সরকারি ও বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তি ২০২৩ । শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তি

সরকারি ও বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তি ২০২৩ । শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তি

শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির নিমিত্তে ভর্তি তথ্য অনলাইনে প্রেরণ করতে হবে – বিদ্যালয়সমূহ তাদের নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে তথ্য এন্ট্রি করবে –সরকারি ও বেসরকারি বিদ্যালয় সমূহে ভর্তি ২০২৩

সরকারি বিদ্যালয় কর্তৃপক্ষ লগইন- এখন বাংলাদেশের সরকারি স্কুলের ভর্তি লটারির রেজাল্ট এর ভিত্তিতে করানো হয়। এই লটারির আবেদন প্রক্রিয়া আগামী ১৪ নভেম্বর ২০২২ থেকে শুরু হবে। এ প্রক্রিয়াটি ​​ডিসেম্বর পর্যন্ত চলবে যা সরকারি স্কুল ভর্তি সমিতির কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হয়।

২০২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির নিমিত্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়) এর হালনাগাদ তথ্য টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক প্রদত্ত User ID ও Passward দিয়ে https://gsa.teletalk.com.bd এই লিংকে প্রবেশ করে আপলােড করার জন্য অনুরােধ করা হয়েছে। আগামী ১৪/১১/২০২২ তারিখ পর্যন্ত উক্ত লিংকে প্রবেশ করে তথ্য আপলােড করা যাবে।

সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন ২০২৩ – আবেদনপত্রের কপি ডাউনলোড/মুছে ফেলা হয়। তাই রেজাল্ট জানতে সময়মত লগিন করতে হবে। ইউজার আইডি (User ID) যেমন I.E. GVDSUMOZPS এবং জন্ম তারিখ dd-mm-yyyy এবং মোবাইল নম্বর ইত্যাদি তথ্য দিয়ে আবেদন কপি ডাউনলোড করা যাবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সরকারি বিদ্যালয়সমূহে ভর্তি – ২০২৩ মূল পাতা প্রোফাইল রিকুইজিশন আবেদন সংখ্যা মেধা তালিকা সাহায্য লগআউট

অনলাইনে এন্ট্রির কাজ শেষ হলে অনলাইনে আবেদন এবং আবেদন তথ্য ডাউনলোড করা যাবে

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি - ২০২৩ । বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি বিজ্ঞপ্তি

Caption: Admission information will be submitted by School Authority

ইউজার আইডি ব্যবহার করে ফলাফল দেখার নিয়ম । পাসওয়ার্ডও সংগ্রহে রাখতে হবে

  1. শিক্ষার্থী, অভিভাবক এবং স্কুলের প্রধানগণ টেলিটকের ভর্তি বিষয়ক ওয়েবসাইট হতে ফলাফল সংগ্রহ করতে পারবে। ফলাফল সংগ্রহের জন্য প্রথমে ভিজিট করতে হবে gsa.teletalk.com.bd এরপর নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে।
  2. ওয়েবসাইটের মেনু হতে Student Application Result লিঙ্কের ওপরে ক্লিক করতে হবে।
  3. রেজাল্ট প্রকাশ না হওয়া পর্যন্ত ওই লিংকে ক্লিক করা যাবে না।
  4. আবেদনকারীর ইউজার নেম ও পাসওয়ার্ড লিখতে হবে।
  5. User Id, Password আবেদনকারীর আবেদনপত্রে পাওয়া যাবে।
  6. এছাড়াও এ সংক্রান্ত তথ্য আবেদন করার সময় প্রাপ্ত এসএমএস হতে দেখা যাবে।
  7. স্কুল বা বিদ্যালয় কর্তৃপক্ষ রেজাল্ট ডাউনলোড করার জন্য প্রধান মেনু থেকে School/Authority Login বা Result বাটনে ক্লিক করবে।

SMS দিয়ে কি রেজাল্ট দেখা যাবে?

হ্যাঁ। অনলাইনে তথ্য এন্ট্রির পর লটারিতে ফলাফল প্রকাশ করা হবে এবং ফলাফল ওয়েবসাইট এবং মোবাইল মেসেজের মাধ্যমে দেখা যাবে। সরকারি স্কুল ভর্তি লটারি সাইটের লগইন অপশনে আপনাকে একটি এসএমএস কোড পেতে হবে। এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল দেখতে আপনাকে এই কোডটি অনুসরণ করতে হবে এবং যাচাইকৃত পিন নম্বর পেতে হবে। অনলাইনে রেজাল্ট পেতে ভিজিট করুন: gsa.teletalk.com.bd

(Visited 1,476 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *