World cup cricket fixture 2023 । বিশ্বকাপ ক্রিকেট সময়সূচী ২০২৩ দেখুন

World cup cricket fixture 2023 । বিশ্বকাপ ক্রিকেট সময়সূচি ২০২৩ দেখুন

বিশ্বকাপ ক্রিকেট ৫ অক্টোবর ২০২৩ হতে শুরু হয়ে ১৯ নভেম্বর ২০২৩ পর্যন্ত চলবে- দেশে দুপুর ২.৩০ মিনিটে বেশিরভাগ খেলা দেখা যাবে – বিশ্বকাপ ক্রিকেট সময়সূচী ২০২৩

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ কে আয়োজন করেছে? – 2023 ICC পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ক্রিকেট বিশ্বকাপের 13 তম সংস্করণ হবে, একটি চতুর্বার্ষিক একদিনের আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট যা পুরুষদের জাতীয় দল দ্বারা প্রতিদ্বন্দ্বিতা করে এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দ্বারা আয়োজিত হয়।

কবে থেকে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট ২০২৩? ২০২৩ পুরুষ ক্রিকেট বিশ্বকাপ একটি আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট যেটি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ টুর্নামেন্টের ১৩শ আসর হিসেবে ২০২৩ সালের অক্টোবর ও নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে।এটি হবে ভারতে আয়োজিত টুর্নামেন্টটির চতুর্থ আসর। ২০১১ সালের আসরটি ছিল এর আগে ভারতে অনুষ্ঠিত হওয়া টুর্নামেন্টের সর্বশেষ আসর। ২০১৯ সালের আসরের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়লাভ করা ইংল্যান্ড প্রতিযোগিতার বর্তমান শিরোপাধারী দল।

বিশ্বকাপ ক্রিকেট পিছিয়ে গিয়েছিল কেন? প্রাথমিকভাবে ২০২৩ সালের ফেব্রুয়ারি ও মার্চ মাসে টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছিল, কিন্তু পরবর্তীতে কোভিড-১৯ মহামারির কারণে টুর্নামেন্টটি পিছিয়ে দেয়া হয়।২০২৩ এশিয়া কাপ টুর্নামেন্টে অংশ নিতে ভারত টুর্নামেন্টের আয়োজক দেশ পাকিস্তানে ভ্রমণ না করার সিদ্ধান্ত নেয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে পাকিস্তানের নাম প্রত্যাহার করে নেয়ার সম্ভাবনার কথা জানায়। পরবর্তীতে এশিয়া কাপ টুর্নামেন্টটি যৌথভাবে পাকিস্তান ও শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশীয় ক্রিকেট কাউন্সিল।

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ এর ফিক্সার / বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ সময়সূচী

কোনে কোন দেশ বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ খেলছে? আফগানিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা।

world cup cricket fixture 2023

Caption: world cup cricket fixture 2023 Download

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩ । বাংলাদেশ ক্রিকেট দলে কে কে খেলছে?

  1. সাকিব আল হাসান (অধিনায়ক)
  2. মুশফিকুর রহিম
  3. লিটন দাস
  4. নাজমুল হোসেন (সহ অধিনায়ক)
  5. তাওহিদ হৃদয়
  6. মেহেদী হাসান মিরাজ
  7. তাসকিন আহমেদ
  8. মোস্তাফিজুর রহমান
  9. হাসান মাহমুদ
  10. শরীফুল ইসলাম
  11. নাসুম আহমেদ
  12. মেহেদী হাসান
  13. তানজিদ হাসান
  14. তানজিম হাসান ও
  15. মাহমুদউল্লাহ

বিশ্বকাপ ক্রিকেটের দল কিভাবে নির্বাচিত হয়?

টুর্নামেন্টে দশটি দল অংশগ্রহণ করবে, যাদের মধ্যে স্বাগতিক দল হিসেবে সরাসরি টুর্নামেন্টে স্থান লাভ করা ভারতসহ আটটি দল উত্তীর্ণ হয় ২০২০–২০২৩ আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগ থেকে। সুপার লিগে অংশগ্রহণকারী তেরোটি দলের মধ্যে অবশিষ্ট পাঁচটি দল অংশ নেয় ২০২৩ পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্ব টুর্নামেন্টে যেখানে আরও অংশগ্রহণ করে ২০১৯–২০২৩ আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ লিগ ২ টুর্নামেন্টের সেরা তিনটি দল ও ২০২৩ আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্ব প্লেঅফ টুর্নামেন্টের সেরা দুটি দল, এবং এ বাছাইপর্ব টুর্নামেন্টের সেরা দুটি দল মূল টুর্নামেন্টে অংশগ্রহণের যোগ্যতা লাভ করে।এর আগের বিশ্বকাপ টুর্নামেন্টসমূহে সরাসরি অংশগ্রহণকারী দল নির্ধারণের জন্য দলসমূহের র‍্যাংকিং ব্যবহার করা হলেও এ চক্রে সেটি পরিত্যাগ করা হয়। মূল টুর্নামেন্টে উত্তীর্ণ হতে পারার আগেই বাছাইপর্ব টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ, যে কারণে এ আসরটিই হয় টুর্নামেন্টটির প্রথম আসর যাতে ওয়েস্ট ইন্ডিজ উত্তীর্ণ হতে ব্যর্থ হয়।বাছাইপর্ব টুর্নামেন্টের সুপার সিক্স পর্বে স্কটল্যান্ডকে পরাজিত করে একমাত্র সহযোগী সদস্য দল হিসেবে মূল টুর্নামেন্টে স্থান লাভ করে নেদারল্যান্ডস।

শীতকালীন জাতীয় ক্রীড়ার সময়সুচি ২০২৩ । জানুয়ারি হতেই স্কুল পর্যায়ে প্রতিযোগিতা শুরু হবেফুটবল বিশ্বকাপের সময়সূচি ২০২২ । বিশ্বকাপ ফুটবল ২০২২ কোন কোন দেশ খেলবেনির্বাচিত বাংলাদেশে জনপ্রিয় ৫০টি ওয়েব সাইট তালিকা।
বিটিভি বিজ্ঞাপন মূল্যহার ২০২৩ । ১ মিনিটের বিজ্ঞাপন ব্যয় ৬০,০০০ টাকা?ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ । আপনার ফেবারিট দলটি কেমন খেলছে দেখে নিনফুটবল বিশ্বকাপের সময়সূচি ২০২২ । বিশ্বকাপ ফুটবল ২০২২ কোন কোন দেশ খেলবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *