ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ, পন্যবাহী ও পার্শ্বেল ট্রেন চলাচল সংক্রান্ত।

আগামী ২৩ জুলাই ২০২১ তারিখ সকাল ৬.০০ ঘটিকা থেকে ০৫ আগস্ট ২০২১ তারিখ দিবাগত রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত বাংলাদেশ রেওয়ের সকল যাত্রীবাহী ট্রেন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া সকল কন্টেইনার, খাদ্য, পন্যবাহী ও বিশেষ পার্শ্বেল ট্রেন চলাচল করবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মহাপরিচালকের কার্যালয়

ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা

বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা

নং-৫৪.০১.২৬০০.০০৮.০০৪.১৯.১৭৫; তারিখ: ১৯ জুলাই ২০২১

বিষয়: করোনা ভাইরাসের বিস্তার রোধ ও স্বাস্থ্য ঝুকিঁ এড়ানোর লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ, পন্যবাহী ও পার্শ্বেল ট্রেন চলাচল প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয় ও করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমনের র্বতমান পরিস্তিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের পত্র নং-০৪.০০.০০০০.৫১৪.১৬.০০১.২১.২২৯; তারিখ: ১৩ জুলাই ২০২১ অনুবৃত্তিক্রমে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধ ও স্বাস্থ্য ঝুকিঁর কথা বিবেচনা করে আগামী ২৩ জুলাই ২০২১ তারিখ সকাল ৬.০০ ঘটিকা থেকে ০৫ আগস্ট ২০২১ তারিখ দিবাগত রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত বাংলাদেশ রেওয়ের সকল যাত্রীবাহী ট্রেন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া সকল কন্টেইনার, খাদ্য, পন্যবাহী ও বিশেষ পার্শ্বেল ট্রেন চলাচল করবে। উক্ত সময়কালীন নিম্নলিখিত নির্দেশনা সমূহ প্রতিপালনের জন্য প্রদান করা হলো:

ক) সকল রেলওয়ে কন্ট্রোল অফিস সার্বক্ষণিক খোলা থাকবে;

খ) সকল কর্মকর্তা / কর্মচারী স্ব স্ব হেড কোয়ার্টারে অবস্থান করবেন।

গ) সরকারের নির্দেশে যে কোনো মুহুর্তে ট্রেন পরিচালনা করার প্রস্তুতি থাকতে হবে;

ঘ) নিরাপত্তার স্বার্থে রেলপথ এবং কোচসমূহ রক্ষণাবেক্ষণ এর কাজ চলমান রাখতে হবে;

ঙ) রেওয়ে স্থাপনাসমূহের নিরাপত্তা ব্যবস্থা যথারীতি অব্যাহত রাখতে হেব;

চ) কন্টেইনার, খাদ্যসহ জরুরী পন্যবাহী ট্রেন চলাচল অব্যাহত থাকবে;

ছ) প্রান্তিক কৃষকের উৎপাদিত কৃষিপন্য, সবজি ও অন্যান্য জরুরি পার্শ্বেল মালামাল পরিবহনের জন্য বিশেষ পন্যবাহী ট্রেন চলাচল করবে;

জ) নিয়ন্ত্রণকারী সকল কর্মকর্তাবৃন্দ তার অধীনস্থ কর্মকর্তা/ কর্মচারীদের করোনা সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন।

ঝ) করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সরকারের এবং স্বাস্থ্য অধিদপ্তরের এবং স্বাস্থ্য অধিদপ্তরের সময়ে সময়ে জারীকৃত নির্দেশাবলী পরিপালন করবেন;

ঞ) জোনাল ও বিভাগীয় পর্যায়ে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ভিজিলেন্স টিম গঠন করে সার্বক্ষণিক পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মো: রেজাউল হক)

উপ-পরিচালক (অপারেশন/সিডব্লিউসিএস)

বাংলাদেশ রেলওয়ের রাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ, পন্যবাহী ও পার্শ্বেল ট্রেন চলাচল সংক্রান্ত: ডাউনলোড

(Visited 101 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *