাথে যোগাযোগ করে সমাধান করতে হবে।

  1. আমি সদ্য দ্বিতীয় শ্রেনীর একটা চাকুরিতে যোগদান করেছি।আমি ২ মাসের বিল সাবমিট করার পর এই এসএমএস এসেছে কিন্তু DDO ID থেকে Approve করতে আমার বিল দেখাচ্ছে না ।এই ক্ষেত্রে করনীয় কি?
    Forwarded from +880 1554-702104:
    Your salary bill for the month of March-2022 (Bill #34191) has been accepted and forwarded to DDO.
    – iBas++

  2. আমি পূর্বে প্রাইমারিতে ছিলাম ।এখন এলজিইডিতে আছি । আমি পূর্বের ফিক্সিশন বাতিল করে নতুন করে পিক্সিশন করেছি । পূর্বের কর্মস্থল থেকে রিলিজও করেছে । কিন্তু এখন পূর্বের চাকুরীর জয়েনিং ডেট এবং গেড শো করছে

    1. শুধু জয়েনিং ডেট আর গ্রেড নাকি সবই শো করছে? যদি নতুন পদের ফিক্সেশন করে থাকেন তবে তো জয়েনিং ডেট আর গ্রেড শো করার কথা নয়। কোন সমস্যা শো করলে দেখান।

  3. আমি আইবাস চলমান প্রক্রিয়াতে প্রবেশ করাতে,অন্য অপশনে আর প্রবেশ করতে পারছিনা।NID &verification code not no matchmatch দেখাচ্ছে।এখন কি করতে হবে?

    1. কি কাজে চলমান প্রক্রিয়াতে প্রবেশ করেছেন? এটি পে স্কেল পরবর্তী ফিক্সেশনের জন্য প্রযোজ্য।

    1. বকেয়া বিল নিশ্চয়ই। বাজেট বরাদ্দ না আসা পর্যন্ত বিল দাখিল করা যাবে না। যদি চলতিমাসের হয়। তবে দু’চার দিন অপেক্ষা করেন বাজেট ছাড়া দাখিল করার পারমিশন আইবাস++ কর্তৃপক্ষ দিলে পারবেন।

  4. পূর্বে পদবী ছিল উপসহকারী কৃষি কর্মকর্তা বর্তমানে পদবী হলো উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা।আইবাসে বর্তমান পদবী না এসে পূর্বের পদবী আসে।এ ব্যাপারে কয়েকবার উপজেলা হিসাব রক্ষণ অফিসে সংশোধণের চেষ্টা করলেও তা সংশোধন যায়নি। কিন্তু ফিক্সিশনের কপিতে পদবী সঠিক আছে।

    1. আইবাস++ এ হিসাবরক্ষন অফিসারের আইডি হতে মাস্টার ডাটায় পরিবর্তন করতে হবে।

      1. কীভাবে করতে হবে?একাউন্টস অফিসার নতুন, উনি কয়েকবার চেষ্টা করেও ব্যার্থ হয়েছেন,এখন বলছেন চট্টগ্রাম বিভাগীয় অফিসে যাওয়ার জন্য

      2. ০২.০৭.২০১৫ তারিখের ৮ম গ্রেডের বেতন সংরক্ষণ করে কিভাবে ৯ম গ্রেডের বেতন ফিক্সাশন করা যাবে ?

        1. পূর্বের হিসাবরক্ষণ অফিস হতে প্রথমে বেতন সংরক্ষণ বা Pay Protection করে আসতে হবে। সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিস পরবর্তী হিসাবরক্ষণ অফিসে পূর্ণ ডাটাবেইজ বা এলপিসি ইস্যু করবেন। নতুন হিসাবরক্ষণ সেটি সংশোধন করে ফিক্সেশন করে দিবে। কর্মকর্তার নতুন করে ফিক্সেশন করতে হবে না।

  5. স্যার, আমি রূপালী ব্যাংক লিঃ হাজী দানেশ বিঙ্গান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর শাখার একজন কর্মকর্তা। আমাদের শাখায় সরকার ঘোষিত, বিশ্ববিদ্যালয় এর শিক্ষক ও কর্মচারীর জন্য 4% গৃহ নির্মান ঋণ কার্যক্রম চালু হয়েছে। উ্ক্ত ঋণের অংশ হিসাবে আমাদের Loan Repayment Schedule করতে হয়, কিন্তু আমরা http://www.houseloan.gov.bd এ রেজিষ্ট্রেশন করেছি গত 11/09/2022 ইং তারিখে। কিন্তু আমার আজ অবদি Login করারা আইডি ও পাসওর্য়াড এখন পাইনি। আমরা কিভাবে আইডি ও পাসওর্য়াড পেতে পারি এবং কোন যোগাযোগ করার নম্বর থাকলে দয়া করে দিবেন।

    1. registration link ঠিক নাই। অনুগ্রহ করে সঠিক লিংক দিন। অপেক্ষা করুন রিপ্লে পাবেন।

  6. আমার যখন পেফিকসেশন হয় তখন আমার NiD Te. মায়ের নাম / মোসাঃ নাছিমা বেগম ছিল / বর্তমানে সংশোধন হওয়ার পর / নাছিমা বেগম / আসছে / আমি আমার ডিডিও আইডি দিয়ে
    আইবাস++ Master Data Staff. Bsic Information.. Nid Refetch Dile . শুধু বাংলায় মায়ের নাম সংশোধন হয়। কিন্ত ইংরেজি তে Mst Nasima Begum থেকে যায় ইংরেজিতে সংশোধন হয়না। হিসাব রক্ষন অফিস ও পারেনা ইংরেজি Mst কাটতে পারেনা। তারা বলছে এটা কোন সমস্যা হবেনা । আমার কথা হচ্চে আমি যে Nid. Refetch Korci Ar Jonno. এই মাসের বেতন টুকতে কোন সমস্যা হবে কি না । are. English Name. Kata Jay kina. Ar. Solution Chacci

    1. ibas++ Name এর সাথে ব্যাংক নেইম ঠিক থাকলেই হলো। আপনি ব্যাংক ডিটেইলস চেক করুন। ওখানে মিসম্যাচ থাকা যাবে না। কোন একটি শব্দ বা অক্ষরও মিসম্যাচ থাকা যাবে না। যদি সব ঠিক থাকে সমস্যা হবে না।

  7. নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গত ২০১৬ সালে ধর্মান্তরিত হয়ে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেন। কোর্টের হলফনামা, বিভাগীয় অনুমুতি নিয়ে ২০২০ সালে এনআইডি কার্ড সংশোধন করা হয়। ২০২২ সালে জানুয়ারি মাসে রিফ্যাচ অফশনের মাধ্যমে আইবাসের নাম সংশোধন করা হয়। হিন্দু ধর্মের বোনাস নেওয়ার কারনে আইবাসে ধর্ম সংশোধন করা সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় কার সাথে যোগাযোগ করা হলে উক্ত সমস্যা সমাধান হবে দয়া করে জানালে উপকৃত হতাম।

    1. সিজিএ ভবনে চলে যান। মাস্টারডাটায় সব তথ্য হিসাবরক্ষণ অফিসারের আইডি হতে পরিবর্তন করা যায় না। ঢাকা বা বিভাগীয় কর্তৃপক্ষের মাধ্যমে সংশোধন করা যায়। আমি বলবো একটি আবেদন হিসাবরক্ষণ অফিসের মাধ্যমে সিজিএ অফিস বা আইবাস++ এর মাধ্যমে সমস্যা সমাধাণ করুন। হিসারবক্ষণ অফিসার অগ্রায়নপত্রের মাধ্যমে সিজিএ অফিসে পত্র প্রেরণ করবে।

      1. উপজেলা হিসাবরক্ষন অফিসারের মাধ্যমে সিজিএ এবং আইবাস অফিসে আবেদন এবং সংশ্লিষ্ট কাগজপত্রের কপি পাঠানো হয়েছে।

  8. জনাব মো. মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), নেত্রকোণা মহোদয়ের পরিচিতি নম্বর-১৬৫১৭ কিন্তু বেতন বিলের প্রিন্ট কপিতে উক্ত পরিচিতি নম্বর আসে না। তাছাড়া নামের মো. এর স্থলে আসে মোঃ।

    এ অবস্থায় সমাধানের উপায় জানানোর জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি।

    1. হিসাবরক্ষণ কর্মকর্তার মাস্টার ডাটায় পরিচিতি নম্বর সংক্রান্ত তথ্য চেক করুন। ঠিক চলে আসবে। পে ফিক্সেশন ডাটা এবং আইবাস++ ডাটা একই হতে হবে।

  9. জনাব মো. মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)(উপসচিব), নেত্রকোণা মহোদয়ের পরিচিতি নম্বর-১৬৫১৭ কিন্তু বেতন বিলের প্রিন্ট কপিতে উক্ত পরিচিতি নম্বর ফাঁকা থাকে। এ বিষয়ে জেলা একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার, নেত্রকোণা বরাবরে যোগাযোগ করেও কোনো সমাধান হচ্ছে না।

    এমতাবস্থায়, সমাধানের উপায় জানানোর জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি।

  10. নতুন একাউন্ট করতে গেলে এটা আসে,,
    “Sorry application failed. Employee having virtual post are not allowed for registration”
    করণীয় কি?

    1. দু চারদিন পর ট্রাই করুন। যদি তাতেও না হয় তবে হিসাবরক্ষণ অফিসারের সাথে যোগাযোগ করুন। কোন ডাটা পূর্বে স্টোর করা থাকলে তিনি মুছে দেওয়ার ব্যবস্থা নিবে।

  11. আমি ibass++ এ লগিন করতে গেলে No sub system found, please assaign valid role to the users post এই লেখাটি আসে।।এটি কিভাবে সমাধান করব?

    1. হিসাবরক্ষণ অফিসার এসাইন করে দিবে। অনুগ্রহ করে হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করুন।

      1. হিসাব রক্ষণ অফিসে গিয়েছি কিন্তু উনারা বুঝতেছেনা কিভাবে এসাইন করবে?দয়া করে যদি একটু ডিটেইলস কি জানাতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *