ঈদ অগ্রিম ও ফিরতি টিকিট ২০২৪ । ঈদের অগ্রিম ট্রেনের টিকিট কাটার নিয়ম দেখুন

ঈদ অগ্রিম ও ফিরতি টিকিট ২০২৪ । ঈদের অগ্রিম ট্রেনের টিকিট কাটার নিয়ম দেখুন

আগামীকাল ২৪ মার্চ ২০২৩ থেকে ট্রেনের টিকেট বিক্রি শুরু- আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে কার্যপ্রণালি ও টিকেট বিক্রয় সিডিউল জারি-ঈদ অগ্রিম ও ফিরতি টিকিট ২০২৪

কখন কোন টিকিট পাওয়া যাবে?– ঈদ যাত্রার শতভাগ অগ্রিম ও ফিরতি টিকেট সম্পূর্ণ অনলাইনে বিক্রি করা হবে।কাউন্টারে কোনো অগ্রিম টিকেট দেয়া হবে না। সকাল ০৮:০০ ঘটিকা থেকে বিক্রি হবে পশ্চিমাঞ্চলগামী সকল ট্রেনের টিকেট। দুপুর- ০২:০০ ঘটিকা থেকে পূর্বাঞ্চলগামী সকল ট্রেনের টিকেট বিক্রি হবে।

রেজিস্ট্রেশন করে মোবাইলে কোড আসবে? হ্যাঁ। ঈদ যাত্রার টিকেট ক্রয় করার সময় যে রেজিষ্ট্রেশনকৃত নম্বর ব্যাবহার করবেন ঐ নম্বরে OTP কোড প্রেরন করা হবে এবং OTP কোড সাবমিট পূর্বক টিকেট কনফার্ম হবে। একজন সর্বোচ্চ চারটি টিকেট ক্রয় করতে পারবে। ক্রয়কৃত টিকেট ফেরতযোগ্য নয়।

স্ট্যান্ডিং টিকিট দেওয়া হবে কি? হ্যাঁ। শুধুমাত্র যাত্রার দিন ট্রেন ছাড়ার ৩০ মিনিট পূর্বে কাউন্টার থেকে আসনবিহীন টিকেট দেওয়া হবে। ঘরমুখী মানুষের সুবিধার্থে এবারও ৮ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে। ২৪ মার্চ থেকে ঈদের আগের দিন পর্যন্ত দেশের বিভিন্ন রুটে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের ডে অফ (সাপ্তাহিক ছুটি) বাতিল করা হয়েছে।

ঈদের টিকিট কত তারিখ হতে পাওয়া যাবে? / ২৪ মার্চ হতে ৯ এপ্রিল পর্যন্ত টিকিট পাওয়া যাবে

স্পেশাল ট্রেন কোথায় যাবে? ঈদ স্পেশাল ১ ও ৩  চট্টগ্রাম–চাঁদপুর– চট্টগ্রাম। ঈদ স্পেশাল ২ ও ৪ চাঁদপুর–চট্টগ্রাম- চাঁদপুর। ঈদ স্পেশাল ৫ ও ৬ চট্টগ্রাম–ময়মনসিংহ–চট্টগ্রাম। ঈদ স্পেশাল ৭ ও ৮  ঢাকা–দেওয়ানগঞ্জ– ঢাকা। এই ট্রেনগুলো ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন এবং ঈদের পরদিন থেকে পরবর্তী পাঁচ দিন চলাচল করবে। এছাড়াও -ঈদ স্পেশাল ৯ ও ১০ ট্রেনটি চট্টগ্রাম– কক্সবাজার — চট্টগ্রাম রুটে চলাচল করবে। এই ট্রেন দুটি আগামী ৮ ও ৯ এপ্রিল এবং ঈদের পরদিন থেকে পরবর্তী তিন দিন চলাচল করবে।

ঈদ অগ্রিম ও ফিরতি টিকিট ২০২৪ । ঈদের অগ্রিম ট্রেনের টিকিট কাটার নিয়ম দেখুন

Caption: Train Ticket Schedule

ট্রেন টিকেট শিডিউল ২০২৪ । ফিরতি টিকিট কত তারিখ হতে পাওয়া যাবে? ২৪ তারিখ দেয়া হবে ৩ এপ্রিলের টিকিট। প্রতি বছর ৫ দিন আগ পর্যন্ত টিকিট দেয়া হলেও এবার বিক্রি হবে ৭ দিনের।

  1. যাত্রা টিকিট-২৪ মার্চ -৩ এপ্রিল ২০২৪
  2. ২৫ মার্চ -৪ এপ্রিল ২০২৪
  3. ২৬ মার্চ-৫ এপ্রিল ২০২৪
  4. ২৭ মার্চ-৬ এপ্রিল ২০২৪
  5. ২৮ মার্চ- ৭ এপ্রিল ২০২৪
  6. ২৯ মার্চ- ৮ এপ্রিল ২০২৪
  7. ৩০ মার্চ -০৯ এপ্রিল ২০২৪
  8. ফিরতি টিকিট
  9.  ৩ এপ্রিল-১৩ এপ্রিল ২০২৪
  10. ৪ এপ্রিল-১৪ এপ্রিল ২০২৪
  11. ৫ এপ্রিল-১৫ এপ্রিল ২০২৪
  12. ৬ এপ্রিল-১৬ এপ্রিল ২০২৪
  13. ৭ এপ্রিল- ১৭ এপ্রিল ২০২৪
  14. ৮ এপ্রিল- ১৮ এপ্রিল ২০২৪
  15. ৯ এপ্রিল – ১৯ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জে কি স্পেশাল ট্রেন চলবে?

শুধুমাত্র ঈদের দিন যেসব স্পেশাল ট্রেন চলাচল করবে- শোলাকিয়া ঈদ স্পেশাল ১১ ও ১২ ভৈরববাজার–কিশোরগঞ্জ- ভৈরব বাজার। শোলাকিয়া ঈদ স্পেশাল ১৩ ও ১৪ ময়মনসিংহ–কিশোরগঞ্জ –ময়মনসিংহ। এছাড়া ও ঈদ স্পেশাল ১৫ ও ১৬ ট্রেনটি জয়দেবপুর–পার্বতীপুর — জয়দেবপুর রুটে ঈদের আগে সাত দিন এবং ঈদের দ্বিতীয় দিন থেকে তিন দিন চলাচল করবে। ৩ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ও চিলাহাটি এক্সপ্রেস ট্রেন দুটি ঢাকা কমলাপুর স্টেশনের পরিবর্তনে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ছেড়ে যাবে।

বিকাশে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২৪ । ঘরে বসে ঈদ যাত্রার ট্রেনের টিকিট কাটুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *