জন্ম নিবন্ধন সংশোধন ফরম ২০২২

জন্ম নিবন্ধন সংশোধন ফরম ২০২৩ । Birth and Death Correction Application Form

জন্ম নিবন্ধন সংশোধন ফরম – Birth and Death Correction Application Form 2023 – ম্যানুয়ালি জন্ম নিবন্ধন সংশোধন

জন্ম ও মৃত্যু সনদ সংশোধন ফরম –সব কাজ অনলাইনেই সারতে হবে এমনটি নয়। আপনি জন্ম ও মৃত্যু নিবন্ধন সংশোধন ফরম পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে আবেদন করতে পারেন। জন্ম সনদের যে কোন তথ্য সংশোধন অথবা মৃত্যু সনদের যে কোন তথ্য সংশোধনের জন্য এ ফর্মটি ব্যবহার করতে পারেন।

ধরি আপনি অনলাইনে আবেদন খুব একটা স্বাচ্ছন্দ্যবোধ করেন না। এক্ষেত্রে আপনি নিচে প্রদত্ত ফরম পূরণ করে যে তথ্য সংশোধন করতে চান তার বিপরীতে ডকুমেন্ট যুক্ত করে আবেদন করলেই চাহিত সংশোধনটি সম্পন্ন হয়ে যাবে।

আপনি কারও জন্ম নিবন্ধন বা মৃত্যু সনদ বাতিলের আবেদনও এই ফর্মের মাধ্যমে করতে পারবেন। জমনি ফরম-৮ এর মাধ্যমে একই সাথে ৪টি কাজ সম্পন্ন করা যাবে। জন্ম নিবন্ধন সংশোধন, মৃত্যু নিবন্ধন সংশোধন, জন্ম নিবন্ধন বা মৃত্যু নিবন্ধন বাতিল। বিদ্যমান তথ্য, সংশোধনীয় তথ্য এবং তথ্য সংশোধনের কারণ অবশ্যই সুষ্পষ্টভাবে লিখতে হবে। আবেদনকারীর তথ্য অবশ্যই বিস্তারিত লিখতে হবে।

জমনি ফরম-৮ ডাউনলোড  / জন্ম নিবন্ধন বাতিল ফরম ডাউনলোড

জমনি-৮ ফরম পূরণ করে কাগজ সংযুক্ত করে ইউনিয়ন পরিষদ বা পৌর সভায় জমা দিতে হবে।

Birth and Death Correction Application Form 2022

Caption: জন্ম নিবন্ধন বাতিল ফরম, জন্ম নিবন্ধন সংশোধন ফরম, মৃত্যু নিবন্ধন সংশোধন ফরম ২০২৩

জন্ম নিবন্ধন কি বাতিল করা যায়?

জন্ম নিবন্ধন বাতিল-অবশ্যই কোন কারণে যদি আপনি জন্ম নিবন্ধন বাতিল করতে চান তবে তা বাতিল করতে পারবেন। যেহেতু এনআইডি’র মত জন্ম নিবন্ধন স্থানান্তর করা যায় না। তাই চাইলে আপনি জন্ম নিবন্ধন বাতিলের আবেদন করতে পারেন। এক্ষেত্রে জন্ম নিবন্ধন বাতিল করে অন্য এলাকায় জন্ম নিবন্ধন সম্পন্ন করতে পারেন। একই সময় একাধিক স্থানে জন্ম নিবন্ধন করা আইনত দন্ডনীয় অপরাধ কেউ যদি দুটি জন্ম নিবন্ধন সম্পন্ন করে থাকেন। তবে আপনাকে আবেদনের মাধ্যমে একটি বাতিল করতে হবে।

জন্ম নিবন্ধন সংশোধন ফরম ২০২৩ PDF ফাইল: ডাউনলোড

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *