ট্রেনের টিকিট কাটার অ্যাপস 2022, মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম, সহজ.কম ট্রেনের টিকিট বিকাশে, ট্রেনের টিকেট কাটার নিয়ম, রেল সেবা অ্যাপস, রেল সেবা রেজিস্ট্রেশন ট্রেনের টিকিট কাটার নিয়ম, অনলাইনে ট্রেনের টিকিট বুকিং,

ট্রেনের টিকিট কাটার অ্যাপস । যেভাবে রেল সেবা অ্যাপস থেকে টিকেট ক্রয় করবেন।

রেলওয়ের টিকেট হস্তান্তরযোগ্য নয়, ইহা একটি দন্ডনীয় অপরাধ। যেভাবে রেল সেবা অ্যাপস এ টিকেট ক্রয় করবেন।

প্রথম ধাপ: প্লে স্টোর থেকে রেল সেবা অ্যাপসটি ইনস্টল করতে হবে। তার জন্য মোবাইলের প্লে স্টোরে গিয়ে সার্চ অপশনে রেল সেবা (Rail Sheba) লেখা মাত্রই রেল সেবা অ্যাপসটি চলে আসবে তারপর সেটি ডাউনলোড /ইনস্টল (install) করতে হবে।

দ্বিতীয় ধাপ: প্লে স্টোর থেকে অপ্যাসটি ডাউনলোড করার পর অ্যাপটি ওপেন করতে হবে। ওপেন করার পর এই অ্যাপসটির একেবারে নিচে তিনটা অপশন লেখা আছে। (১) Login (২) Signup (৩) Forgot Password একজন নতুন ব্যবহারকারীর জন্য প্রথমে তাকে Sign Up/ Registration /নিবন্ধন করতে হবে।

তৃতীয় ধাপ: Sign up এ ক্লিক করার পর ইউজার রেজিস্ট্রেশন নামে একটি ফরম আসবে ফরমটি সঠিকভাবে পূরণ করতে হবে। এখানে একটি বিষয় খেয়াল রাখতে হবে, আপনি যে মোবাইল নাম্বারও ই-মেইল এড্রেস টি দিবেন এই দুইটি সঠিক এবং সচল থাকতে হবে।

চতুর্থ ধাপ: ইউজার রেজিস্ট্রেশন ফরম পূরণ করার সময় যেই মেইল এড্রেসটি আপনি দিয়েছেন সেই ইমেইল এড্রেস এ একটি ই-মেইল ভেরিফিকেশন লিংক পাঠানো হবে আপনাকে আপনার মেইল এড্রেসে প্রবেশ করে ওই লিংকে ক্লিক করে ই-মেইল ভেরিফিকেশন কমপ্লিট করতে হবে।

Registration Complete : Welcome to Bangladesh

ইনফরমেশন আপডেট: যেহেতু বাংলাদেশ রেলওয়েতে টিকিট কাটতে হলে এনআইডি প্রয়োজন হয় সেক্ষেত্রে আপনাকে রেল সেবা অ্যাপস এর সেটিংস এ গিয়ে ইনফরমেশন আপডেট করতে হবে। এএনআইডি, ডেট অফ বার্থ আপডেট করে দিলেই কাজ শেষ। এখন আপনি অ্যাপস এর সকল সুবিধা উপভোগ করতে পারবেন।

বি:দ্র: এছাড়াও অনলাইনে টিকিট কাটতে eticket.railway.gov.bd সাইটে ভিজিট করুন।

যেভাবে রেল সেবা অ্যাপস থেকে টিকেট ক্রয় করবেন: ডাউনলোড

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *