শিক্ষার্থীদের ইউনিক আইডি

শিক্ষার্থীদের Unique ID প্রদানে জন্ম নিবন্ধন অনলাইনে হালনাগাদ নির্দেশনা ২০২২

বাংলাদেশ সরকারি ভবিষ্যৎ তথ্য সংরক্ষণ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ সহজ করতে সকল শিক্ষার্থীদের জন্ম নিবন্ধনের ভিত্তিতে ইউনিক আইডি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। জন্ম নিবন্ধন অনলাইন না করা হলে শিক্ষার্থীদের ইউনিক আইডি তৈরি করা যাবে। তারই পরিপ্রেক্ষিতে নিম্নোক্ত নির্দেশনা প্রদান করা হয়েছে। 

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

শিক্ষা মন্ত্রণালয়

এস্টাবলিশমেণী অব ইন্টিগ্রেটেড মুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম ||EIM5)

বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরাে (ব্যানবেইস)

www.babes gov.bd

আবক নং ৩৭৭০,০০০,০০৫ ১৪,০৮৭১৯/IEIS/2wE তারিখ- ০৯ মে ২০২১

বিষয়: শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন নম্বর অনলাইনে হালনাগাদকরণ সংক্রান্ত।

উপযুক্ত বিষয়ে তাঁর অবগতি ও কার্যাখে জানানাে যাচ্ছে যে, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরাে ব্যানবেইস কর্তৃক বাস্তবায়নাধীন Establishment of Integrated Educational Information Management System (EIMS)” শীর্ষক প্রকল্পের আওতায় সরকারের CRVs ব্যবস্থার আলােকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের। যষ্ঠ হতে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীর ডেটাবেজ প্রস্তুত ও Unique ID প্রদানের লক্ষ্যে মাঠ পর্যায়ে শিক্ষার্থী তথ্য ছক (Hard copy) পূরণের কাজ চলমান রয়েছে। যে সকল শিক্ষার্থীর জন্য নিবন্ধন নম্বর অনলাইনের মাধ্যমে প্রদান করা হয় নাই, সে সকল শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নম্বর অনলাইনের মাধ্যমে করে ফরমে লিপিবদ্ধ করার জনা অনুরােধ করা হলাে। কেননা শিক্ষার্থীর জন্ম সনদ নম্বর ও তারিখ অনলাইনে Office of The Registrar General এর কার্যালয়ের Database এ যাচাই করার পর UID প্রদান করা হবে। হাতে লেখা জন্ম সনদের নম্বর অনলাইনে Verify করা যাবে না। Unique ID প্রদানের পূর্বশর্ত হলাে শিক্ষার্থীর জন্ম সনদ নম্বর ও জন্ম তারিখ যাচাই।

এমতাবস্থায়, যে সকল শিক্ষার্থীর জন্ম সনদ অনলাইনে করা নেই তাদের পুনরায় অনলাইনে জন্ম নিবন্ধন করার বিষয়টি জরুরী ভিত্তিতে প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে শিক্ষার্থীদের জানানাের জন্য অনুরােধ করা হলাে।

বিষয়টি অতীব জরুরী।

(প্রফেসর মাে: শামছুল আলম)।

প্রকল্প পরিচালক

IEIMS প্রকল্প

ফোনঃ ৫৫১৫১৬২৫ 

 

শিক্ষার্থীদের UID প্রদানে জন্ম নিবন্ধন অনলাইনে হালনাগাদ নির্দেশনা ২০২২: ডাউনলোড

Student Unique ID Form 2022। স্টুডেন্ট ইউনিক আইডি ফরম PDF DOWNLOAD

(Visited 1,123 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *