এমপিওদের বেতন হচ্ছে কবে? –মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীগণের সেপ্টেম্বর ২০২৩ মাসের বেতন-ভাতার সরকারি অংশের ০৮টি চেক অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ে এবং জনতা ও সােনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

আগামী ০৯/১০/২০২৩ তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক হতেে সেপ্টেম্বর ২০২৩ মাসের বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে পারবে। প্রতিমাসে বিজ্ঞপ্তির মাধ্যমে এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী বেতন ভাতা পান না। বেতন ভাতার সরকারি অংশ ছাড়করণের পর শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের বেতন ভাতা হয়।

এমপিওভূক্ত সরকারি কর্মচারী ও শিক্ষকদের বেতন ভাতাদি বাবদ মূল বেতন ও বাড়ি ভাড়া ১০০০ টাকা এবং চিকিৎসা ভাতা ৫০০ টাকা পান প্রতি মাসে। এ অর্থ সরকারি ছাড়করণের পরই তাদের বেতন হয়। তাই যদি কোন মাসে সময় মত অর্থ ছাড় না হয় সে মাসে বেতন পেতে বিলম্ব হয়।

এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বেতন কবে হবে? / এমপিওভুক্ত শিক্ষকদের বেতন  । MPO Notice june 2023

মাসের বেতন ছাড় না হলে কি বেতন ভাতা পাওয়া যাবে না? না পাওয়া যাবে না।

Caption: Salary and allowance Notice for MPO Staff and Teacher PDF Download

এমপিওভূক্ত নীতিমালার ১১.১০ ধারায় বলা হয় যে, নির্ধারিত তারিখের পূর্বে বেতন উত্তোলন করা যাবে না

  1. শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক/প্রদর্শক/কর্মচারীরা তাদের এমপিওভুক্তির তারিখ থেকে ১০ বছর সন্তোষজনক চাকরি পূর্ণ হলে পরবর্তী গ্রেড প্রাপ্য হবেন।
  2. পরবর্তী ৬ বছর পর একইভাবে পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য হবেন।
  3. তবে উল্লিখিত স্কেল প্রাপ্তির ক্ষেত্রে একই স্কেলে যথাক্রমে ১০ বছর ও ৬ বছর চাকরি পূর্ণ হতে হবে।
  4. সমগ্র চাকরি জীবনে দুটির বেশি উচ্চতর গ্রেড (উচ্চতর গ্রেড/টাইম স্কেল যে নামেই হোক) প্রাপ্য হবেন।
  5. কোনও শিক্ষক/প্রদর্শক/কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় মামলা থাকলে উচ্চতর গ্রেড/টাইম-স্কেল বিবেচনায় আসবে না।

যদি পর পর ২ মাস বেতন ছাড় না হয় তবে কি বেতন হবে না?

না-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারী ও শিক্ষকদের বেতন ভাতার সরকারি অংশ ছাড় না হওয়া পর্যন্ত তারা কোন বেতন ভাতাদি পান না। তাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা কর্তৃক অবশ্যই অর্থ ছাড়া হতে হবে। তারপরই কেবল বেতন ভাতাদি পরিশোধ করা হবে। সরকারি অংশ ছাড় হওয়ার পর নির্ধারিত তারিখের পূর্বে কোন ভাবে বেতন ভাতাদি উত্তোলন করা যাবে না।

https://technicalalamin.com/%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8-%e0%a6%8f%e0%a6%ae%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%93-%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%95%e0%a6%be-%e0%a7%a8%e0%a7%a6%e0%a7%a8%e0%a7%a8-%e0%a5%a4-%e0%a6%8f/