পাকিস্তানে শিক্ষাবৃত্তি ২০২২ । University of Management and Tecnolog তে শিক্ষার্থীদের পড়াশুনার সুযোগ

পাকিস্তানে শিক্ষাবৃত্তি ২০২২ । University of Management and Tecnolog তে শিক্ষার্থীদের পড়াশুনার সুযোগ

শিক্ষার্থীগণ ৯৯% শিক্ষাবৃত্তি উপভোগ করবেন – পছন্দের বিষয়ে স্নাতক সম্পন্ন করতে পারেন – পাকিস্তানে শিক্ষাবৃত্তি ২০২২

দূতাবাসের মাধ্যমে পাকিস্তানে বৃত্তি ২০২২- পাকিস্তানের University of Management and Tecnology (UMT) কর্তৃক ওআইসি ভুক্ত সদস্য রাষ্ট্রসমূহের ১১৪ জন শিক্ষার্থীর জন্য (প্রত্যেক সদস্য রাষ্ট্র হতে ০২ জন করে) Undergraduate এবং Graduate Level Programs এ শিক্ষাবৃত্তি প্রদানের ঘোষণা করেছে। আগ্রহী প্রার্থীরা সংযুক্ত তথ্যাদির ভিত্তিতে সরাসরি আবেদন করতে পারবে।

উক্ত বৃত্তির জন্য আগ্রহী প্রার্থীদের সরাসরি আবেদনের লক্ষ্যে বৃত্তি সংক্রান্ত প্রাপ্ত তথ্যাদি এসাথে সংযুক্ত করা হলো এবং প্রদত্ত শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তিটি সংযুক্ত তথ্যাদিসহ বহুল প্রচারের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

পাকিস্তানের University of Management and Technology (UMT) কর্তৃক ওআইসি ভুক্ত সদস্য রাষ্ট্রসমূহের ১১৪ জন শিক্ষার্থীর জন্য (প্রত্যেক সদস্য রাষ্ট্র হতে ০২ জন করে) Undergraduate এবং Graduate Level Programs এ শিক্ষাবৃত্তি প্রদানের ঘোষণা করেছে। এ বিষয়ে ওআইসি সচিবালয় হতে প্রাপ্ত একটি স্বব্যাখ্যাত কূটনৈতিক পত্র এতদসঙ্গে অগ্রায়ন করা হয়েছে।

আবেদন দূতাবাসের মাধ্যমে করতে হবে / বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তিটি দেখুন

সম্পূর্ণ বিজ্ঞপ্তি সংগ্রহ করুন : ডাউনলোড

পাকিস্তানের University of Management and Tecnology (UMT) কর্তৃক ওআইসি ভুক্ত সদস্য রাষ্ট্রসমূহের শিক্ষার্থীদের জন্য Undergraduate এবং Graduate Level Programs- এ শিক্ষাবৃত্তি প্রদান সংক্রান্ত PDF Download

আবেদন প্রক্রিয়া কি? অনলাইনে আরও বিস্তারিত তথ্য কোথায় পাবো?

  1. The General Secretariat of the Organization of Islamic Cooperation (OIC) presents its compliments to the Member States and has the honour to state that the University of Management and Technology (UMT) of the Islamic Republic of Pakistan has announced 114 scholarships (2 for each OIC Member State) at undergraduate and graduate level programs, giving 99% waiver in tuition fee exclusively for all OIC Member States. More details are available at its website: www.umt.edu.pk.
  2. The esteemed Member States and OIC affiliated universities are requested to widely publicize the above information for the benefit of the interested students through all available channels including print and electronic media, local universities and relevant educational institutions.
  3. The General Secretariat avails itself of this opportunity to renew to the Member States and the OIC affiliated universities the assurances of its highest consideration.

পাকিস্তান কেন বাংলাদেশে শিক্ষাবৃত্তি অফার করে?

ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) দেশগুলোর জন্য বৃত্তির ঘোষণা দেওয়া হয়। এ বৃত্তির আওতায় পড়ার সুযোগ দিচ্ছে পাকিস্তানের UMT। বাংলাদেশসহ ওআইসিভুক্ত ৫৭টি সদস্য দেশের শিক্ষার্থীরা এ স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন। ওআইসিভুক্ত ৫৭টি দেশের নাগরিকেরা এ বৃত্তির জন্য আবেদন করেন।পাকিস্তানের বিশ্ববিদ্যালয়ে ওআইসির বৃত্তিতে স্নাতকোত্তর-পিএইচডির সুযোগ সৃষ্টি হয়েছে। এ স্কলারশিপের আওতায় বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক শিক্ষার্থীরা কয়েকটি বিভাগে পড়াশোনা করতে পারবেন। কম্পিউটার সায়েন্স, ম্যানেজমেন্ট সায়েন্স, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, জীববিজ্ঞান, গণিত, পদার্থবিজ্ঞান এবং আবহাওয়াবিদ্যা।কমস্যাটস বিশ্ববিদ্যালয় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে।

(Visited 100 times, 1 visits today)

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *