ফ্রী প্রশিক্ষণ ২০২৩ । লেদ মেশিন অপারেশন, প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং, মোবাইল সার্ভিসং, ইলেকট্রিক্যাল এন্ড ইন্সটলেশন মেইনটেন্যাস ট্রেনিং

ফ্রী প্রশিক্ষণ ২০২৩ । লেদ মেশিন অপারেশন, প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং, মোবাইল সার্ভিসং, ইলেকট্রিক্যাল এন্ড ইন্সটলেশন মেইনটেন্যাস ট্রেনিং

তিন মাস ব্যাপী থাকা খাওয়া খরচ বাবদ আপনাকে ৩ কিস্তিতে ২৪৬০ টাকা জমা দিতে হবে – কোর্স শেষেই কাজের ব্যবস্থা হয়ে যাবে – ফ্রী প্রশিক্ষণ ২০২৩

এসইআইপি প্রোগ্রামের মাধ্যমে শেখানো হবে?– দেশের বিশাল তরুণ ও যুবগোষ্ঠী আজ বেকার ও কর্মহীন হয়ে অলস সময় পার করছেন। পারিবারিক অক্ষমতা অথবা নিজের বেখেয়ালী জীবন যাপনের কারনে নিজের ভবিষ্যত আজ ঝাপসা মনে হচ্ছে। এ সমস্ত পিছিয়ে পড়া দরিদ্র ও বেকার যুবশক্তিকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশের অর্থনৈতিক উন্নয়ন করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষা ও বেকারত্ব দূরীকরণের অংশ হিসেবে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (PKSF) এর সহযোগীতায় Skills for Employment Invest Program (SEIP) প্রকল্পের আওতায় টিএমএসএস এর বাস্তবায়নে বগুড়া ও রংপুর প্রশিক্ষণ সেন্টারে আগামী নভেম্বর/ডিসেম্বর মাসে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ ইচ্ছুক নারী-পুরুষদের অতি সত্ত্বর যোগাযোগ করার জন্য আহবান করা হয়েছে।

প্রশিক্ষণের সুযোগ সুবিধা কি কি? আবাসিক সুব্যবস্থা ও ৩ বেলা খাবার এবং ২ বেলা নাস্তা সরবরাহ করা হবে। দক্ষ প্রশিক্ষক ও ফুল টাইম ক্লাশ পরিচালনা করা হয়। ৮০% ব্যবহারিক ক্লাশের মাধ্যমে দক্ষতা অর্জনের সুযোগ রয়েছে যা অন্য কোন প্রতিষ্ঠানে থাকে না।

সরকারী সার্টিফিকেট দিবে কি? হ্যাঁ ট্রেনিং শেষে সরকারি সার্টিফিকেট তো দিবেই। বরং ট্রেনিং শেষে চাকুরীর সুব্যবস্থাও করা হয়। তাই দেরি না করে এখনই যোগাযোগ করুন। খেলাধুলা ও বিনোদনের সুব্যবস্থা রয়েছে তাই আনন্দের সাথেই কোর্সটি সম্পন্ন করতে পারবেন।

যে কোন টিটিসি প্রশিক্ষণ কেন্দ্র হতেই কি কোর্সটি করা যাবে? / যে সকল টিটিসিতে চালু হয়েছে বর্তমানে কেবল সেই কেন্দ্রগুলোতেই করা যাবে তাই নিয়মিত নিকটস্থ কেন্দ্রে যোগাযোগ রাখুন।

(ফ্যাশন গার্মেন্টস এর ক্ষেত্রে শীতল যোগ্য) জীবন বদলাতে ও প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে দক্ষ করার লক্ষ্যে নিজেকে সহযোগীতা করুন।

Caption: Source of Information

ফ্রী প্রশিক্ষণ ২০২৩ । কোন প্রশিক্ষণ কোন কেন্দ্রে নেয়া যাবে?

  1. লেদ মেশিন অপারেশন-রংপুর
  2. প্লাম্বিং এন্ড পাইপ ফিটিং (বগুড়া)
  3. মোবাইল সার্ভিসং (বগুড়া)
  4. ইলেকট্রিক্যাল এন্ড ইন্সটলেশন মেইনটেন্যাস (বগুড়া)
  5. আইটি-ফ্রিল্যান্সিং (বগুড়া) এইচএসসি পাশ হতে হবে।
  6. ফ্যাশন গার্মেন্টস (বগুড়া)

যে কারণে আপনি এ প্রশিক্ষণ গ্রহণ করবেন?

সর্বনিম্ন ৫ম শ্রেণী পাস হতে হবে। তাই উচ্চ শিক্ষার প্রয়োজন নাই তবে কোন রকম শিক্ষা ছাড়া বা ৫ম শ্রেণী পাশ ছাড়া কোন ভাবেই এ কোর্স ভর্তি হওয়া যাবে না। জন্ম সনদ/ভোটার আইডি কার্ড থাকতে হবে। ২ কপি পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি। কনট্রিবিউশন মানি বাবদ শুধুমাত্র ২৪৬০/- টাকা ৩ কিস্তিতে পরিশোধ করতে পারবেন।

6 comments

  1. আমি মোবাইল সার্ভিসের কাজ শিখতে চাই। ঢাকা মো:পুর।কোথায় যোগাযোগ করব।একটু জানালে উপকৃত হব।

    1. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকায় যোগাযোগ করুন।

  2. আমি প্লামবিং কোর্স করতে চাই। কবে থেকে শুরু জানাবেন।০১৭২৩৫৮৪৪৬৫

    1. বর্তমানে বগুড়া বা রংপুর করানো হচ্ছে। আপনি আপনার নিকটস্থ টিটিসিতে খোজ রাখুন।

  3. আমি গার্মেন্টস এর কাজ শিখতে চায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *