মালয়শিয়া গমুনেচ্ছুদের জন্য বিএমইটি রেজিস্ট্রেশন

বিএমইটি রেজিস্ট্রেশন পদ্ধতি ২০২২ । মালয়েশিয়ায় গমনেচ্ছু কর্মীদের বিএমইটির ডাটাবেজে রেজিস্ট্রেশন

মালয়েশিয়ায় গমনেচ্ছু কর্মীদের বিএমইটির ডাটাবেজে রেজিস্ট্রেশন – আজই ইন্সটল করুন আমি প্রবাসী অ্যাপস – বিএমইটি রেজিস্ট্রেশন পদ্ধতি ২০২২

আমি প্রবাসী অ্যাপস –২৫ লক্ষেরও বেশি অভিবাসন প্রত্যাশী, রিক্রুটিং এজেন্সি এবং বিদেশি নিয়োগকারীদের কেন্দ্রস্থল –আমি প্রবাসী একটি সরকার অনুমোদিত মোবাইল অ্যাপ এবং ওয়েব পোর্টাল যা অভিবাসন প্রক্রিয়ার সাথে জড়িত সকল স্টেকহোল্ডারদের সংযুক্ত করে চাকরি নিয়ে বিদেশ যেতে ইচ্ছুক বাংলাদেশিদের সহায়তা করছে। অ্যাপটির ব্যবহারকারীগণ কোন মধ্যসত্ত্বভোগী বা দালালের দ্বারস্থ না হয়ে নিজে থেকেই বিদেশ যেতে বাধ্যতামূলক সরকারি ধাপগুলো অনায়াসে সম্পন্ন করতে পারেন।

বৈদেশিক কর্মসংস্থানের জন্য উন্মুক্তভাবে কম্পিউটারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে দৈবচয়নের ভিত্তিতে কর্মী নির্বাচন করার বিধান রয়েছে। ডাটাবেজে রেজিস্ট্রেশনের জন্য ঐচ্ছিক ও অতিরিক্ত চ্যানেল হিসেবে সরকার কর্তৃক অনুমােদিত আমি প্রবাসী অ্যাপ ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।

আমি প্রবাসী রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (এ-আরএমএস) ডিজিটাল পদ্ধতিতে চাকরি অ্যাটাসটেশন, প্রার্থী নির্বাচন, প্রি-ডিপার্চার ওরিয়েন্টেশন (পিডিও), বিএমইটি ক্লিয়ারেন্স এবং ডিজিটাল স্মার্ট কার্ড ইস্যুর মতো সরকারি বিভিন্ন প্রক্রিয়া রিক্রুটিং এজেন্সি এবং বিদেশি নিয়োগকারীদের জন্য আরও সহজ করে সম্পূর্ণ প্রক্রিয়াকে গতিশীল করেছে।

বিদেশি নিয়োগকারীগণ নিকটস্থ বাংলাদেশ দূতাবাসে অ্যাটাসটেশন আবেদন, রিক্রুটিং এজেন্সি বাছাই করে তাদের সাথে যোগাযোগ এবং নিজস্ব পোর্টালে অ্যাটাসটেশন আবেদনের সর্বশেষ অবস্থান জানতে পারবেন। তারা সম্ভ্যাব্য প্রার্থীদের প্রোফাইল যাচাইবাছাই করে তাদের চাকরির জন্য নির্বাচনও করতে পারবেন। (শীঘ্রই যুক্ত হবে)

বিএমআইটি রেজিস্ট্রেশন পদ্ধতি / মালয়েশিয়া গমুনেচ্ছুদের রেজিস্ট্রেশন করার নিয়ম ২০২২

যেভাবে সাইন আপ করবেন: বিএমইটি রেজিস্ট্রেশন-অগ্রাধিকার ভ্যাকসিনেশন-চাকরির খোঁজ

বিএমআইটি রেজিস্ট্রেশন পদ্ধতি

ক্যাপশন: আমি প্রবাসীর মাধ্যমে যে কেউ বিদেশে চাকরি নিয়ে যেতে বাধ্যতামূলক সরকারি তথ্য ভান্ডার বিএমইটিতে রেজিস্ট্রেশন করতে পারছেন।

যেভাবে বিএমআইটি রেজিস্ট্রেশন সাইন আপ করবেন

  1.  সাইন আপ ফর্মটি পূরণ করুন
  2.  লগইনের বিস্তারিত তথ্যসহ একটি ইমেইল পাবেন
  3.  লগইনের পর ভেরিফিকেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করুন
  4.  ভেরিফিকেশন সম্পন্ন হলে পোর্টাল ব্যবহার করতে পারবেন

amiprobashi অ্যাপটি দিয়ে কি করা যায়?

আমি প্রবাসী অ্যাপ – বাংলাদেশ সরকার গভর্নমেন্ট পোর্টালের মাধ্যমে বিদেশি নিয়োগকারী এবং রিক্রুটিং এজেন্সির করা অ্যাটাসটেশন আবেদনের সর্বশেষ অবস্থান দেখার পাশাপাশি তার অনুমোদন করতে পারে। এছাড়াও অভিবাসন প্রত্যাশীদের করা বিভিন্ন আবেদন অর্থাৎ বিএমইটি রেজিস্ট্রেশন, কল্যাণ বোর্ড সদস্যপদ, বিএমইটি ক্লিয়ারেন্স ইত্যাদি যাচাই করা সম্ভব হচ্ছে। এছাড়াও বিভিন্ন ট্রেনিং কোর্স, বিভাগ অনুযায়ী প্রবাসীর সংখ্যাসহ আরও নানান পরিসংখ্যান এ পোর্টালে যাচাই করবার সুযোগ থাকছে।

বিস্তারিত জানতে হটলাইনে যোগাযোগ করুন: 01709647281, 01713652942

বিএমইটি রেজিস্ট্রেশন পদ্ধতি ২০২২:সূত্র ডাউনলোড

(Visited 444 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *