Nid card Services nidw gov bd । আইডি কার্ড চেক করুন অনলাইনে- nid card online check

আইডি কার্ডের কপি কেউ জমা দিলে তা এখন অনলাইনেই চেক করতে পারবেন। অরিজিনাল আইডি কার্ড ছাড়াও নিতে পারেন ফটোকপি নির্দিধায়। আপনি ফটোকপি নিয়ে অনলাইনে চেক করতে পারেন জাতীয় পরিচয়পত্রটি ভূয়া কিনা। বর্তমানে জাতীয় পরিচয়পত্র অনলাইনে চেক করা যায় বিধায় নকল বা ভুয়া আইডি কার্ড সহজেই শনাক্ত করা যায়।

কিভাবে ভুয়া আইডি কার্ড শনাক্ত করবেন?

ভূয়া এনআইডি কার্ড শনাক্ত করতে হলে services.nidw.gov.bd/nid-pub/card-status এই লিংকে গিয়ে আপনি এনআইডি নম্বর এবং জন্ম তারিখ দিয়ে ক্যাপচা এন্ট্রি করুন। সাবমিট বাটনে ক্লিক করলেই স্মার্ট কার্ড স্ট্যাটাস হিসেবে কিছু তথ্য দেখাবে এবং এ থেকে আপনি ফটোকপির সাথে মিলিয়ে দেখতে পারবেন যে, জাতীয় পরিচয়পত্রটি ভূয়া নাকি সঠিক।

জাতীয় পরিচয়পত্র চেক করার নিয়ম

জাতীয় পরিচয়পত্র চেক করার নিয়ম

চেক করার লিংকে services.nidw.gov.bd/nid-pub/card-status গিয়ে উপরের চিত্রের মত করে তথ্য গুলো দিয়ে সাবমিট ক্লিক করুন। নিচের চিত্রের মত তথ্য দেখাবে। যদি ভূয়া এনআইডি হয় তবে কোন তথ্য দেখাবে না। দেখালেও ফটোকপি আইডি’র সাথে কোন পাবেন না।

এনআইডি তথ্য

ক্যাপশন: স্মার্ট কার্ড কোন অবস্থায় আছে তাও এভাবেই চেক করা যায়। তাই এখন ভূয়া ব্যক্তি সনাক্ত সহজ।

এসএমএস এর মাধ্যমেও আপনি স্মার্ট প্রাপ্তির তথ্য চেক করতে পারেন

আপনার কাছে ইতিমধ্যে ১০ কিংবা ১৭ ডিজিটের ভোটার আইডি কার্ড থাকলে smart card check করার জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SC<স্পেস>NID<স্পেস>ভোটার আইডি কার্ড নাম্বার লিখে ১০৫ নাম্বারে সেন্ড করুন (উদাহরণ: SC NID 8825111111)। এছাড়া নিকটস্থ উপজেলা নির্বাচন অফিসে গিয়েও স্মার্ট আইডি কার্ড হয়েছে কি না, জানতে পারবেন। স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করার উপায় ২০২২

(Visited 63,479 times, 220 visits today)

13 comments

    1. আসসালামু আলাইকুম। আমাদের এলাকায় ভোটার হালনাগাদ এর কাজ চলতেছে। এখানে উপজেলা কতৃক যে ফরম দেওয়া হয়ছিলো তা খুব কম তাই অনলাইনে আবেদন করতে বলা হয়ছিলো আর আমরা তাই করেছি। কিন্তু এখন যারা অপ্ললাইন ফরম নিছে তারা ছবি তুলতে পারতেছে আর আমরা যারা অনলাইনে আবেদন করছি তার কোনো ছবি তোলার নাম গন্ধ পাচ্ছি নাহ।।।ম্যাম এর সামাধান কী?

      1. প্রিন্ট কপি জমা দিবেন। সেক্ষেত্রে তো দেরি হওয়ার কথা না।

    1. নিউ এ আই ডি আবেদন করছি পারে অনলাইন পিন্ট কপি + যে কাগজ পাতি লাগে উপজেলায় জমানিলো না কেন
      plz ans me

      1. সমস্ত কাগজপত্র সহ জমা দিন অবশ্যই জমা নিবে। না নিলে ১০৫ এ কল করে অভিযোগ করুন।

        1. চলতি জুন মাসের যে ভোটার হালনাগাদ করে এই মাসেই ২০ তারিখ ছবি তুলেছে এবং বায়োমেট্রিক বায়োমেট্রিক নিয়েছে, এই ভোটারদের কি স্মার্ট কাড দিবে নাকি আগের মত নরমাল কাড দিবে জানতে চাচ্ছি।
          আর এদের এন আইডি কার্ড কবে লাগাদ পাওয়া যাবে।

          1. অনলাইনে এখনই ডাউনলোড করা যাচ্ছে। স্মার্ট কার্ড দিবে কিন্তু দেরি হবে।

Leave a Reply

Your email address will not be published.

close