জাপানীজ ও কোরিয়ান ভাষা কোর্সে প্রশিক্ষণ ২০২৩ । মাত্র ১০০০ টাকা ভর্তি ফি দিয়ে ৪ মাস মেয়াদী কোর্স করুন

জাপানীজ ভাষা কোর্সে প্রশিক্ষণ ২০২৩ । মাত্র ১০০০ টাকা ভর্তি ফি দিয়ে ৪ মাস মেয়াদী কোর্স করুন

বাংলাদেশের জেলা ভিত্তিক টিটিসিতে ভাষা শিক্ষা কোর্স করানো হয় –ফেব্রুয়ারি হতে ৪ মাস ধরে জাপানীজ ও কোরিয়ান ভাষা শিক্ষা কোর্স চলবে– জাপানীজ ও কোরিয়ান ভাষা কোর্সে প্রশিক্ষণ ২০২৩

অন্য টিটিসিতেও কি এ কোর্স চালু আছে? –প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর আওতাধীন টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল-এ কোরিয়ান ভাষা ও জাপানীজ ভাষা শিক্ষণ কোর্সে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। আগ্রহী প্রার্থীকে প্রশিক্ষণ কেন্দ্ৰ হতে নির্ধারিত ফরম সংগ্রহ করার জন্য আহবান করা হয়েছে। হ্যাঁ জেলা বিভিন্ন অন্যান্য সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হতেও ভাষা শিক্ষা কোর্সে প্রশিক্ষণ নিতে পারবেন।

ভাষা কোর্সে ভর্তি হতে কি কি কাগজপত্র লাগবে? জাপানীজ ও  কোরিয়ান ভাষা (নিয়মিত) অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। নূন্যতম এস এস সি/সমমান পাস হতে হবে। ১) SSC পাশ সনদের ফটোকপি। ২) Passport এর ফটোকপি। ৩) জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদের ফটোকপি। এবং ৪) পাসপোর্ট সাইজ এর ২ কপি রঙ্গীন ফটো জমা দিতে হবে।

ভাষা শিক্ষার জন্য প্রতিটি জেলার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সর্বোচ্চ ৪০টি আসন থাকে তাই পরীক্ষার মাধ্যমে নির্বাচিত করা হয়। ভর্তি ফি হিসেবে মাত্র ১০০০ টাকা গ্রহণ করা হয়। বয়স অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। ৩০ বছর বয়সীর উর্ধ্বে কেউ এ কোর্সে ভর্তি হতে পারবে না।

ভাষা শিক্ষা কোর্স করতে ন্যূনতম এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে / কোনভাবেই শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমার বাইলে থাকা প্রার্থী ভর্তি হতে পারবে না

প্রতিটি জেলার টিটিসি হতে আপনি ভাষা শিক্ষার জন্য আবেদন করতে পারবেন। যার বিদেশ পাড়ি দিতে চান তাদের জন্য জাপানীজ ও কোরিয়ান ভাষা শিক্ষা করার একটি গুরুত্বপূর্ণ দক্ষতা।

জাপানীজ ভাষা কোর্সে প্রশিক্ষণ ২০২৩ । মাত্র ১০০০ টাকা ভর্তি ফি দিয়ে ৪ মাস মেয়াদী কোর্স করুন

কোরিয়ান ভাষা শিক্ষার বিজ্ঞপ্তি PDF Downloadজাপানীজ ভাষা শিক্ষার বিজ্ঞপ্তি PDF Download

ভাষা শিক্ষা কোর্স টাইমলাইন ২০২৩ । আবেদনের শেষ তারিখ কবে?

  1. ০৯.০৭.২০২৩খ্রিঃ হতে ১৮.০৭.২০২৩খ্রিঃ পর্যন্ত  (সকাল ০৯:০০ ঘটিকা হতে বিকাল ০৪:০০ ঘটিকা পর্যন্ত) ফরম বিতরণ ও জমা দেয়ার শেষ তারিখ।
  2. ফরমের মূল্য ২০ টাকা ।

অনলাইনে আবেদন করা যাবে কি?

হ্যাঁ। অনলাইনে আবেদন করা যাবে। কোন প্রার্থী অযোগ্য হলে তাকে আবেদন না করার জন্য উৎসাহিত করা হলো। প্রশিক্ষণ শেষে সরকারিভাবে কোরিয়ায় কর্মসংস্থানের সুযোগ রয়েছে। এই ওয়েব সাইট: www.ttc.tangail.gov.bd থেকে Online এ আবেদন করা যাবে। কোর্স কো-অর্ডিনেটর : মোঃ মনিরুজ্জামান, ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল), মোবাইল : ০১৬25442362। তথ্য কর্ণার, টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল। ফোন : 02997753240, হেল্প ডেস্ক- মোহাম্মদ রুহুল আমীন- ০১৭৭০-২১২৩৪৫, মোহাম্মদ মিনহাজ আলী- ০১৭৭৫১২৪৭০১

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *