টিএ বিল অনলাইনে দাখিলের নির্দেশ ২০২৪ । অর্থ বিভাগের অনুমতি ছাড়া ম্যানুয়াল বিল পাশ হবে না

টিএ বিল অনলাইনে দাখিলের নির্দেশ ২০২৪ । অর্থ বিভাগের অনুমতি ছাড়া ম্যানুয়াল বিল পাশ হবে না

সরকারি কর্মচারীদের দৈনিক ভাতা, ভ্রমণ ভাতা ও বদলিজনিত ভ্রমণ ভাতা বিল দাখিলকরণের নির্দেশনা জারি করেছে অর্থ বিভাগ–টিএ বিল অনলাইনে দাখিলের নির্দেশ ২০২৪

দৈনিক ভাতার বিলও দাখিল করা যাবে? হ্যাঁ। অর্থ বিভাগের ১৪/০৭/২০২২ খ্রি. তারিখের ৭৮ নং প্রজ্ঞাপনমূলে (সূত্র-১) দৈনিক ভাতা, ভ্রমণ ভাতা এবং বদলিজনিত ভ্রমণ ভাতা পুনঃনির্ধারিত আকারে 01/10/2012 খ্রি. তারিখ হতে কার্যকর রয়েছে। উক্ত প্রজ্ঞাপনের আলোকে ০১/০৩/২০২৩ খ্রি. তারিখে জারিকৃত ২৫ নং স্মারকের (সূত্র-২) বরাতে iBAS++ এর অনলাইন প্ল্যাটফর্মে দৈনিক ভাতা, ভ্রমণভাতা এবং বদলিজনিত ভ্রমণভাতা বিল দাখিল ০১/০৩/২০১৩ খ্রি. তারিখ হতে সকল সরকারি অফিসে কার্যকর রয়েছে।

একই উপজেলায় ভ্রমণের বিলও আইবাস++ এ দাখিল করা যাবে? হ্যাঁ। ইতোমধ্যে iBAS++ এর মাধ্যমে উপযুক্ত ভাতাসমূহের বিল দাখিলের Online System পূর্ণাঙ্গরূপে কার্যকর করা হয়েছে এবং একই উপজেলার অভ্যন্তরে ভ্রমণের বিষয়টি iBAS++ সিস্টেমের টিএ/ডিএ অপশনে সংযুক্ত করা হয়েছে। এ প্রেক্ষিতে iBAS++ এর মাধ্যমে দৈনিক ভাতা, ভ্রমণভাতা এবং বদলিজনিত ভ্রমণভাতা বিল দাখিল সুষ্ঠুভাবে বাস্তবায়নের নিমিত্ত নির্দেশনাবলী আবশ্যিকভাবে প্রতিপালনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

ভ্রমণ বিল কি আর ম্যানুয়াল পাশ করা যাবে না? না। তবে বেসামরিক সরকারি কর্মচারিদের সকল দৈনিক ভাতা, ভ্রমণভাতা এবং বদলীজনিত ভ্রমণভাতা বিল আবশ্যিকভাবে iBAS++ এর Execution Module এর মাধ্যমে দাখিল করতে হবে। অর্থ বিভাগের পূর্বানুমোদন ছাড়া (কেস টু কেস ভিত্তিতে) কোন বিল ম্যানুয়ালি বা অফলাইনে গ্রহণ ও অনুমোদন করা যাবে না। TA DA Bill Submission from ibas++ । অনলাইনে ভ্রমণ বিল দাখিল করা যাবে

একই উপজেলায় ভ্রমণের ক্ষেত্রেও বিল অনলাইনেই দাখিল করতে হবে । কোন ক্রমেই অফলাইন বা ম্যানুয়াল বিল গ্রহনযোগ্য হবে না। তবে অর্থমন্ত্রণালয়ের অনুমতিক্রমে ম্যানুয়াল বিল দাখিল করা যাবে।

অর্থ বিভাগ হতে জারিকৃত ১২/০৬/২০২৩ তারিখের ৬২ নং স্মারকে (সূত্র-৩) নির্দেশিত দৈনিক ভাতা, ভ্রমণভাতা এবং বদলিজনিত ভ্রমণভাতা বিল ম্যানুয়াল পদ্ধতিতে দাখিল সংক্রান্ত (৩) ও (৫) নং সিদ্ধান্তসমূহ বেসামরিক সরকারি অফিসের জন্য প্রত্যাহার করা হয়েছে।

Caption: TADA New Circular 2024

সরকারি কর্মচারীদের টিএ বিল দাখিল ২০২৪ । অনলাইনে কর্মচারীদের ভ্রমণ বিল দাখিল করবেন যেভাবে

  1. Ibas++ TA DA Entry Staff
  2. NID
  3. Date of birth
  4. Mobile
  5. Login
  6. Verification Code
  7. OTP
  8. Varify
  9. New Search
  10. Tour Information Entry
  11. Tour Detail Entry
  12. Selected Ta/ Da
  13. Selected purpase
  14. Calculation
  15. Order No
  16. Order Date
  17. Save
  18. Submit
  19. Controlling officer
  20. Controlling Officer Approval
  21. Ddo Forward Accounts Office

প্রথমে কি সাবসটেনটিভ গ্রেড অনুমোদন করাতে হবে?

হ্যাঁ। নন-গেজেটেড কর্মচারীদের উপরোক্ত প্রক্রিয়ায় টিএ/ ডিএ বিল সাবমিট করতে হবে। সাবসটেনটিভ গ্রেড এন্ট্রি না থাকলে করে নিতে হবে। কর্মচারীর মোবাইল নম্বর বায়োমেট্রিক রেজিস্ট্রার হতে হবে।টিএ বিল হলে শুধু টিএ সিলেক্ট করে নিতে হবে। টিএ/ডিএ হলে বোথ সিলেক্ট করতে হবে। ট্যুর ইনফরমেশন করতে যাত্রা গমনের স্থান বলতে অফিস কে বুঝাবে। ননগেজেটেড কর্মচারীদের কনট্রোলিং অফিসার বলতে ডিডিওকে বুঝাবে।

ভ্রমণ বিল দাখিলের নিয়ম ২০২৪ । নন-গেজেটেড কর্মচারীদের টিএ/ডিএ বিল সাবমিট করবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *