http www payfixation gov bd

www.payfixation.gov.bd is now redirected to https://ibas.finance.gov.bd/ibas2/Fixation. if you need to pay fixation for other purpose you have to go through the link https://ibas.finance.gov.bd/ibas2/Fixation. for Pay fixation just visit the links above.

অনলাইনে বেতন নির্ধারণী ওয়েবসাইটে আপনাকে স্বাগতম

সরকারি কর্মচারীগণ এই ওয়েবসাইট ব্যবহার করে জাতীয় বেতন স্কেল ২০১৫ এ ১.৭.২০১৫ তারিখে বেতন নির্ধারণ এবং পরবর্তীতে নতুন নিয়োগ, বদলী, টাইমস্কেল, সিলেকশন গ্রেড, উচ্চতর গ্রেড, বেতন পুনঃনির্ধারণ এবং সমপদে স্কেল উন্নীতকরণ জনিত বেতন নির্ধারণী ফরম দাখিল করবেন। হিসাবরক্ষণ কার্যালয় দাখিলকৃত তথ্যসমূহ যাচাই করে প্রতিপাদন করবেন।

বিশেষ সতর্কতা

ধীর-স্থিরভাবে ফরম পূরণের প্রতিটি ধাপ সম্পন্ন করুন। তাড়াহুড়ো করতে যেয়ে কোন ভুল করলে আপনার কাজটি নিষ্পন্ন করতে বিলম্ব হতে পারে।
কেবলমাত্র সরকারি কর্মচারীগণ এই সাইট ব্যবহার করবেন। ব্যাংক এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য এই সাইটটি প্রযোজ্য নয়।

পূর্ব প্রস্তুতি

১. জাতীয় পরিচয়পত্র
২. মোবাইল ফোন নম্বর
৩. বেতন নির্ধারণ সংক্রান্ত অফিস আদেশ এবং আনুসংগিক সকল কাগজপত্র যথা, নিয়োগ, বদলী, টাইমস্কেল, সিলেকশন গ্রেড, উচ্চতর গ্রেড, বেতন পুনঃনির্ধারণ প্রভৃতি সংক্রান্ত অফিস আদেশের সফট কপি (পিডিএফ/জেপিইজি ফরমেটে)
৪. নতুন নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত সনদ, যোগদানপত্র, স্বাস্থ্যগত সনদ ইত্যাদির সফট কপি (পিডিএফ/জেপিইজি ফরমেটে)
৫. চলমান এবং নতুন নিয়োগ ব্যতীত অন্যান্য বেতন নির্ধারণের জন্য ০১/০৭/২০১৫ তারিখের বেতন নির্ধারণ ‘ভেরিফিকেশন নম্বর’
৬. প্রিন্ট করার ব্যবস্থা

অনলাইনে বেতন নির্ধারণী : জরুরী নির্দেশনা

১. এই ওয়েবসাইটটি কেবলমাত্র সরকারি কর্মচারীদের জন্য প্রযোজ্য। ব্যাংক এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মচারীগণের জন্য এই ওয়েবসাইটটি প্রযোজ্য নয়।

২. অনলাইনে ০১.০৭.২০১৫ তারিখের বেতন নির্ধারণ সম্পন্ন করার পর বেতন পুনঃনির্ধারণ, ০১.০৭.২০১৫ পরবর্তী নতুন নিয়োগ, বদলি, পদোন্নতি, টাইমস্কেল, সিলেকশন গ্রেড, উচ্চতর গ্রেড ইত্যাদি সংক্রান্ত বেতন নির্ধারণী ফরম অনলাইনের মাধ্যমে পূরণ এবং হিসাবরক্ষণ কার্যালয় হতে তা’ প্রতিপাদন করতে হবে।
সাবধান: কৌতুহলবশতঃ অপ্রয়োজনে কোন অপসনে এন্ট্রি দিলে পরবর্তীতে প্রয়োজনীয় অপসনে এন্ট্রির সময় জটিলতার সৃষ্টি হবে।

৩. যে সকল কর্মচারী ০১.০৭.২০১৫ তারিখের পর ইতোমধ্যে এ সকল সুবিধাদি গ্রহণ করেছেন তাঁদেরকেও অনলাইনের মাধ্যমে ফরম পূরণ এবং প্রতিপাদন সম্পন্ন করতে হবে। এসব সুবিধাদির মধ্যে যেটি আগে প্রাপ্য সেটির বেতন নির্ধারণ এবং প্রতিপাদন আগে সম্পন্ন করতে হবে। এন্ট্রি দেয়ার সময় 17 ডিজিটের (জন্ম সালসহ) এনআইডি এবং পূর্ণ ভেরিফিকেশন নম্বর (যেমন ২২০০-১৪২৫) লিখতে হবে। প্রয়োজনে ‘বেতন নির্ধারণী’ স্ক্রিনের ‘প্রিন্ট প্রিভিউ’ অপসন হতে পূর্ণ ভেরিফিকেশন নম্বর পাওয়া যাবে।

৪. আপলোড করতে হবে এমন কোন আদেশের সাইজ ৩ পৃষ্ঠার অধিক হলে এর ১ম পৃষ্ঠা, সংশ্লিষ্ট নামসম্বলিত পৃষ্ঠা এবং আদেশকারীর স্বাক্ষরযুক্ত শেষ পৃষ্ঠার সফট কপি (পিডিএফ/জেপিইজি ফরমেটে) আপলোড করতে হবে।

৫. প্রয়োজনে বেতন পুনঃনির্ধারণ, ০১.০৭.২০১৫ পরবর্তী নতুন নিয়োগ, বদলি, পদোন্নতি, টাইমস্কেল, সিলেকশন গ্রেড, উচ্চতর গ্রেড ইত্যাদি সংক্রান্ত বেতন নির্ধারণী ফরম অনলাইনের মাধ্যমে পূরনের নিয়মাবলী ‘ব্যবহার নির্দেশিকা’ তে দেখা যেতে পারে ।

অনলাইনে বেতন নির্ধারণী

আপনি নিম্নের যে বিষয়ে ফরম পূরণ করবেন তা নির্বাচন করুন। একাধিক বিষয়ে ফরম পূরণের প্রয়োজন হলে যেটি আগে প্রাপ্য সেটি আগে নির্বাচন ও সস্পন্ন করুন।
১ জুলাই ২০১৫ তারিখের বেতন নির্ধারণের জন্য “চলমান বেতন নির্ধারণ” নির্বাচন করুন।
সাবধান: কৌতুহলবশতঃ অপ্রয়োজনে কোন অপসনে এন্ট্রি দিলে পরবর্তীতে প্রয়োজনীয় অপশনে এন্ট্রির সময় জটিলতার সৃষ্টি হবে।

(Visited 1,812 times, 1 visits today)

One comment

Leave a Reply

Your email address will not be published.

close